লবঙ্গ লতিকা পিঠার রেসিপি!! 🥀🥀🥀

in Incredible Indialast year
IMG_20230420_190136_850.jpg

নতুন খাবারের স্বাদ গ্রহণ করতেকার না ভালো লাগে,,, আর সেটা যদি হয় মুচমুচে কোন পিঠা,,,, তাহলে তো আর কোন কথাই নেই।

হ্যাঁ বন্ধুরা ঠিক তেমনি! আজকে আমি আপনাদের সাথে নতুন একটা পিঠার রেসিপি নিয়ে হাজির হয়ে গেলাম। আমার ঠিক জানা নেই,,, আপনারা আগে এই পিঠা কখনো খেয়েছেন কিনা।

যদি খেয়ে ও থাকেন,,, তারপরেও আমি আজকে এই পিঠার রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি! আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

লবঙ্গ লতিকা পিঠার রেসিপি

উপকরণঃ

  • ১.আটা ১কাপ
  • ২.তেল দেড় চামচ
  • ৩.পানি ১ /২কাপ(খামির তৈরি করার জন্য)
  • ৪.লবন ১/২চামচ
  • ৫.তেল ২কাপ
  • ৬.নারিকেল ২কাপ
  • ৭.গুড়া দুধ ২টেবিল চামচ
  • ৮.তরল দুধ ১চামচ
  • ৯.চিনি ১/২কাপ
  • ১০.গুড় ১টেবিল চামচ
  • ১১.তেজপাতা ১টা
  • ১২.দারুচিনি ১টুকরা
  • ১৩.লবঙ্গ ৩টা
  • ১৪.এলাচ ১টা
  • ১৫.ঘি ১/২চামচ

আটা, তেল, লবন, পানি, দিয়ে মেখে খামির টা রেডি করে রাখলাম, এবার আমি যেটা করেছি,, খামির থেকে রুটি বানানোর জন্য ছোট ছোট করে গোল গোল করে,,,, আলাদা করে কেটে নিয়েছি।

প্রস্তুত প্রণালীঃ

IMG_20230420_190137_118.jpg
IMG_20230420_190136_559.jpg

এরপরে আমি যেটা করেছি চুলার মধ্যে পাইপেন বসিয়ে দিয়েছি,,, তার মধ্যে আমি নারিকেল, দারুচিনি, এলাচি, লবঙ্গ, গুড়া দুধ, সামান্য পরিমাণে গুড়, চিনি, পানি লবণ দিয়ে দিয়েছি।

আগুনের আঁচ কমিয়ে, আমি নারিকেলের পুর তৈরি করে নিয়েছি। এরপরে আমি প্যানের নিচে, খানিকটা সময় এই পুর ঠান্ডা হওয়ার জন্য রেখে দিয়েছি।

যখনই পুর ঠান্ডা হয়ে গেছে, তখন আমি একটা একটা করে রুটি বেলে নিয়েছি, এবং নারিকেলের পুর দিয়ে পিঠা বানানো শুরু করে দিয়েছে।

IMG_20230420_190136_916.jpg
IMG_20230420_190136_797.jpg

রুটি বানানোর পরে, আমি যখন নারিকেলের পুর মাঝখানে দিয়েছি, তখন চার কোনা করে রুটিটাকে ভাঁজ করে নিয়েছি।

IMG_20230420_190136_844.jpg

চারকোনা যখন ভাঁজ হয়ে গেছে,, তখন কিন্তু এর আকার এবং সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে। সেটা আপনারা ফটোগ্রাফি তে লক্ষ্য করলেই,, বুঝতে পারবেন।

IMG_20230420_190137_484.jpg
IMG_20230420_190137_329.jpg

যখন আমার চারপাশ ভাঁজ করা কমপ্লিট হয়ে গেছে,, তখন কিন্তু আমি পিঠার উপরে একটা লবঙ্গ বসিয়ে দিয়েছি,,, ঠিক মাঝখান বরাবর। এটা করলেই পিঠা দেখতে অনেক সুন্দর দেখা যায়,,, এবং খেতেও অনেক মজা লাগে।

