Better Life with Steem|| The Diary Game||23 january 2024||

in Incredible India7 months ago
Picsart_24-01-24_16-00-59-709.jpg

সৃষ্টিকর্তার কাছে হাজারও শুকরিয়া আবারও একটি সকাল পাওয়ার জন্য। আমি অনেক মানুষ দেখেছি যারা রাতে ঘুমাই আর সকলে জেগে ওঠে না। চলে যায় না ফেরার দেশে। এরকম মানুষদের হাত থেকে আমাকে বাঁচিয়ে আর একটা সুন্দর সকাল দিয়েছে সেজন্য আমি অনেক খুশি।।

সকাল

বন্ধুরা শীতের সময়, শীত পড়বে এটাই স্বাভাবিক কিন্তু মাঝে মাঝে অতিরিক্ত শীত পড়াই আমরা অনেক ভোগান্তির শিকার হয়। বিশেষ করে যখন অতিরিক্ত কুয়াশা দিয়ে রাস্তা ভরে যায় এই সময়গুলোতে রাস্তায় চলাচল করা অনেক ঝুঁকিপূর্ণ। আবার অনেক নিউজে শোনা যায় অতিরিক্ত কুয়াশা থাকার জন্য অনেক গাড়ি এক্সিডেন্ট করে হাজারো মানুষের প্রাণ চলে গেছে।

IMG_20240123_123135.jpg
IMG_20240123_123107.jpg

আমার গতকালকে প্রাইভেট ছিল তাই একটু সকালে ওঠা এবং ফ্রেশ হয়ে নাস্তা করে বেরিয়ে পড়ি প্রাইভেট পড়ার উদ্দেশ্যে। আর যখন আমি রাস্তায় যাই তখন দেখতে পাই কুয়াশার চেহারা। এত বেশি কুয়াশা ছিল, যে আমি দশ হাত জায়গা দেখতে পারছিলাম না। আমার মনে হয় এ বছরের সর্বোচ্চ কুয়াশা গত কালকে ছিল।

IMG_20240123_151923.jpg

পরে আমি কিছু দূর যাওয়ার পর একটা অটো পাই। আর অটোতে উঠে চলে যাই প্রাইভেট। আর আমি অটোতে উঠে যতদূর যাচ্ছিলাম তত কুয়াশার পরিমাণ কমে যাচ্ছিল। আর যখন আমি একদম প্রাইভেট স্থানে পৌঁছাই তখন দেখতে পাই কুয়াশা একেবারেই চলে গেছে, সাথে রোদ উঠেছে।

IMG_20240123_122936.jpg

পরে একটু রোদরে দাঁড়িয়ে থেকে প্রাইভেটের রুমে চলে যায়। আর শুরু হয়ে যায় প্রাইভেট। গতকালকে প্রাইভেট পড়তে অনেক বেশি ভালো লাগছিল। কারণ আমাদেরকে যে অধ্যায়ের অংক করাচ্ছিল। এটা অনেক সহজ একটা অধ্যায় ছিল। আর অধ্যায়টার নাম হলো "Correlation Analysis" আর এই অধ্যায়ের অংক গুলো করতে আমার অনেক ভালো লাগতো। পরে আমাদের প্রাইভেট শেষ হলো ১১.২০ ।

IMG_20240123_123030.jpg

পরে আমি প্রাইভেট শেষ করে অটো স্ট্রানে আসি। আর অটো স্ট্রানের পাশে একটা ফুলের দোকান রয়েছে। সেখানে একটু দাঁড়িয়ে ছিলাম আর ফুলগুলো দেখতেছিলাম । আর মনে ভাবতে ছিলাম ১৪ ই ফেব্রুয়ারির কথা। সেদিন হাজারো ফুল বিক্রি করে ফুল বিক্রেতারা।

