You are viewing a single comment's thread from:

RE: শেষ বিদায়

in Incredible India11 months ago

আসলে আমি প্রতিদিন যখন রাতে ঘুমাতে যাই,, হঠাৎ করেই কেন জানিনা মৃত্যুর কথা আমার মনে পড়ে! মনের অজান্তেই চোখের কোনে পানি চলে আসে! বারবার চিন্তা করতে থাকি! আমি যদি এখন মারা যাই তাহলে সকাল পর্যন্ত অপেক্ষা করবে! এরপরে আমাকে নিয়ে কবরে রেখে আসবে।

আমার আত্মীয়-স্বজন আমার জন্য কান্না করবে! আমার ছেলেরা আমার জন্য কান্না করবে,,, কিন্তু ওই যে আপনি বললেন,,, কেউ বলবেনা লাশ আরো কিছুক্ষণ থাকুক না পৃথিবীতে! সবাই বলবে লাশ বেশিক্ষণ ঘরে রাখা ঠিক নয়! যত তাড়াতাড়ি পারো দাফন করে দাও।

আমাদের ছোট্ট এই পৃথিবীতে,,,, আমাদের দেহ থেকে যখন আমাদের প্রাণ পাখি উড়ে যাবে! তখনই আমাদের মূল্য শেষ! ভালো কাজ করে হয়তোবা কিছুদিন এই পৃথিবীতে নিজেদের নাম রাখা যাবে! কিন্তু প্রজন্মের পর প্রজন্ম যখন এগিয়ে যাবে! তখন সবাই আমাদেরকে ভুলে যাবে,,,, এটাই আমাদের জীবন।

আপনার পোস্ট পড়ার পর আসলেই খুব খারাপ লাগলো! জীবনটা এতটাই ছোট যে,,, এখন মারা গেলে কিছুক্ষণ পরেই আমার দাফনের ব্যবস্থা শুরু হয়ে যাবে! ভাবতেই কতটা অবাক লাগে,,, ভয় লাগে! মাঝে মাঝে চিন্তা করি কেন এই পৃথিবীতে আসলাম! না আসাই হয়তোবা ভালো ছিল,,, অসংখ্য ধন্যবাদ,,, ভাল থাকবেন।

Sort:  
 11 months ago 

প্রকৃতির নিয়মতো মানতেই হবে আপু৷ তবে একটি কথা সবসময় মনে রাখতে হবে,আমরা পৃথিবীতে যা কিছুই করি না কেনো দিনশেষে আমরা সকলে মৃত্যুর প্রয়োজনেই বড় হচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57169.19
ETH 3033.06
USDT 1.00
SBD 2.26