Better Life with Steem|| The Diary Game||14 February 2024||

in Incredible India4 months ago (edited)
Picsart_24-02-15_18-06-00-091.jpg

প্রতিদিনের মতো গতকালকেও ঘুম থেকে ওঠা। আর উঠেই বাইরে তাকিয়ে দেখি অনেক বেশি রোদ উঠে গেছে। পরে প্রতিদিনের মতোই ফ্রেশ হয়ে নিলাম। আর একটু বাইরে হাঁটাহাঁটি করার জন্য যায়। পরে বাইরে থেকে হাঁটাহাঁটি করে বাসায় চলে আসি, সেই সাথে সকালের খাবার খেয়ে নেয়।

IMG_20240214_162744.jpg
IMG_20240214_162724.jpg

তারপর রুমে এসে বসে থেকে ফোন ব্যবহার করতেছিলাম। পরে জানালা দিয়ে বাইরে তাকিয়ে দেখি আমার ছোট আংকেল আলু উঠাচ্ছে। পরে আমি চলে যাই আঙ্কেলের ওখানে আর বসে থেকে আঙ্কেলের আলু তোলা দেখি আর গল্প করতেছিলাম।।

IMG_20240214_162902.jpg

পরে আমার একটা বন্ধু ডাকতে ছিল। পরে আমি তার কথা শুনে চলে আসি আর সে বলতেছিল কমিউনিটি ক্লিনিক থেকে ঔষধ নেবে। পরে কমিউনিটি ক্লিনিকে যায় আর আমার বন্ধু ওষুধ নেই। পরে তার সাথে বেশ কিছু সময় কথা বলার পর সে চলে যায় আর আমি বাসায় আছি।

IMG_20240213_170117.jpg

বাসায় আসার পর ইতিমধ্যে আযান দিয়ে দেয় তাই আমি প্রতিদিনের মতোই গোসল করে নেই। আর বাইরে কিছু সময় পার করার পর রুমে এসে বসে থাকি। তার একটু পরেই দুপুরের খাবার ও খেয়ে নেই।।

দুপুরের খাবার খাওয়া হলে আমি প্রতিদিনের মতোই রুমে চলে আসি আর শুয়ে থেকে ফোন ব্যবহার করতে থাকি। এমন সময় আমার একটা বন্ধু ফোন করে আর আমাকে ভালোবাসার শুভেচ্ছা জানাই। আপনার তো জানেন গতকালকে শুভ বসন্ত ছিল। পরে আমিও তাকে শুভেচ্ছা জানাই।

পরে আমি শুয়ে থেকে ফোনের কিছু কাজ করি, সেই সাথে একটা পোস্ট লিখে ফেলি। ভেবেছিলাম শুয়ে ঘুমাবো কিন্তু ফোন ব্যবহার করার জন্য গতকালকে ঘুমানোর সময় হয়নি। ফোনে অনেকটা সময় দিয়েছিলাম গতকালকে কারণ আমার কিছু কাজ পেন্ডিং ছিল।।

IMG_20240214_162836.jpg
IMG_20240214_162811.jpg

পরে বিকেলের দিকে ভাই বলতেছিল পুঁইশাকের বিচি বনবে। আর আমাদের বাসার পাশে জমিতে কিছু জায়গায় ভুট্টা হয়নি তাই সেখানে পুঁইশাকের বিচি রোপন করবে। তাই আমি ভাইয়ের কথামতো চলে যাই সেখানে এবং দুই ভাই মিলে পুঁইশাকের বিচি খুব সুন্দরভাবে সেখানে রোপন করি। কিন্তু পুঁইশাক হবে কিনা এটা নিয়ে বেশ টেনশনে রয়েছি।

IMG_20240214_160014.jpg

যাই হোক পরে আমি সেখান থেকে বাসায় চলে আসি আর কিছু সময় রুমে বসে থাকার পর একটু বাজারে যাই। আর বাজারে যেয়ে একটা বন্ধুর সাথে দেখা হয়।। পরে তার সাথে কিছুক্ষণ বসে গল্প করি, পরে দুজনে বসে থেকে পিঁয়াজি খায় সেই সাথে চা ও ।।

IMG_20240214_215327.jpg

পরে সেখান থেকে বাসায় চলে আসি যেহেতু রাতে হ্যাংআউট রয়েছে, তাই একটু তাড়াতাড়ি পড়তে বসি। পরে পড়া শেষ করে হ্যাংআউট এ জয়েন করি। আর সবাই মিলে অনেক মজা করি। আর যেদিন আমাদের এডমিন ম্যাম হ্যাংআউটে উপস্থিত থাকে সেদিন একটু বেশি আনন্দ হয়।।