IMG_20240123_122839.jpg

পরে আমি অটোতে উঠে চলে আসি বাসায়। আর বাসায় আসতে আসতে আমার ১২.০০ পার হয়ে যায়। পরে বাসায় এসে আমি কিছু সময় রুমে শুয়ে ছিলাম । আর গতকালকে যতটা শীত পড়েছিল ঠিক ততটাই আবার রোদ উঠেছিল। পরে আমি দোকানে যাই হুইল পাউডার আনতে। যেহেতু রোদ উঠেছে তাই কিছু কাপড় ধুয়ে দিতে হবে। পরে হুইল নিয়ে এসে কাপড় ভিজিয়ে রাখি।

দুপুর ও বিকাল

IMG_20240123_161539.jpg

পরে আমি প্রতিদিনের মতো দুপুরে গোসল করে নেয়। আর যেহেতু বাইরে রোদ উঠেছে তাই গোসল করার পর বাইরে যেয়ে বেশ কিছু সময় রোদ পোয়াই। শীতের সময় রোদ পোয়াতে কার না ভালো লাগে। পরে বেশ কিছু সময় বাইরে থাকার পর রুমে চলে আসে।

IMG_20240123_150656.jpg

তার একটু পরে দুপুরের খাবার খেয়ে নেয়। আর খাওয়া দাওয়া করে রুমে এসে শুয়ে থাকে একটু ফোন ব্যবহার করি। তার একটু পরেই ঘুমিয়ে যাই, বেশ কয়েকদিন হয় দুপুরে ঘুমানো হচ্ছে না। আর গতকালকে কেন জানি খুব ঘুম আসছিল।

IMG_20240123_154829.jpg

পরে বিকালে ঘুম থেকে উঠি এবং ফ্রেশ হয়ে রুমে বসে ছিলাম। একটু পরেই দাদির কথা শুনতে পায়। পরে বের হয়ে দেখি দাদি আমাদের বাসায় আসছে। আর দাদীর সাথে কিছু সময় গল্প করলাম, তার একটু পরেই দাদী চলে গেল।

সন্ধ্যা

IMG_20240123_150623.jpg

গত কালকে সন্ধ্যায় বাসায় ছিলাম কোথাও যায়নি। আর ইচ্ছা ছিল একটু তাড়াতাড়ি পড়তে বসবো। পরে আমার ভাইয়া চানাচুর বানিয়েছে আর আমাকে খেতে বলছিল। পরে আমি চানাচুর খেয়ে রুমে এসে পড়তে বসি।

তো বন্ধুরা আমি আমার গত কালকের দিনটি এভাবে পার করি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg5AGi6JHyAxwmCHXKLdxAsYWGpHaDW6c8HYGEuww6XbyXYUpwpQxUUkwJHAb...H54C9qKPkVPHZ8axKcCacMQUZgsDHmSVbP9T9UKVHCRFhgspiC5wP3xcEPw7GRo1e4fo9iVLqRoTTaa5p2Un2Fsbgxu6ACLBeaHfSQmGUBnYadgxMqchrPF42J.png

Sort:  
 7 months ago 

সকালে কুয়াশার মধ্যে কষ্ট করে প্রাইভেট পড়তে গিয়েছিলেন।আপনি Correlation এর অংক করেছিলেন। আমার ফিনান্স সাবজেক্টেও Correlation এর অংক করেছি। আপনি সুন্দরভাবে সবকিছু উপস্থাপন করেছেন।। ধন্যবাদ আপনাকে।।।

Loading...

ভাই আপনি প্রাইভেট শেষ করে আসার সময় একটা ফুলের দোকান দেখতে পেয়েছেন আর সেখানে অনেক রকমের ফুল ছিল দেখতে ভালোই লাগলো।আর ১৪ ফেব্রুয়ারি তো তারা আপনার কাছেও একটা ফুল বিক্রি করতে পারবেন আমার যতটা মনে হয় 😀। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 7 months ago 

জি ভাই আমিও ফুল কিনবো সেটা কিনে নিয়ে আমার মাকে দিব কারণ আপনি যেটা ভাবছেন ওটা আমার নায়😆😆

