Better Life with Steem|| The Diary Game||3 July 2024||

in Incredible India8 days ago
IMG_20240703_210445.jpg

Hello friends

বন্ধুরা সবাই কেমন আছেন, আশা রাখি যে যেখানে আছেন ভালো আছেন এবং পরিবার-পরিজনদের সাথে ভালো একটি সময় অতিবাহিত করছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের সকলের দোয়ায় ভালো আছি এবং পরিবার পরিজনদের নিয়ে সুন্দর সময় কাটাচ্ছি।

আজ আমি শেয়ার করব আমার আজকের কার্যক্রম গুলো। যে সমস্ত কর্মকান্ডের মাধ্যমে আমার আজকের দিনটি অতিবাহিত হয়েছে ।তার কিছু অংশ বিশেষ এখন আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি। চলুন তাহলে শুরু করা যাক।

সকালের কার্যক্রম সমূহ

বন্ধুরা আজ যেহেতু আমাদের স্কুলে মূল্যায়ন উৎসব ছিল তাই সকাল সকালই যাবতীয় কাজ গোছানোর চেষ্টা করেছি, তবে সব গুছিয়ে নিতে পারেনি। সকালের নাস্তা ও দুপুরের রান্না একসাথে শেষ করে কিচেন থেকে বের হয়ে গেলাম। তারপর রেডি হয়ে সকালের নাস্তা খেয়ে স্কুলের উদ্দেশ্যে রওনা হলাম।

IMG20240703111441.jpg

আমি যেয়ে দেখি স্কুলের গেট তখনো খুলেনি। বাহিরে গার্জিয়ান সহ ছেলেমেয়েরা জড়ো হয়ে দাঁড়িয়ে আছে। তাই অনেকটা কষ্ট করে ভিতরে ঢুকলাম ।ভিতরে ঢুকে আনসারকে বললাম গেট খুলে দেওয়ার জন্য। নির্দিষ্ট সময়ের আগে গেট খুলতে চায় না ওরা। আর যদি কোন টিচার অনুরোধ করে তখন খুলে দেয়। এর কারণ হলো ছেলেমেয়েরা লাফালাফি করে ব্যাথা পায়, তখন অভিভাবক অভিযোগ নিয়ে আসে। তাই এই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য পরীক্ষা শুরু হওয়ার 15 মিনিট আগে গেট খুলে দেয়। তবে আমার কাছে এই জিনিসটা মোটেও ভালো লাগেনা। বাচ্চারা এসে গেটে দাঁড়িয়ে থাকবে এটা দেখতে খুবই খারাপ লাগে। মানসিক প্রস্তুতির একটা ব্যাপার থাকে। তাই আমি ব্যক্তিগতভাবে এই জিনিসটা মোটেও পছন্দ করি না। কিন্তু কিছু করার নেই প্রশাসনের বাইরে তো আমরা কিছু করতে পারি না যেহেতু আমরা প্রশাসনেরই লোক।

দুপুরের কার্যক্রম সমূহ

স্কুল থেকে বাসায় আসার পথে একটা জিনিস দেখে আরো বেশি খারাপ লাগলো ।আপনারা হয়তো সবাই অবগত হয়েছেন।রাসেল ভাইপারের আতঙ্কে আমাদের কোয়ার্টারে সমস্ত ঘাস কেটে ফেলছে।
অনেকের স্বপ্নের বাগান, কেটে ফেলাতে খুব মন খারাপ করছে ওরা। আমার নিজেরও অনেক মন খারাপ হয়ে গিয়েছিল দেখে ,এত সুন্দর গাছগুলো কেটে ফেলছে।

IMG20240703110050.jpg
IMG20240703110033.jpg
IMG20240703110048.jpg

ফলন্ত গাছ গুলো ও কেটে ফেলছে নির্বিচারে। কি একটা অবস্থা, এক এক সময় এক এক সমস্যা এসে পরে। তবে আমাদের কোয়ার্টারে নাকি দু এক জায়গায় সাপ দেখাও গিয়েছিল। তাই না কেটে উপায় নেই। অনেকটা আতঙ্কেই রয়েছি। আমার স্কুলের চারপাশ ও পরিষ্কার করে ফেলছে। যাইহোক স্কুল থেকে এসে ফ্রেশ হয়ে নামাজ আদায় করে দুপুরে খাবার খেয়ে নিলাম। তারপরে শরীরটা খারাপ লাগছিল। তাই পোস্ট লিখব লিখব করে লেখা হচ্ছিল না।

সন্ধ্যা ও রাতের কার্যক্রম সমূহ

সন্ধ্যার পর সবার জন্য নাস্তা রেডি করলাম। নিজেও ওদের সাথে নাস্তা খেয়ে নিলাম। সাথে এক কাপ চা খেয়ে নিলাম। তারপর কিছুক্ষণ মায়ের সাথে কথা বললাম ।মায়ের শরীরটা খুব ভালো যাচ্ছে না। মায়ের সাথে কথা বলে রাতের খাবার রেডি করে, টেবিল গুছিয়ে নিলাম।আর আমি আজ কে রাতে ও রুটি ও সবজি খেয়েছি ।

IMG20240703080106.jpg
IMG20240703074353.jpg

তারপর রাতে শোয়ার জন্য প্রস্তুতি নিতে লাগলাম। আর এভাবেই আমার দিনটি অতিবাহিত হল বন্ধুরা। সবাইকে ধন্যবাদ। শুভ রাত্রি।