IMG_20230420_190136_787.jpg
IMG_20230420_190136_807.jpg

সবগুলো পিঠা বানানো হয়ে গেলে,,, আমি একটা প্লেটের মধ্যে নিয়ে নিয়েছি এবং আমি পাইপেন র মধ্যে, তেল গরম হওয়ার জন্য দিয়ে দিয়েছি।

যখনই তেলটা গরম হয়ে গেছে! তখন আমি চুলার আঁচ কমিয়ে নিয়েছি! এবং একটা একটা করে পিঠা,, তেলের মধ্যে দিয়ে দিয়েছি।

IMG_20230420_190145_938.jpg

এভাবেই আমি ধীরে ধীরে সবগুলো পিঠা ভাজতে শুরু করেছি। যখন আমার কাঙ্খিত সেই বাদামি কালারটা চলে এসেছে পিঠার উপরে! তখন আমি একটা একটা করে পিঠা তুলে নিয়েছি।

এভাবেই আপনারা ও চাইলেই খুব সহজেই লবঙ্গ লতিকা পিঠা তৈরি করতে পারেন! এটা দেখতে যেমন সুন্দর খেতেও খুবই সুস্বাদু।

আজকে সবাই মিলে বেশ মজা করে,,,, এই লবঙ্গ লতিকা পিঠা খেয়েছি! আমাদের কাছে বেশ ভালো লেগেছে! আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

আজ আর লিখছি না! এ পর্যন্তই থাক! রেসিপি টা কেমন লেগেছে জানাতে ভুলবেন না! সবাই ভাল থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ!

@rubina203
Incredible India COMMUNITY DISCORD LINK:-
DeviceName
Androidvivo Y20G
Cameratriple camera 1:2.2-2 2.4 asph
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@rubina203
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 last year 

লবঙ্গ লতিকার পিঠার এবং পিঠার রেসিপি আজকে প্রথম দেখলাম ৷ তার সাথে সব ধরনের উপকরন এবং প্রস্তত প্রনালি দেখে যে কেউ খুব সহজেই এই লবঙ্গ লতিকা পিঠা তৈরি করতে পারবে ৷ দেখেই বুঝা যাচ্ছে এটির স্বাদ অনেক লোভনীয় ৷

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপাস্থপন করার জন্য ৷

#miwcc

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Your post has been supported by @radjasalman from Team 2 of the Community Curation Program, at 40%. We invite you to continue sharing quality content on the platform, and continue to enjoy support, and also a likely spot in our weekly top 7.

Voting date: 20/04/2023

image.png

 last year 

Thanks for support me ❤️

 last year 

লবঙ্গ লতিকা পিঠা দেখেই তো খেতে ইচ্ছা করছে। এই প্রথম নতুন একটা পিঠা দেখলাম। আমি অবশ্যই এই পথ বাসায় বানাবো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পিঠার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

miwcc

 last year 

আপনি সব সময় আমাদের মাঝে নতুন কোন রেসিপি নিয়ে চলে আসেন যেগুলো দেখে অনেক ভালো লাগে আর নিজের মনে হয় খেতে অনেক সুস্বাদু হবে।

এই পিঠার নাম ও আমি প্রথম শুনলাম এবং দেখলাম আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে এই পিঠার রেসিপিটি উল্লেখ করে ধরেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

#miwcc

 last year 

উপর থেকে দেখতে একদম হুবহু নিমকির মত দেখাচ্ছে। তবে এর মধ্যে যে নারকেল এর মন্দ তৈরি করে দিয়েছেন এটা বেশ সুস্বাদু হয়েছে তবে খেয়ে দেখতে পারলে অনেক বেশি টেস্ট হতো, আমাদের লাইগা কিছু রেখে দিয়েন।

ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। তবে আমি এই লবঙ্গ পিঠার রেসিপি খাইনি।
#miwcc