You are viewing a single comment's thread from:

RE: Incredible India monthly contest August#2 |My best and worst memories of life.

in Incredible Indialast year

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

আপনি আপনার মত করে প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার চেষ্টা করেছেন। আমি একটা জিনিস লক্ষ্য করলাম। আপনি লিখেছেন যখন আপনার দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। তখন আপনার সময়টা ছিল খুব খারাপ। আসলে আমাদের মেয়েদের জীবনটাই এমন সামান্য একটু কষ্ট পেলে। আমরা মা বলে চিৎকার করি,,, কিন্তু যখন একটা মেয়ের সন্তান প্রসব করে। সেই যন্ত্রণা কতটা হৃদয়বিদারক সেটা হয়তবা একটা মেয়ে বুঝতে পারে।

আপনার শাশুড়ি আপনাদের কে রেখে চলে এসেছিল। আপনার মা বাড়িতে গিয়েছিল রান্না করার জন্য। সেই বিষয়টা খুবই খারাপ লাগলো আপনি সেই ঘটনাগুলো থেকে অভিজ্ঞতা অর্জন করেছেন। নিজের কাজ নিজেকেই করতে হবে। হ্যাঁ এটাই একদম সত্য। কারণ আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ বলে গিয়েছেন। যতক্ষণ পর্যন্ত আপনি হাত পা নাড়াতে পারেন,,, ততক্ষণ পর্যন্ত নিজের কাজ নিজেই করুন। আমার কাজ আমি একাই করব।

অসংখ্য ধন্যবাদ,, নিজের জীবনের দুঃসময় এর অভিজ্ঞতাটা আমাদের সাথে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

Sort:  
 last year 

নিজের কাজ নিজে করা ভালো তাহলে আর কারো কাছ থেকে কোন আঘাত পেতে হয় না এটা আমি মনে করি। আর এটা জেনে খুবই ভালো লাগলো যে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ বলে গিয়েছেন নিজের কাজ নিজেকেই করতে হবে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64188.14
ETH 2766.12
USDT 1.00
SBD 2.66