রোমজান মাসে আমার সারাদিনের টাইম পাস করার কিছু সময়।

in Incredible India6 months ago

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই, আশা করি সবাই ভাল আছেন, আপনাদের দোয়াতে আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি, আপনাদের সাথে আবার নতুন একটি পোস্ট নিয়ে আসলাম।

আগামীকাল রাত্রিবেলা তারাবি নামাজ পড়িয়ে এসে কিছুক্ষণ ঘরে বসে বিশ্রাম নিলাম, তারপর রাতের খাবার দাবার করে একটি বই নিয়ে বসলাম, বইটি ছিল গল্পের, বইটি আমি আমার মাদ্রাসা থেকে দ্বিতীয় সাময়িক পরীক্ষায় পুরস্কার পেয়েছিলাম, বইটি পাওয়ার পর এক তিন দুই তিন পৃষ্টা পড়েছিলাম, তারপর থেকে এ পর্যন্ত আর পড়া হয়নি, রাতে বেলা বসে থেকে ভালো লেগেছিল না তাই একটু বই নিয়ে বসলাম।

IMG_20240319_050949_295.jpg
যাই হোক রাতে আমাদের ঘুমাইতে ঘুমাইতে সব সময় বারোটার মত বেজে যায়, আমার একটু বেশি সময় লাগে, কোন সময় একটা অথবা দুইটা বাজে, তখন বইটি নিয়ে বসলাম প্রায় 40 পৃষ্ঠার মতো একটানা পড়লাম, তখন দেখি সাড়ে বারোটার মত বেজে গেছে, এদিক দিয়েও আমার আবার তারাবি পড়াইতে হয় তাই তখন কুরআন শরীফ নিয়ে আধা ঘন্টার মত পড়লাম।

IMG_20240319_051049_344.jpg
রাত একটা মত বেজে গেল তখন শোয়ার জন্য প্রস্তুতি নিয়ে বিছানায় শুয়ে পড়লাম, দেখলাম ঘুমা ধরছিল না তাই তখন একটা নাটক দেখলাম, দেখতে দেখতে কখন যে ঘুমিয়ে পড়েছি তা বুঝতে পারি নাই, দুইটার সময় আমার ঘুম ভেঙ্গে গিয়েছিল ওই সময় দেখি পাশে মোবাইল পড়ে আছে , কখন যে ঘুমিয়ে পড়েছিলাম তা বুঝি নাই, যখন আমার ঘুম ধরে না তখন বেশির ভাগ সময় গজল বা নাটক দেখি, তা দেখতে দেখতে অনেক সময় ঘুমিয়ে পড়ি।

IMG_20240319_051007_007.jpg
চারটার সময় এলার্ম দিয়েছিলাম সেহরি খাওয়ার জন্য, তখন ঘুম থেকে উঠে ওযু ইস্তেঞ্জা করে দুই তিন রাকাত তাহাজ্জুদের নামাজ পড়ে খাওয়ার রুমে গেলাম, খাওয়া-দাওয়া শেষ করে আবার আমার রুমে আসলাম এসে দেখি আরো 10 মিনিটের মত সময় আসে আযান দিতে, আজান পর্যন্ত কোরআন শরীফ তেলাওয়াত করলাম তারপর নামাজের জন্য মসজিদে গেলাম, নামাজ পড়ে এসে আমার ক্লাসের পড়া পড়ার জন্য টেবিলে বসলাম।

IMG_20240319_050910_303.jpg
কিছুদিন আগে যে আলিয়াতে ভর্তি হয়েছিলাম ওখানে তো ক্লাস করছি না ,তাই আমি বাসায় প্রাইভেট পড়তে ছিলাম, আমি হলো ইংরেজি বিষয় মোটামুটি দুর্বল তাই দুই মাস ধরে আমি বাসাতে ইংলিশ বিষয়ে প্রাইভেট পড়তেছি, রমজান মাস তাই একটু চারদিক থেকে চাপে আছি আমি, দিনের বেলা বেশিরভাগ সময় তারাবির পড়া নিয়ে ব্যস্ত থাকি, তাই প্রাইভেটের পড়া দিনে পড়া হয় না।

