You are viewing a single comment's thread from:

RE: বাচ্চাদের মাঝে তুলনা বন্ধ করে ওদেরকে স্বাভাবিকভাবে বড়ো হতে দিন ।

in Incredible India23 days ago

আসলে আমরা মানুষ আলাদা আমরা একেকজন একেকরকম হব এটাই স্বাভাবিক। তবে আপনি আজকে যে দুইটা ছেলের কথা আমাদের সাথে তুলে ধরেছেন। এই ধরনের হাজারো ছেলে রয়েছে বাংলাদেশ বা অন্যান্য দেশের প্রত্যেকটা পরিবারে। আমরা যদি সবার সাথে তাদের তুলনা করতে যাই, তাহলে আমরা নিজেরাই একপ্রকার বোকা বলা যায়।

কারণ একজন মানুষের মতো আরেকজন মানুষ কখনোই হতে পারে না। তার মধ্যে সামান্য পরিমাণে পরিবর্তন হলেও অবশ্যই পাওয়া যায়। তাই আপনার কাজিন এর ছেলেকে নিয়ে এভাবে কথা বলাটা আমার মনে হয় না ঠিক। কেননা আমার ছেলেদের ক্ষেত্রে যদি বলি, আমার বড় ছেলে অতিরিক্ত দুষ্টামি করে, কিন্তু আমার ছোট ছেলে খুব কম। এখানে যদি আমি তাদের মধ্যে পার্থক্য খুঁজে বেড়াই বা আমি যদি বলি তারা দুইজন দুই রকম কেন? এক রকম হলো না কেন? এটা আমার বোকামি ছাড়া আর কিছুই নয়! অবশ্যই তাদেরকে পার্থক্য ছাড়াই তাদের মত করে বেঁচে থাকতে দিতে হবে। ধন্যবাদ চমৎকার বিষয় নিয়ে আলোচনা করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66117.27
ETH 3560.84
USDT 1.00
SBD 3.12