You are viewing a single comment's thread from:

RE: Self-esteem is the earliest step to conquest; everyone should shield it by standing on their self-talons.

in Incredible Indialast year

দিদি আজকে দেখলাম আপনি খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় আমাদের সাথে তুলে ধরেছেন। আপনি কখনোই লিঙ্গের বিষয়ে কোনরকম পার্থক্য দেখিয়ে বড় হননি।

আপনার বাবা-মা সব সময় আপনাকে একটা কথা শিখিয়েছে। আমরা মানুষ আসলেই ঠিক। আমরা মানুষ, আমরা যদি লিঙ্গের পার্থক্য করতে গিয়ে কাউকে ছোট মনে করে অপমান করি। এটা আমাদের সবচাইতে বড় ভুল। আমাদের সবচাইতে বড় পরিচয় হচ্ছে আমরা মানুষ।

আপনি এই যে বললেন না, মেয়েদেরকে অল্প বয়সেই রান্না বান্নার কাজ শেখানো হয়। এই জিনিসটা বেশিরভাগ হয় আমাদের বাংলাদেশে। আমরা যখনই একটু বড় হই। তখনই আমাদেরকে বলা হয়। পরের বাড়িতে যেতে হবে, রান্নাবান্না শিখতে হবে।

পড়াশোনা করার জন্য তেমন একটা সুযোগ দেয়া হয় না।

ছোটবেলায় আপনার মা আপনাকে একটা কথা বলেছিল। সবসময় গবেষণা করার জন্য, আসলে আমরা যখন কোন বিষয় নিয়ে, একবার গবেষণা করি। তখন কিন্তু সেখান থেকে, আমরা অনেক কিছু জানতে পারি। আপনার মাকে আমি স্যালুট জানাতে চাই।

একদমই ঠিক বলেছেন, সন্তানের সামনে কখনো বাজে কথা বলতে নেই। এতে করে তারাও আমাদের এই কথাগুলো অনুসরণ করে।

আমি সর্বদাই চেষ্টা করি। আমার সন্তানদেরকে শেখাতে, যেন তারা মানুষদেরকে ভালবাসতে জানে। মানুষের সাথে সব সময় ভালো ব্যবহার করে।

আপনার পোষ্টের প্রত্যেকটা পয়েন্ট আমার কাছে মূল্যবান। ইনশাল্লাহ আমি চেষ্টা করব আপনার উল্লিখিত প্রত্যেকটা পয়েন্ট, মেনে চলার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা শিক্ষনীয় বিষয়, আমাদের সাথে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

#miwcc

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43