My Favorite Brand of Detergent

in Incredible India4 months ago

কেমন আছেন বন্ধুরা। আজ @adylinah ম্যাম কর্তৃক আয়োজিত আমি একটি প্রতিযোগীতায় অংশ নিতে চলছি।

ম্যামকে অনেক ধন্যবাদ দারুণ একটি প্রতিযোগীতা আয়োজনের জন্য। ম্যাম এবারের বিষয়টি নির্ধারণ করেছেন ডিটারজেন্ট পাউডারকে ঘীরে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ-

White Women Clothing Promo Instagram Post.jpg

(ক্যানভা দিয়ে ইডিট করা)

প্রতিযোগীতায় প্রথম প্রশ্নটি ছিলোঃ Show and Describe your favorite brand of detergent.

আমার পছন্দের ব্রান্ডের ডিটারজেন্ট পাউডার হলো, কাজী এন্টারপ্রাইজ লিমিটেড এর তৈরিকৃত মি. হোয়াইট ডিটারজেন্ট পাউডার। আমি এটি ব্যবহার করতে বেশ স্বাচ্ছন্দ বোধ করি।

এর বিশেষত্ব হলো অল্প পরিমান পাউডার দিয়েই কাপড় একদম পরিস্কার হয় এবং এর ক্ষার কম হওয়ার কারণে হাতের খুব কম ক্ষতি হয়। আমার বাড়ির সকল সদস্য মি. হোয়াইট ডিটারজেন্ট পাউডার ব্যবহার করে বেশ আনন্দ পায়।

বিশেষ করে আমার স্ত্রী। অন্য ব্রান্ডের ডিটারজেন্ট ব্যবহার করতে সে তেমন সাচ্ছন্দ্ব বোধ করে না। আর অন্যান্য ব্রান্ডের গুলোর ক্ষার একটু বেশি থাকায় হাতে ফোসকা পরার সম্ভাবনা বেশি থাকে।

20240316_134828.jpg

তাই আমার স্ত্রীর চাওয়া আমি যেন ডিটারজেন্ট হিসেবে মি. হোয়াইট সবসময় বাসায় নিয়ে আসি। অল্প পাউডার পানির সাথে মেশালে খুব তারাতারি পাউডারগুলো পানির সাথে মিশে অনেক ফ্যানা তৈরি করে।

তাই সংসারের খরচ বাঁচাতে মি. হোয়াইড ডিটারজেন্ট পাউডারের কোন তুলনা হয় না।

প্রতিযোগীতায় দ্বিতীয় প্রশ্নটি ছিলোঃ State reasons behind your choice.

মি. হোয়াইট ডিডারজেন্ট পাউডার পছন্দ করার পেছনে অনেকগুলো কারণ আছে। যেমনঃ-

প্রথমত এটি দামে অন্যান ব্রান্ডের পাউডারগুলোর থেকে অনেক সস্তা। এক কেজি একটি প্যকেট ক্রয় করলে এক থেকে দেড় মাস আমাদের পরিবারের হয়ে যায়।

যেখানে অন্যান্য ব্রান্ডের পাউডার ক্রয় করলে এক মাসের বেশি একদম যায় না। তার আগেই শেষ হয়ে যায়।

দ্বিতীয়ত মি. হোয়াইট কাপড় বেশ পরিস্কার করে। যত ময়লা লেগে থাকুক না কেন কাপড়ে মি. হোয়াইট ডিটারজেন্ট পাউডার ব্যবহার করে তা এক নিমিষেই তুলে ফেলা সম্ভব। তাছাড়া সাদা কাপড়কে আরো বেশি সাদা করতে এই পাউডারের জুড়ি নেই।

তৃতীয়ত আমার পছন্দের ব্রান্ডের পাউডার খুব অল্প পরিমান নিয়ে পানিতে মেশালেই বেশ ফ্যানার সৃষ্টি হয়। বেশি ফ্যানার কারণে অনেক কাপড় একসাথে এখানে পরিস্কার করা যায়।

এই পাউডারে ক্ষার কম থাকার কারণে কাপরের তেমন ক্ষয়ক্ষতি হয় না।

20240316_134900.jpg

চতুর্থত অন্যান্য অনেক ব্রান্ডের ডিটারজেন্ট পাউডার ব্যবহার করে দেখেছি হাতের বেশ ক্ষতি হয়। কেননা এগুলোতে ক্ষার অনেক বেশি থাকে।

কিন্তু মি. হোয়াইট ডিটারজেন্ট পাউডারে ক্ষার কম হওয়ায় হাতের তেমন কোন ক্ষতি হয় না। অনেকগুলো কাপর একসাথে পরিস্কার করা সম্ভব হয়।

পঞ্চমত কাপড় মনের মতো পরিস্কার হয়। একদম নতুনের মতো। এছাড়াও কাপড় দিয়ে এক ধরনের সুবাস বের হয় যা আমার অনেক ভালো লাগে।

লেবুর সুঘ্রাণ যুক্ত মি. হোয়াইট পাউডার কাপড় পরিস্কার করার পাশাপাশি কাপড়ের গুণগত মান রক্ষায় দারুন ভূমিকা রাখে।

তাই সবকিছু মিলিয়ে মি. হোয়াইড ডিটারজেন্ট পাউডার আমার পছন্দের তালিকায় অন্যতম সেরা ডিটারজেন্ট পাউডার।

প্রতিযোগীতার তৃতীয় প্রশ্নটি ছিলোঃ How important is detergent to your household.

