Better Life with Steem|| The Diary Game||19 march 2024||

in Incredible India2 months ago
Picsart_24-03-19_20-19-49-927.jpg

হ্যালো স্টিমিট বন্ধুরা

ব্যস্তময় একটি দিনের গল্প

  • ১৯ ই মার্চ

  • রোজ মঙ্গলবার

সবাই কে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা । আশা রাখি সকলে ভালো আছেন এবং পরিবার পরিজন নিয়ে আনন্দে দিন কাটাচ্ছেন। আবার ও চলে আসছি আমার আজকের দিনের কার্যক্রমগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য।

আজ সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে স্কুলে যাওয়ার জন্য রেডি হয়ে নেই। সকালের রাস্তাটা খুবই শান্ত কোন লোকজন নেই। রমজানের জন্য হসপিটাল একটু দেরি করেই খুলে তাই একেবারে নিঝুম পরিবেশ। এই মাসের অফিস আদালতের রুটিন কিছু টা পরিবর্তন হয় তাই আমাদের স্কুল ও হসপিটালের রুটিন ও পরিবর্তন হয়েছে।

IMG20240319085416.jpg

নয়টার দিকে ক্লাস শুরু হয় আর একটা পর্যন্ত চলে আমাদের ক্লাস। স্কুল শেষে বাসায় এসে ফ্রেশ হয়ে যোহরের নামাজ আদায় করে নেই। নামাজ পড়ার পর বাসায় কিছু কাজ ছিল সেগুলো সেরে নেই।

তারপর সাড়ে তিনটার দিকে রান্নার প্রস্তুতি গ্রহণ করি এবং ইফতারের পূর্ব মুহূর্তে সমস্ত কাজ গুছিয়ে কিচেন থেকে বেরিয়ে আসি। এরপর সবাই মিলে ইফতার করে নেই। সত্যি কথা বলতে কি ?ইফতার করার পর আমার এতো পরিমানে ক্লান্ত লাগে ,বিন্দু পরিমাণে শরীরে বল পাই না। তারফলে কোন কিছুই করতে ইচ্ছে করে না কিন্তু ইফতার খাওয়ার পর মোটামুটি অনেকটাই অগোছালো হয়ে যায় সবকিছু বিশেষ করে রান্নাঘর।

IMG20240319162156.jpg
IMG20240319175707.jpg
IMG_20240319_162252_958.jpg

তাই পুনরায় রান্নাঘর বুঝিয়ে এক কাপ লেবুর চা খেয়ে নেই। আমি সাধারণত দুধ চা ই খাই। তবে কয়েকদিন যাবত খুব এসিডিটির প্রবলেম হচ্ছে। তাই আপাতত দুধ চা খাচ্ছি না। তবে এ কথাটি না বললেই নয়, লেমন টি খেয়ে কোন প্রকারের তৃপ্তি পাচ্ছি না ,মনে হচ্ছে চা ই যেন খেলাম না।

IMG20240319201035.jpg

যাই হোক ,স্বাদের দিক বিবেচনা না করে, সুস্থতার দিক বিবেচনা করলে লেবু চেয়ের বিকল্প নেই। চা খেতে খেতে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কতক্ষণ‌ ডিসকর্ডে কথা বললাম। কথা বলা অবস্থায় আমার সাহেবের কাছে একজন টিচার আসলো গুরুত্বপূর্ণ একটি কাজে তাই আমি ওদেরকেও লেবু চা বানিয়ে দিলাম।

আমি একটু অবাকই হলাম, যে চা আমার খেতে মোটেও ইচ্ছে করছিল না, উনি আমার তৈরি করা চা টা খেয়ে খুব প্রশংসা করলেন ।উনার কাছে নাকি খুব ভালো লেগেছে চা টি তাই আর অন্য কিছু খেতে চাইলেন না। তাছাড়া উনি ইফতার করে এসেছেন বাসা থেকে স্বাভাবিকভাবেই পেট পরিপূর্ণ অবস্থায় রয়েছে। এমতাবস্থায় জোর করে কোন কিছু দেওয়া ঠিক নয় ।তাহলে এসিডিটির সমস্যা হতে পারে তাই আমি ভাইকে খুব বেশি জোর করিনি শুধু এক কাপ চা দিয়েছিলাম।

IMG20240319201013.jpg

মেহমান যাওয়ার পর এশার নামাজ আদায় করে নেই। নামাজ শেষ হয়ে যাওয়ার পর আজকের দিন লিপি টি লিখতে বসে যাই। এই ছিল আমার আজকের কার্যক্রম যা আমি আমার মতো করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম। সবাই কে অসংখ্য ধন্যবাদ সময় ও ধৈর্য্য নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
Loading...
 2 months ago 

