You are viewing a single comment's thread from:

RE: জীবনে কখনো কখনো নিজেকে ছোট হতে হয়

in Incredible Indialast year

আপনার লেখার পড়ার পর কি মন্তব্য করবো বুঝতে পারছি না। আসলে আমাদের বাংলাদেশের পুরুষ শাসিত সমাজে,, নারীদের কোন মূল্য নেই বললেই চলে। কথাটা একদমই বাস্তব। হয়তো বা পুরুষের কাছে এই কথাটা গিয়ে আপনি বলুন। উনি কখনোই এটা স্বীকার করবে না। বাড়ির বউরা কতটা ত্যাগ স্বীকার করে। সেটা হয়তো বা তারাই জানে,, সকালে হয়তো বা মাঝে মাঝে দেখা যায়। সবার জন্য নাস্তা তৈরি করা হয়। সবাই নাস্তা খেয়ে যে যার মত করে ঘর থেকে বেরিয়ে যায়। কখনো কেউ জিজ্ঞেস করে না,, ঘরের বউ নাস্তা খেয়েছে কিনা।

বিশেষ করে আমার ফ্যামিলিতেই দেখি,, সামান্য একটু ভুল হলেই আমার যত দোষ। যেই দোষ আমি করিনি,, সেটাও মাথা পেতে গ্রহণ করতে হয়। কারণ আমি তো ঘরের বউ। ঘরের মেয়েরা দোষ করলেও আমারই দোষ,, সবকিছু মেনে নিতে নিতে এখন আর কোন কিছুই ভালো লাগেনা। মাঝে মাঝে মনে হয় জীবনটা হয়তোবা এভাবেই পার হয়ে যাবে,, আর কখনো মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,, এত সুন্দর একটা টপিক আলোচনা করার জন্য। দোষ না করেও দোষারোপ আমাদেরকেই স্বীকার করে নিতে হয়। কারণ আমরা মেয়ে,, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন। সৃষ্টিকর্তা নিশ্চয়ই আপনার সহায় হবেন। ভরসা রাখুন,,, ইনশাআল্লাহ কোন একদিন সবকিছু ঠিক হয়ে যাবে।

Sort:  
 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65651.70
ETH 2676.03
USDT 1.00
SBD 2.91