"স্বপ্নের মধ্যে.... হারিয়ে যাওয়া মানুষকে, কাছে পাওয়ার আনন্দ!"

in Incredible India5 months ago
pexels-photo-206441.jpeg

ছবির উৎস

একটিবার একটুও কল্পনা করুন তো? বা চিন্তা করুন তো?যদি আপনার প্রিয় মানুষ গুলো যারা আপনাকে ছেড়ে চলে গেছে। যারা সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়েছে। তারা যদি আপনার স্বপ্নে এসে আপনার সাথে কথা বলে। আপনার সাথে খাবার-দাবার গ্রহণ করে, তাহলে আপনি কি করবেন।

হয়তোবা খুশিতে আত্মহারা হওয়া ছাড়া আর কিছুই করার নেই। কারণ যারা চলে গেছে তারা যদি হঠাৎ করে ফিরে আসে। এর চাইতে বড় পাওয়া হয়তো বা আর কিছুই হবে না।

হ্যাঁ আজকে রাতে ঠিক তেমনি একটা ঘটনা ঘটেছিল আমার সাথে। আমি ঠিক জানিনা আমি কেন এই স্বপ্ন দেখছিলাম! কেনই বা বড় খালাম্মা স্বপ্নের মধ্যে এসে আমার সাথে দেখা দিচ্ছে! তবে আমি যা দেখেছি, সেটাই আজকে আপনাদের সাথে বর্ণনা করবো।

কিছু কিছু স্বপ্ন আমাদেরকে, আমাদের হারিয়ে ফেলা প্রিয় মানুষ গুলোর খুব কাছাকাছি নিয়ে যায়

ঘুমিয়ে ছিলাম প্রায় রাত এগারোটার কাছাকাছি। সৃষ্টিকর্তার নাম নিয়ে দোয়া দরুদ পড়ে ঘুমিয়ে ছিলাম। কিন্তু ঘুম আসছিল না, কিছুক্ষণ এপাশ-ওপাশ হয়ে শোয়ার পরে ঘুমিয়ে পড়লাম।

হঠাৎ করেই আমি ঘুমের মধ্যে স্বপ্ন দেখতে লাগলাম। স্বপ্নের মধ্যে ছিল আমার বড় খালাম্মা, আমার বড় খালাম্মার ছোট মেয়ে ফারজানা আপু। বড় মেয়ে পারভীন আপু। এবং মেজ মেয়ে ফাতেমা আপু। সবাই মিলে আমাদের বাড়িতে এসেছে। কিন্তু দেখলাম আমার বড় খালাম্মা অনেক খুশি। আমাকে বলছে আজকে আমি যদি তোর বাড়িতে থাকি। তাহলে তোর কি কোন সমস্যা হবে।

আমি ওনার কথায় হেঁসে উঠলাম, এবং বললাম কেন? আমার সমস্যা হবে! একদিন কেন তুমি অনেকদিন থাকতে পারো! অনেকদিন পরে এসেছ, তুমি বলো আমি তোমাদের জন্য কি কি রান্না করবো।

pexels-photo-3184183.jpeg

ছবির উৎস

ওদের সাথে খুব হাঁসি খুশি কথা বলছিলাম। আমি স্বপ্নের মধ্যেই আমি ওদের জন্য রান্নাও করেছিলাম। ওরা খাবার খেতে বসে অনেক মজাও করেছিল। এরপরে হঠাৎ করেই আমার ঘুমটা ভেঙে গেল। আমি ঘুমের মধ্যেই হাসাহাসি করছিলাম, ঘুম ভাঙার পরে বুঝতে পারলাম।

কারন আমার হাঁসির শব্দে, আমার বড় ছেলের ঘুম ভেঙে যায়। সে উঠে আমাকে ডাকতে শুরু করে। এবং বলে আম্মু তুমি এত জোরে হাঁসছ কেন? তখন আমি উঠে বসে পড়ি! আমার স্পষ্ট মনে আছে, যে এই মানুষ গুলোর কাছে আমি এতক্ষণ ছিলাম। তাহলে ওই মানুষ গুলো কোথায়? আমার বড় খালাম্মা কোথায়? যিনি আমাকে বলেছিল তিনি আমার বাড়িতে একদিন থাকবেন।

pexels-photo-12795451.jpeg

ছবির উৎস

এই স্বপ্নের পেছনে কারণ কি ছিল! সেটা আমি জানি না! কেন আমি এই স্বপ্ন দেখেছি,,,,, সেটাও বুঝতে পারছি না।
আমি অনেক ভাবনা চিন্তা করেও এর ব্যাখ্যা খুঁজে পাইনি, হয়তোবা কখনো পাবোনা জানিনা কি হয়েছে।

তারপর বসে বসে কিছুক্ষণ কান্না করলাম। এবং সেই মানুষ গুলোর কথা চিন্তা করলাম। আল্লাহর কাছে নামাজ পড়ে দোয়া করলাম। আল্লাহ যেন তাদেরকে ওই পরকালে ভালো রাখে। সবার সুস্থতা কামনা করে এখানেই বিদায় নিচ্ছি। ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 5 months ago 