আমরা সকলেই জানি পোশাক পরিচ্ছেদের মাধ্যমে মানুষের ব্যক্তিত্ব ও রুচিবোধ প্রকাশ পায়। তাই পোশাক হওয়া উচিত পরিচ্ছন্ন এবং মার্জিত।

আর ব্যবহারকৃত পোশাককে পরিচ্ছন্ন রাখতে ডিটারজেন্ট পাউডারের জুড়ি নেই। সব মিলিয়ে আমাদের পরিবারে ডিটারজেন্ট পাউডার বেশ গুরুত্বপূর্ণ।

আমি যেহেতু কাজের সুবাদে বাইরে থাকি তাই আমার কাপড় একটু বেশি ময়লা হয়। কেননা বাইরের ধুলা-বালি ও আবহাওয়ার কারণে এমনটা হয়ে থাকে। এরপর আমার মা বাবা এবং স্ত্রী তারাও বাড়ির কোন না কোন কাজে প্রতিনিয়তই নিয়োজিত থাকে বিধায় তাদের কাপড়ও অপরিস্কার হয়ে যায়।

20240316_135501.jpg

এই কাপড়গুলোকে ধুয়ে পরিস্কার করতে ডিটারজেন্ট পাউডার বেশ জরুরি। পরিস্কার কাপড় পরিধান করলে সবসময় মন এবং মস্তিস্ক দুটোই ভালো থাকে। নিজের ব্যক্তিত্বের প্রকাশ ঘটে। তাই এসব কিছু বিবেচনায় ডিটারজেন্ট আমার পরিবারের জন্য অনেক অনেক গুরুত্বপূর্ণ।

20240316_135012.jpg

পরিশেষে বলবো ডিটারজেন্ট পাউডার যেহেতু প্রক্রিয়াজাত করে তৈরি করা হয় তাই আমাদের এটি ব্যবহারে সচেষ্ট হওয়া উচিত। অযাথা ডিটারজেন্ট পাউডারের ব্যবহার করা উচিত নয়। এর অপচয় করাও ঠিক নয়।

এই প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য আমি @tanay123 @muktaseo @sakib012 বন্ধুদের আমন্ত্রন জানাচ্ছি।

আজ আর নয় বন্ধুরা, ভালো থাকবেন সবাই।

Sort:  
Loading...
 4 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। এই প্রতিযোগিতার মূল বিষয় ছিল ডিটারজেন্ট পাউডারকে ঘিরে। এই ডিটারজেন্ট পাউডার আপনি কেন পছন্দ করেন সেগুলো বিস্তারিত তথ্য আমাদের মাঝে তুলে ধরেছেন।

 4 months ago 

আপনার পছন্দের ব্রান্ডের ডিটারজেন্ট পাউডার এর নাম হলো মি. হোয়াট আসলে এই পাউডার আগেও আমাদের দিকে ব্যবহার করতে দেখেছি ৷ আর এই পাউডার এর বেশ কিছু গুরুত্বপূর্ণ দিক গুলো তুলে ধরেছেন ৷

ধন্যবাদ আপনাকে এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য এবং আপনার পছন্দের ডিটারজেন্ট পাউডার হোয়াইট সম্পর্কে বিস্তারিত লেখার জন্য। ডিটারজেন্ট পাউডার আমি আগে ব্যবহার করিনি।
তবে আপনার পোস্টটি পড়ে মনে হল কোন একদিন ব্যবহার করতে হবে।। ধন্যবাদ আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

 4 months ago (edited)

মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার আপনার সবচাইতে প্রিয় ডিটারজেন্ট পাউডার। আপনার স্ত্রী এর পাউডার ব্যবহার করতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন কেন, আপনি পাউডার ব্যবহার করেন। ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ভালো থাকবেন।

 4 months ago 

সত্যি বলতে মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার আমি কখনও ব্যবহার করিনি তবে আজ আপনি যেভাবে আলোচনা করেছেন দেখে ভালো লাগলো। আর তাছাড়া আমি টিভি এর বিজ্ঞাপনও দেখেছি, আশা করি আগামীর পথ চলা সুন্দর হবে।।
ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67120.19
ETH 3459.44
USDT 1.00
SBD 2.72