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।।

Sort:  
Loading...
 4 months ago 

আমি যতদূর জানি পুঁই শাকের লতা রোপন করলেই পুঁই শাক বৃদ্ধি পায়, কিন্তু আপনি দেখলাম আপনার পোস্টে শেয়ার করেছেন। পুঁই শাকের বীজ রোপন করবেন। বিষয়টা আমার জানা ছিল না। আজকে আপনার পোস্ট পরিদর্শন করে, নতুন একটা বিষয় সম্পর্কে জানতে পারলাম ধন্যবাদ।

 4 months ago 
  • আপনার আঙ্কেলের জম ির ভালো করে দেখে আমার দাদাদের কথা মনে পড়ে গেল। আমার দাদাভাইরা ৪ভাই ছিল। তারা এরকম আলুর মৌসুমে বুঝতে পড়তে আলো বাসায় নিয়ে আসতো আমরা এগুলা থেকে পচা আলুগুলো বেছে বেছে ফেলে দিতাম। আসলে কমিউনিটি ক্লিনিক হওয়াতে খুবই ভালো হয়েছে, চিকিৎসা সেবা একেবারে হাতের নাগালে। অনেক মজা হয়েছিল বুধবারের হ্যাংআউটে । খুব ভালো লাগলো আপনার দিনলিপিটি পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।
 4 months ago 

ভালো লাগলো আপনার কমেন্টে পড়ে ভাল থাকবেন।।

 4 months ago 
  • আপনার দিনের কার্যক্রম গুলো পড়েও আমার খুব ভালো লেগেছিল। বরাবরই বৈচিত্র থাকে আপনার লেখাতে। জাফর তো আমার খুব ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 4 months ago 
  • আপনার পোস্টগুলো পড়তে আমার খুব ভালো লাগে। বরাবর ই লেখার মধ্যে একটি বৈচিত্র থাকে। ‌ যা আমাকে পড়তে আকৃষ্ট করে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার পোস্ট আপনার পড়তে অনেক ভালো লাগে শুনে মন ভরে গেল।।

 4 months ago 
  • হ্যাঁ অবশ্যই খুব সুন্দর করে লিখেন আপনি। প্রতিটা লেখার মধ্যেই ছন্দ রয়েছে কিভাবে চালিয়ে যান আপনার কার্যক্রম গুলো ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভূট্টা ক্ষেতে এবং আলু ক্ষেতে কাজ করার দৃশ্য গুলো দেখে বেশ ভালো লাগলো ৷ ঠিক আমরাও এই ভাবে আলু ক্ষেতে এবং ভুট্টা ক্ষেতে কাজ করে থাকি ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 4 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত এত সুন্দর ভাবে দেওয়ার জন্য।।

আপনাকে আপনার বন্ধু না বান্ধবী ফোন করে ভালোবাসার দিনের শুভেচ্ছা জানিয়েছিল জানার খুব আগ্রহ রইল। আপনার পোষ্টের মাধ্যমে আমি শুকনো পুঁইশাকের বিচি এই প্রথমবার দেখলাম। অনিবার্য কারণবশত হ্যাংআউটটা মিস করে আমার খুব খারাপই লাগছে।

 4 months ago 

জি ভাই আপনাকে দেখতে পাইনি জন্য আমার একটু খারাপ লেগেছে।। আশা করি পরবর্তী হ্যাংআউটে অবশ্যই উপস্থিত থাকবেন।।

 4 months ago 

আলুর ফলন দেখে তো মন ভরে যাচ্ছে খুব সুন্দর আলুর ফলন হয়েছে। আঙ্কেলের ছেলে মনে হয় তার বাবার কাছে সাহায্য করছে আর আপনি সেখানে গিয়েছেন আঙ্কেলের সাথে কিছু সময় গল্প করছেন।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার পরবর্তী আকর্ষণীয় দিনা লিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 4 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়েছেন তারপর ক্ষেতের আলু তোলা দেখছিলেন আর গল্প করছিলেন। বন্ধুর সাথে ঔষধ কিনতে গিয়েছিলেন। বিকালে পুইশাকের বিচি রোপন করে নিজের দায়িত্ব পালন করেছিলেন। বয়সের সাথে সাথে পরিবারের প্রতি নিজের দায়িত্বটাও বেড়ে যায়। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 4 months ago 

একদম সঠিক বলেছেন ভাই বয়সের সাথে সাথে পরিবারের একটা দায়িত্ব বেড়ে যায়।। ভালো লাগলো আপনার কমেন্টে পরে ভালো থাকবেন।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64076.80
ETH 3516.36
USDT 1.00
SBD 2.64