You are viewing a single comment's thread from:

RE: সহযোগিতা। (co-operation)

in Incredible India3 months ago

সহযোগিতা শব্দটা ছোট হলেও এর ভেতরে অর্থ অনেক গভীর। আসলে ছোটবেলা থেকে যতটুকু দেখেছি। বাবা-মা আত্মীয়-স্বজন সবাই যদি আমাদেরকে সাহায্য না করতো। তাহলে হয়তো বা বড় হতাম। কিন্তু মানুষের সাথে কিভাবে ব্যবহার করতে হয় সেটা জানতাম না।

সহযোগিতার সূত্রপাত তো সেই শৈশব থেকেই।
দেখুন যদি মা বাবা সহযোগিতার হাত বাড়িয়ে না দিতেন তাহলে কি আমরা হাঁটতে শিখতাম?

আপনার কথার সাথে আমি ১০০ ভাগ সহমত পোষণ করছি। সৃষ্টিকর্তা অনেকটা দয়া করেই আমাদেরকে এই পৃথিবীতে পাঠিয়েছেন। বাবা-মা তাদের সহযোগিতার মাধ্যমে আমাদেরকে হাঁটতে শিখিয়েছেন। খাবার খেতে শিখিয়েছেন, এবং তাদের সহযোগিতায় আমরা স্কুলে গিয়ে ভর্তি হয়ে শিক্ষা লাভ করেছি।

সহযোগিতা পাওয়া এবং সহযোগিতা করা, এই ধরনের মন মানসিকতা নিয়ে বর্তমান সময়ে মানুষ তেমন একটা চলাফেরা করে না। বর্তমান সময়ের মানুষের সবচাইতে বড় চিন্তা হচ্ছে, কিভাবে অন্যকে ঠকিয়ে নিচে উপরে ওঠা যায়। কিন্তু আমার কাছে মনে হয়। একজন মানুষকে সহযোগিতা করেও উপরে ওঠা সম্ভব।

আজকে আমি যদি একজন মানুষকে সাহায্য সহযোগিতা করি। পরবর্তী সময়ে আমি যদি কখনো বিপদে পড়ি। সেই মানুষটার সাথে দেখা হলে সে অবশ্যই আমাকে সাহায্য করবে, এটা আমি বিশ্বাস করি। আপনার বাবা-মা এই পৃথিবীতে নেই। তাদের শিক্ষা নিয়ে আপনি এখনো পথ পাড়ি দিচ্ছেন। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, আপনার এই পথ চলা আরো অনেক সুদূরপ্রসারী হোক।

আপনার কাছ থেকে আমি নিজেও অনেক সহযোগিতা পেয়েছি এবং নিজের কাজ করার ক্ষেত্রে, সে বিষয়গুলো প্রয়োগ করেছি। ইনশাআল্লাহ যতটুকু আপনি সাহায্য করেছেন, তার মধ্যে আমি সফল হয়েছি। আমি ঠিক জানিনা আপনার পোস্ট অনুসারে আমি সঠিক মন্তব্য করতে পেরেছি কিনা? যদি ভুল হয়ে থাকে, তাহলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53949.09
ETH 2223.84
USDT 1.00
SBD 2.31