You are viewing a single comment's thread from:

RE: পরিশ্রম

in Incredible India4 months ago

বর্তমান সময়ে অনেক মানুষের ক্ষেত্রেই দেখেছি পরিশ্রম করতে চায় না। শুধুমাত্র সৃষ্টিকর্তার নাম ব্যবহার করে কিভাবে টাকা ও উপার্জন করা যায় সেই চিন্তা নিয়েই ব্যস্ত থাকে। তবে এটা করা আমার মনে হয় না ঠিক। বিভিন্ন ধরনের ফাউন্ডেশন বলেন ব্যাংক বলেন। তাদের মধ্যে দেখা যায় এই বিষয়গুলো। বর্তমান সময়ে অনলাইন জগতে এসেও দেখেছি অনেকের ক্ষেত্রেই সৃষ্টিকর্তার নাম ভাঙ্গিয়ে কিভাবে টাকা উপার্জন করা যায়। সেই বিষয়টার উপর খুব জোর দেয়া হচ্ছে।

পরিশ্রম এমন একটা জিনিস যেটা আপনাকে হয়তো বা একটু একটু করে অর্জন করতে হবে। আপনার সফলতা কিন্তু পরিশ্রম করা কখনো বন্ধ করা যাবে না। পরিশ্রম করতে করতে আপনি যখন একটা সময়ে আপনার লক্ষ্যে গিয়ে পৌঁছাবেন। তখন হয়তোবা আপনার যে আনন্দ হবে। সেটা অন্য কেউ ভালোভাবে উপভোগ করতে পারবেনা। কিন্তু আপনি তার স্বাদ ভালোভাবে গ্রহণ করতে পারবেন। ধন্যবাদ পরিশ্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করার জন্য। ভালো থাকবেন।

Sort:  
 4 months ago 

আমরা ছোট থেকে বড় প্রত্যেককে জানি পরিশ্রম হলো সৌভাগ্যের চাবিকাঠি। আমাদের জীবনের সবথেকে বড় শত্রু হলো অলসতা। যে মানুষ অলসতা কাটিয়ে পরিশ্রম করতে পারবে সে সফলতার মুখ দেখতে পারবে।
আমার কাছে মনে হয়, যারা ঘরে বসে বসে শুধু স্বপ্ন দেখে তারা জীবনে কখনো উন্নতি করতে পারবে না। জীবনে উন্নতি করতে গেলে পরিশ্রম করতেই হবে।

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

অনেকেই বলেন পরিশ্রম ছাড়াও নাকি অনেকেই অনেক দূর এগিয়ে যেতে পারে। একটা কথা কি জানেন তো আপনার জীবনে যেমন ২৪ টা ঘন্টা। আমার জীবনেও ২৪ টা ঘন্টা। তাহলে আপনি যদি আপনার সময়টাকে কাজে লাগাতে পারেন। আমি কেন নয়। আমি কেন দিন শেষে আপনার সফলতা দেখলে নিজের ভেতরে জলে পুড়ে ছারখার হবে। এই ধারণা গুলো মাথা থেকে ঝেড়ে ফেলে দিয়ে কারো ক্ষতি না করে, উপরে ওঠার চেষ্টা করবেন পরিশ্রম দিয়ে, উপরে ওঠাটা অনেকটা ভালো ।দিন শেষে আপনি প্রশান্তি অনুভব করতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62094.48
ETH 2416.53
USDT 1.00
SBD 2.56