IMG_20240319_050918_895.jpg
অনেকক্ষণ পড়লাম হাতের লেখা শেষ করে কিছু শব্দার্থ ছিল তা মুখস্ত করে শুইতে শুইতে প্রায় ছয়টার মত বেজে গেল, তারপরও সব পড়া কমপ্লিট হয়ে নেই, তিন ভাগের দুই ভাগ পড়া হয়েছিল আরো এক ভাগ বাকি ছিল, আমাকে প্রাইভেট পড়ায় সকাল ৯ টার সময়।

IMG_20240319_050914_718.jpg
যাই হোক তখন শোয়ার সাথে সাথে ঘুমিয়ে পড়েছিলাম, তখন চোখে অনেক ঘুম ছিল, আবারো সকাল আটটার সময় ঘুম থেকে উঠে আবারো প্রাইভেটের পড়া একটু পড়লাম, কিছুক্ষণ পরে ই আমাকে পড়াইতে চলে আসছে, আমাকে পড়ায় এক ঘন্টা মত, আমার সব পড়া নিয়ে ছিল কিন্তু যেগুলো পড়েছিলাম তা মোটামুটি পেরেছি আর যেগুলো পড়ি নাই সেগুলো ভালোমতো হয়নি।

IMG_20240319_100157_130.jpg
যেগুলো হয়নি তা কিছুক্ষণ পড়িয়ে সামনে নতুন পাড়া দিল, এক ঘন্টা পরানো পর তিনি চলে গেল, তিনি চলে যাওয়ার পর আমাদের পাশের রুমে একটি বাবু ছিল তাকে আমি ঘরে নিয়ে আসলাম, তার সাথে কিছুক্ষণ দুষ্টামি করলাম, তখন তার খিদা লেগেছিল তারপর তার মা এসে তাকে নিয়ে গেল।

IMG_20240319_100203_958.jpg
আজকের মত আমার পোস্ট এখানেই শেষ, আপনাদের সাথে আবারো নতুন পোস্ট নিয়ে দেখা হবে, এ পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

TQ.png

20240317-071158_1.png

DeviceName
AndroidTceno
Camera13M DUAL camera
LocationDhaka, Bangladesh 🇧🇩
Short by@rjabdullah
Sort:  
Loading...
 6 months ago 

পুরস্কার পাওয়া বইটি কখনও পড়ে দেখেননি তবে আজ বেশ কিছু সময় পড়ছিলেন। বইটি ছিলো একটি গল্পের বই, গল্পের বই পড়তে আমার বেশ ভালো লাগে। আপনার লেখার মাধ্যমে এটাও জানলাম যে সকাল নয় টায় আপনাকে পড়াতে আসে।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনা কেউ অনেক ধন্যবাদ এই পোস্ট পড়ার জন্য।

 6 months ago 

বই যখন পড়া শুরু করা হয় তখন সময় কোথায় দিয়ে যায় খুঁজে পাওয়া যায় না ।বই পড়লে মন ভাল থাকে যদি হয় গল্পের বই ,বই পড়তে আমার ভালো লাগে ,তা আপনার এই সুন্দর লেখার মাধ্যমে মনে পরলো ,পিছনের দিনগুলো।
এই সুন্দর বিষয় নিয়ে লিখে জানানো জন্য ধন্যবাদ।

 5 months ago 

যেহেতু রমজান মাস বাইরে সবাই একটু কমে বের হয় ৷ আর আপনি রুমে বসে বই পড়লেন আর আপনার হাতের লেখা গুলো আসলেই অনেক সুন্দর ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 5 months ago 

রমজানের দিন বেশিরভাগ এভাবেই দিন চলে যায়। তবে আপনার দিনটা একটু অন্যরকম ভাবে কেটে গিয়েছে। নিজের পড়াশোনা নাটক দেখা গজল শোনা, সবকিছু মিলিয়ে একটু ব্যস্ততার মধ্যেই ছিলেন। পড়াশোনা মন দিয়ে করুন অবশ্যই ভালো রেজাল্ট করতে পারবেন। ধন্যবাদ রমজানে কিভাবে আপনি দিন পার করেছেন। সেই বিষয়টা আমাদের সাথে তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আপনিও ভালো থাকবেন, পোস্ট টি পরার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59106.19
ETH 2538.36
USDT 1.00
SBD 2.37