Sort:  
 8 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আজকে আপনি আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে অনেক সুন্দর করে শেয়ার করেছেন। এবং আপনি যে স্কুলের গেট খোলা নিয়ে যে কথাগুলো আপনি বলেছেন সেগুলো আসলে ঠিকই বলেছেন যদি আমরা এসেই গেটের সামনে দাঁড়িয়ে থাকি তাহলে তো আর ভালো দেখা যায় না বাসা থেকে যে মুডে আমরা পরীক্ষা দিতে যাই সেই মোডে গিয়ে যদি দেখি আমাদের স্কুলের গেট বন্ধ তখন খুবই খারাপ দেখা যায়। যাইহোক আজকে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল।

 7 days ago 
  • পরীক্ষাটা সম্পূর্ণ মানসিক প্রস্তুতির ব্যাপার আর এসে যখন দেখবে তার মনের মতো করে কোন কিছু নেই তখন এটা এফেক্ট পড়বে পরীক্ষার মধ্যে। তাছাড়া আমার নিজের খুব ভালো লাগে না যখন যেদিকে স্কুলে গিয়ে তালা লাগানো। সেজন্য আমার কাছে মেনে নিতে কষ্ট হয়েছিল তাই আমি ছেলে মেয়েদের ঢোকানোর জন্য ব্যবস্থা করে দিয়েছি। অন্তত ওরা ফ্যানের নিচে বসে একটুখানি বিশ্রাম নি ক। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।
 7 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমারে কমেন্টের অনেক সুন্দর একটি রিপ্লাই দাও ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 7 days ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার কষ্টের সময়ও ধৈর্য নিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য, ‌ অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন।
 8 days ago 

আজ হয়ত একটু তাড়াতাড়ি স্কুলে পৌঁছেছিলেন এজন্য গেট খুলে পারিনি। এটা ঠিক বলেছেন যে ছাত্র ছাত্রীদের মানসিক প্রস্তুতির বিষয় আছে। স্কুলের গেটে দাঁড়িয়ে থাকলে পরিক্ষার আগে মানসিকভাবে ভেঙে যেতে পারে। গাছপালা কাটা আমি একদমি পছন্দ করি না।পরিবেশের ভারসাম্য বজায় রাখতে হলে গাছাপালা লাগানোর বিকল্প নেই। ভালো থাকবেন।

 7 days ago 
  • একদমই তাই আমারও একদম ভালো লাগে না গাছপালা কাটা সবুজ আমার বরাবরি খুব ভালো লাগে আমি সব সময় সুযোগ পেলেই সবুজের মাঝে হারিয়ে যাই। আর এই বিলম্ব গাছটি থেকে আমি প্রচুর বিলম্ব খেয়েছি তুলে যাওয়ার পথেই কাজটি পড়ে তাছাড়া এগুলো সরকারি কাজ কারো মালিকানায় নেই তাই যে যখন পারে তখন পেরে নিতে পারে সত্যিই আমার খুব খারাপ লাগছিল মনে হচ্ছিল কান্না করি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর হে মন্তব্য করার জন্য।
 7 days ago 
  • অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি ক্রিয়েট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকুন সবসময়।
Loading...
 7 days ago 

স্কুলে উৎসব ছিল তাই তাড়াহুড়া করেই সকালের সমস্ত কাজ শেষ করে তারপরও করতে পারেন না।। অবশেষে স্কুলে যায় দেখেন এখনো গেট খুলে দেয় নি আর হ্যাঁ বাচ্চাদের বিপদ থেকে রক্ষা করার জন্য গেট দেরি করে খোলা হয় এটা একদম ভালো কাজ।। শুনে আমারও খারাপ লাগলো রাসেল ভাইপার সাপের জন্য সমস্ত গাছ কেটে ফেলছে।।

 7 days ago (edited)
  • আর বলবেন না সমস্ত গাছ নির্বিচারে নিধন করে ফেলছে। এটা কোন কাজ হল। এই বর্ষা কালে আমি একটু কচু শাক খাই ।রাসেল ভাইপরে অত্যাচারের সমস্ত কচু শাক গাছ কেটে ফেলছে। বলেনতো কেমন লাগে।
 6 days ago 

আমি মনে করি সবার আগের জীবন, তাই জীবনকে আগে বাঁচাতে হবে আর জীবন বাঁচানোর জন্যই এরকম পদক্ষেপ নিয়েছে।। মানুষের নিরাপত্তার জন্য এরকম সবকিছু কেটে ফেলছে।।

 6 days ago 
  • একদমই তাই তাছাড়া আমাদের এই কোয়াটার তো 30-40 বছরের পুরনো। জঙ্গলের মত হয়ে যায়, কিছুদিন যেতে না যেতেই। তাই গাছগুলো কেটে ফেলেছি।
 2 days ago 

স্কুল খুলে গেছে আপনার এখন আবারো। আজকে স্কুলে মূল্যায়ন উৎসব ছিল। সাপের ভয়ে সব বাগান ও গাছ কেটে ফেলছে দেখে খারাপই লাগছে। রাসেল ভাইপারের নামে সব সাপ মেরে ফেলছে মানুস । অথচ রাসেল ভাইপার খুবই অলস একটা সাপ।বিরক্ত না করলে কাউকেই কামরায় না।

সাপের কামড়ে সমসময়ই মানুষ মারা গেছে এবং যাবেও যদি না মানুষ সঠিক সময়ে চিকিৎসা না করে। বিভিন্ন পেজ আর চ্যানেলগুলি নিজেদের লাভের জন্য বেচারা রাসেল ভাইপার সাপকে সবার এতো শত্রু বানিয়ে দিলো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44