Posted using SteemPro Mobile

ভাই এখন তো এই কথাই বলবেন যাই হোক ভালো একটা সিদ্ধান্ত নিয়েছেন তার জন্য ধন্যবাদ জানাই আপনাকে। আমার কমেন্ট এর পরে এতো সুন্দর একটি রিপ্লাই করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 7 months ago 
  • বাহ চানাচুর মাখা আমার তো খুব পছন্দের একটি খাবার। বড় ভাই আদর করে দিয়েছে এটা শুনে খুব ভালো লাগলো আমার। কিছু সম্পর্কের বর্ণনা হয়না। আর আপনি আপনার হিসাব বিজ্ঞানের অংক গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ফিন্যান্সিং সাবজেক্টে আমার কাছে একটু কঠিনই মনে হয়। অংক গুলা কেমন যেন একটু জটিল। দোয়া করি ভালো রেজাল্ট করবেন ধৈর্য্য নিয়ে পড়তে থাকুন। ধন্যবাদ আপনাকে।
 7 months ago 

শুনে ভালো লাগলো চানাচুর আপনার অনেক বেশি পছন্দের। ফিন্যান্সিং অংকগুলো বেশ কঠিন কিন্তু ম্যাম আমার হচ্ছে ম্যানেজমেন্ট সাবজেক্ট ওটা চাইতে আমারটা আরো একটু কঠিন।

 7 months ago 
  • ম্যানেজমেন্টের অংক গুলো একটু কঠিনই হয়। যাই হোক দোয়া করি আপনি যাতে সফলকাম হোন। আমার নাইন টেনিং ফিন্যান্সিং ছিল। খুব একটা মাথায় ঢুকতো না। অপশনাল বিষয় হিসেবে নিয়েছিলাম। তাই আমার অভিজ্ঞতাটা বলছি আর কি। আপনার ম্যানেজমেন্টের অংক তো বেশ কঠিন। তবে চর্চা করেন একটা সময় সহজ হয়ে যাবে।
 7 months ago 

আপনার ছবি দেখে অনুমান করা যাচ্ছিলো, ওখানটা তে বেশ কুয়াশা পড়েছে এবং কুয়াশার ছবি দুটো কিন্তু বেশ ভালো লাগছিলো।
তবু পড়তে চলে গেলেন, এবং বাড়ি ফেরার পথে একটা ফুলের দোকানের সামনে গিয়েছিলেন দেখার জন্য। ফুলের দোকানের কাছ দিয়ে হাঁটতে এবং দেখতে আমার বেশ ভালো লাগে।
আমার মনে হয় ,,
মনে মনে আপনি ভাবছিলেন ১৪ ই ফেব্রুয়ারি তো চলে আসলো। আপনার প্রিয়তমার জন্য ফুল কিনে নিবেন তাই একটু দোকানটাও ভালোভাবে দেখে গেলেন।
সত্যি ভালোবাসার মানুষকে এই দিনটাতে ফুল দিতেও বেশ ভালো লাগে।
বাড়ি ফিরে আপনার দাদিকে দেখলেন এবং তার সাথে কিছুটা সময় গল্প করলেন। আমার দাদী আজ থেকে পাঁচ বছর আগে এই পৃথিবী থেকে চলে গিয়েছে আপনার এই লাইনটা পড়তে গিয়ে আমার বেশ কথা মনে পড়ে গেল।
ধন্যবাদ আপনার দিনটা শুভ হোক সে প্রার্থনাই করছি।

 7 months ago 

আপু আমি কিন্তু এটা লেখি নাই যে আমার প্রিয়তমার জন্য ফুল কিনবো😆 কমেন্টটা পড়ে বেশ ভালো লাগলো 😊

 7 months ago 

ফুলের দোকান টি অনেক সুন্দর লাগলো ৷ তারপর দেখলাম রাতের বেলা ঝালমুড়ি তৈরি করেছেন আসলে মাঝে মধ্যে ঝালমুড়ি খেতে বেশ ভালোই লাগে ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 7 months ago 

জি ভাই ঝাল মুড়ি খেতে বেশ মজা লাগে।। ভালো লাগলো আপনার কমেন্ট পড়ে।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36