You are viewing a single comment's thread from:

RE: Better Life With Steem || The Diary game || 14 May 2024||

in Incredible India29 days ago

এই গরমের মধ্যে সকালে কুয়াশা পড়ে এটা জানা ছিল না আসলে ঘুম থেকে তো দেরি করে উঠি দেখবই বা কিভাবে।।

আর এখনো যে বাড়ি বাড়ি যেয়ে এভাবে ধান ভেঙ্গে দেয় এটা অনেকদিন পর দেখলাম কারণ আমাদের এখানে ধান নিয়ে যেতে হয় মেলে।। যাইহোক ধান ভাঙ্গানোর শেষে রান্নাবান্না করেছেন সব মিলিয়ে একটু ব্যস্ততার মধ্যে দিন পার করেছেন।।

Sort:  
 27 days ago 

খুব সকালে ঘুম থেকে ওঠা চেষ্টা করবেন দেখবেন। আপনিও বুঝতে পারবেন সকালবেলা কুয়াশা দেখা যায়, আর ওই সময়টা ঠান্ডা হওয়া উপভোগ করার মজাটাই অন্যরকম। আমাদের এদিকে এখনো বাড়ি এসে ধান ভাঙ্গিয়ে দিয়ে যায়। এতে করে আমাদের কষ্ট খুব কম হয়। আপনাকে ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 27 days ago 

আপনি একদম সঠিক বলেছেন সকালে ঘুম থেকে উঠলে হয়তো এই আবাস টা পাওয়া যাবে।। এখন যেহেতু পরীক্ষা শেষ মনে হয় না এত সকালে কখনো ওঠা হবে তারপরও চেষ্টা করে দেখব।।

ধান বাসায় ভেঙ্গে দিয়ে গেলে কত যে সুবিধা হয় সেটা আমি সবচাইতে বেশি বুঝি কারণ আমার ধান ভাঙ্গাতে ইচ্ছা করে না।। দুঃখের বিষয় হলো আমাদের এখানে বাসায় এসে ভেঙ্গে দেয় না।।

 26 days ago 

সকালে ওঠা একজন মুসলমানের দায়িত্ব এবং কর্তব্য। বিশেষ করে ফজরের নামাজ আদায় করার জন্য। তো আমি আপনাকে অনুরোধ করব। অন্ততপক্ষে অবশ্যই ফজরের নামাজ আদায় করার জন্য হলেও, সকাল বেলা ঘুম থেকে উঠবেন। তখনই আপনি ঠান্ডা বাতাস উপভোগ করতে পারবেন। আমাদের এদিকে আমি সেই ছোট্টবেলা থেকেই দেখে আসছি। বাড়িতে এসে ধান ভেঙ্গে দিয়ে যায়। কিন্তু আপনাদের ওইদিকে এমন অবস্থা কেন আমি ঠিক জানিনা। যাই হোক অবশ্যই প্রযুক্তির ছোঁয়ায় নতুন কোন পরিবর্তন চলে আসবে। হয়তো বা ধান ভাঙ্গানোর লোক বাড়িতেই চলে আসবে। এটাই দোয়া করি, ভাল থাকবেন।

 26 days ago 

আমি অনেক পারি চেষ্টা করেছি ফজরের নামাজ আদায় করব আসলে অলসতার জন্যই হয়ে ওঠে না আপু।।

আমি অবশ্যই চেষ্টা করবো ফজরের নামাজ আদায় করার আর সকলের আবহাওয়া অনুভব করার।। ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাকে সাজেশন দেওয়ার জন্য ভালো থাকবেন।।

 25 days ago 

এমন একটা দিন আসবে যেটা আমাদের অলসতা কোন কাজে আসবে না। সেদিন আমাদেরকে হিসাব দিতে হবে আমরা কেন নামাজ আদায় না করে ঘুমিয়ে ছিলাম। এটা আসলে শয়তানের একটা কাজ। শয়তান আমাদেরকে উঠতে দেয় না। তবে আমাদেরকে জোর করেই উঠতে হবে এবং আল্লাহর দিক নির্দেশনা অনুসরণ করতে হবে। আমি আশা করি আপনি পরবর্তী দিন থেকে অবশ্যই ফজরের নামাজ আদায় করে, সকালবেলা ঠান্ডা হাওয়া উপভোগ করে তারপরে ঘুমাবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 64839.49
ETH 3551.25
USDT 1.00
SBD 2.32