আপনার সারাটা দিন অনেক বেশি ব্যস্ততার মধ্যেই কেটে যায়। কেননা স্কুল করে এসে আবার সংসারে যাবতীয় কাজ, তার সাথে কমিউনিটির কাজগুলো সামলে নিতে একটু হিমশিম খান। লেবুর চা আমি নিজেও অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে আমি যখন বাবার বাড়িতে যাই, তখন মায়ের হাতের লেবুর চা খেতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

Posted using SteemPro Mobile

 2 months ago 
  • মায়ের হাতের যে কোন খাবার ঈ ভালো লাগে। লেবু চা আমার সাহেব খুব পছন্দ করে। হ্যাঁ আপু এই রমজানে ক্লাস করে এসে সংসারে যাবতীয় কাজ সামলিয়ে নিতে একটু কষ্ট হচ্ছে। আমার জন্য দোয়া করবেন। আমি যদি সবকিছু সঠিকভাবে পালন করতে পারি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অবশ্যই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, সব সময় আপনি এভাবেই সবকিছু সামলে নিয়ে সঠিকভাবে সামনের দিকে এগিয়ে যান। তবে আপনাকে অবশ্যই অনুরোধ করবো, ঠান্ডা পানি খাওয়া থেকে বিরত থাকেন। কারণ আপনি যখন ঠান্ডা পানি খান তখন আপনার শরীরটা আরও বেশি দুর্বল হয়ে যায়। আশা করি কথাটা একটু মাথায় রাখবেন ধন্যবাদ।

 2 months ago 
  • আপনার মন্তব্য গুলো বরাবরই আমার খুব ভালো লাগে, একেবারে হৃদয়ের দাগ কেটে যায়। অবশ্যই আপু আমি চেষ্টা করব ঠান্ডা পানি যতটুকু সম্ভব কম খাওয়ার জন্য। আপনাদের অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সারাটা দিন অনেক ব্যস্ততার মাঝে কেটেছে আপনার তবে এটা কিন্তু ঠিক বলেছেন লেবু চায়ের কোন বিকল্প নেই আমি তো ভীষণ পছন্দ করি। লেবু চা খাওয়ার পরে শরীরের একটা চাঙ্গা ভাব চলে যায় ।

 2 months ago 
  • তাই আপনি লেবু চা পছন্দ করেন। আমার সাহেব খুব পছন্দ করে। আমিও পছন্দ করি আমি প্রায় সময় এই লেবু চা বানিয়ে খাই। হ্যাঁ আপু একটু ব্যস্ততার মধ্যে কেটেছে আজকের দিন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

লেবুর চা আমিও খুব ভালোবাসি খেতে। যদিও সব সময় খাওয়া হয় না তবে ইচ্ছা হলে মাঝে মাঝে খেয়ে থাকি। লেবুর চা আমাদের শরীরের জন্যেও খুব উপকারি। সকালে রেডি হয়ে স্কুলে গিয়েছিলেন এবং ক্লাস নিয়েছিলেন। রোজা রেখে সারাদিন কাজ করার পর ইফতার করলে শরীর অনেক বেশি ক্লান্ত লাগবে এটাই স্বাভাবিক।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 
  • আমার একটু বেশি ক্লান্ত লাগে কারণ আমি সেহরির সময় একদম খেতে পারি না। জোরপূর্বক দু এক লোকমা খাই তা থেকে কত দীর্ঘ সময় থাকা যায় বলুন। তাই একটু বেশি ক্লান্ত হয়ে পড়ি। আমার জন্য দোয়া করবেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রতিদিনের মতোই ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে স্কুলে গিয়েছেন৷ বর্তমানে রমজান মাস উপলক্ষে
ডিউটির নিয়ম একটু পরিবর্তন হয়ে গেছে। ইফতারের পর আপনার মত সবারই এরকম ক্লান্ত লাগে কোন কিছু করার ইচ্ছা থাকে না। ইফতারের পর প্রতিদিন এর মতই আপনি লেবুর চা বানিয়ে খেয়েছেন। সারাদিনের দিনলিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 
  • আসলে সারাদিন রোজা থাকার পর ইফতারের পর খুব ক্লান্ত লাগে। এটা শুধু আমার ক্ষেত্রে নয় সবার ক্ষেত্রে এমনটি হয়। তবে দেখতে দেখতে চলে যাবে এই রমজান মাস রহমতের মাস ,তাই আমরা সবাই সবার জন্য দোয়া করব।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.031
BTC 62133.38
ETH 2905.43
USDT 1.00
SBD 3.59