আমিও এরকম অনেক স্বপ্ন দেখি আসলে আমাদের যাদের সাথে সম্পর্ক ভালো থাকে তাদেরকেই স্বপ্নে বেশি দেখে থাকি বলে আমি মনে করি।।

আপনি আপনার খালাম্মাকে স্বপ্ন দেখেছেন।। আমি মনে করি আপনার খালাম্মা সাথে আপনার আন্তরিকতা অনেক ভালো ছিল।। দোয়া রইল আপনার খালাম্মার জন্য সৃষ্টিকর্তা জানো জান্নাতুল ফেরদৌস করে।।

𝗧𝗘𝗔𝗠 𝗕𝗨𝗥𝗡

Congratulations, your comment has been successfully curated by @msharif at 5%

Team Burn (1).png

 5 months ago 

অনেকের মুখেই বলতে শুনেছি, মায়ের চেয়ে খালাম্মা গুলো নাকি অনেক বেশি ভালো হয়ে থাকে। তবে আমার কাছে আমার খালাম্মা অনেক ভালো একজন মানুষ ছিলেন। যে কিনা সব সময় আমার ভালোর কথা চিন্তা করতেন।

তাই প্রতিদিন রাতে ঘুমানোর আগে অন্তত একবার হলেও আমি আমার খালাম্মাকে স্মরণ করি। এবং আল্লাহতালার কাছে প্রার্থনা করি। আল্লাহ তায়ালা যেন আমার খালাম্মা কে পরকালে ভালো রাখে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 5 months ago 

আমি জানি যে সারাদিন যাকে নিয়ে ভাবা হয় তাকেই রাতের বেলায় নাকি মানুষ স্বপ্ন দেখে।

তবে সত্যি বলতে স্বপ্ন দেখা মানুষটাকে যদি কাছে পাওয়া যায় তাহলে তো সোনাই সোহাগা তার আনন্দ মুখে প্রকাশ করে শেষ করা যাবে না।

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি বিষয় আমাদের কাছে উপস্থাপনা করার জন্য।

কাছের মানুষগুলো কখনো হারিয়ে যায় না, তারা আমাদের আশেপাশেই থাকে। একটা কথা মনে রাখবেন - শরীর নশ্বর কিন্তু আত্মা অবিনশ্বর, আত্মার কোনো মৃত্যু নেই। আমি কখনোই মনে করি না যে আমার বাবা আর মা আমার থেকে দূরে চলে গেছে। তারা আমার সাথেই আছে, পাশেই আছে।

 5 months ago 

আসলে এই আসলে এই বিষয়টা সম্পর্কে আমার জানা ছিল না। আত্মার কোন মৃত্যু নেই আপনার কাছ থেকে জানতে পারলাম। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

TEAM BURN

Your post has been successfully curated by @msharif at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (1).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 5 months ago 

স্বপ্ন দু রকমের হয়, ভালো এবং খারাপ। জানিনা আপনি ঘুমানোর আগে এমন কিছু ভেবে ছিলেন কিনা। মানুষ সাধারণত যে বিষয় নিয়ে ভাবে সেগুলোই অবচেতন মনে স্বপ্ন হয়ে ধরা দেয়, এর মধ্যে কিছু সপ্নের ব্যাখ্যা পাওয়া যায়, আর কিছু আছে যার ব্যাখ্যা কোন দিন ও হয়তো পাওয়া যায় না। আপনার ক্ষেত্রেও এমন টাই হয়তো হয়েছে। আল্লাহর কাছে তাদের জন্যে বেশি বেশি দোয়া করা ছাড়া এখন আর কিছু করার নেই।

 5 months ago 

জানিনা প্রতিনিয়ত কেন ঘুমানোর ঠিক আগ মুহূর্তে, যারা প্রিয় মানুষ আমাদেরকে ছেড়ে চলে গেছে।তাদের কথা অনেক বেশি মনে পড়ে। মনের অজান্তে চোখের কোনে জল চলে আসে। আর তাই হয়তো বা আমি এমন একটা স্বপ্ন দেখেছি। যার কোন ব্যাখ্যা নেই। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনার পোস্ট পরিদর্শন করে জানতে পারলাম আপনার বড় খালাম্মাকে নিয়ে স্বপ্ন দেখেছেন। আসলে যদি কেউ খুব কাছের হয় এবং যার সাথে খুব মিলেমিশে থাকা যায় তারা যদি হঠাৎ এরকম চলে যায় তাদের খুব মনে পড়ে সেটা স্বপ্নে হোক বা বাস্তবে হোক।

 5 months ago 

আসলে আমি যখন মন খারাপ করি তখন অনেক বেশি আমার খালাম্মার কথা মনে পড়ে। যার কারণে উনাকে ঐদিন স্বপ্ন দেখেছিলাম। আসলে স্বপ্নের মধ্যে এমনভাবে ডুবে গিয়েছিলাম যে, ভেবেছিলাম একদম আমার সামনে। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67079.94
ETH 3266.85
USDT 1.00
SBD 2.64