Contest of May#1 by @sduttaskitchen |Things for which I want to thank the almighty.

in Incredible India3 months ago

কেমন আছেন বন্ধুরা? আমি মহান আল্লাহ্‌ তা’লার অশেষ মেহেরবানীতে ভালোই আছি।

আজ আমি আমার প্রানপ্রিয় Incredible India কমিউনিটির কর্ণধার @sduttaskitchen ম্যাম কর্তৃক আয়োজিত মে মাসের প্রথম প্রতিযোগীতায় অংশ নিতে চলছি। ম্যামকে অনেক ধন্যবাদ এমন প্রতিযোগীতা আয়োজনের জন্য।

Colorful Prayer Worksheet.png

(ক্যানভা দিয়ে ইডিট করা)

প্রতিযোগীতায় প্রথম প্রশ্নটি ছিলোঃ Mention three things for which you are grateful to the almighty.

আমি বিশ্বাস করি মহান আল্লাহ্‌ তা’লা আমাদের সৃষ্টি করেছেন। শুধু আমাদেরকেই যে সৃষ্টি করেছেন তা কিন্তু নয়, পৃথিবীর ভেতরে এবং বাইরে যা কিছু আছে সব আল্লাহ্‌ তা’লার সৃষ্টি।

তাই আল্লাহ্‌ তা’লার নিয়ামতের শুকরিয়া আদায় এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করে শেষ করা যাবে না।

প্রতিযোগীতায় যেহেতু তিনটি জিনিস সম্পর্কে জানতে চাওয়া হয়েছে তাই আমি প্রথমেই আল্লাহ্‌ তা’লার নিকট কৃতজ্ঞ আমাকে মানুষ হিসেবে পৃথিবীতে পাঠানোর জন্য, দ্বিতীয়ত সুন্দর এবং সুখী একটি পরিবার উপহার দেয়ার জন্য এবং তৃতীয়ত ফুটফুটে একটি সন্তান আমাকে দান করার জন্য।

আমি আল্লাহ্‌ তা’লার নিকট কৃতজ্ঞ, আমাকে সৃষ্টির সেরা জীব মানুষ হিসেবে দুনিয়াতে পাঠানোর জন্য। তিনি চাইলেই আমাকে অন্য কোন প্রাণী হিসেবে পৃথিবীতে পাঠাতে পারতেন।

কিন্তু তিনি তার দয়া এবং রহমতের দ্বারা আমাকে মানুষ হিসেবেই পৃথিবীতে পাঠিয়েছেন। এরপর আমি ব্যক্তিগত জীবনে বেশ ভাগ্যবান এই মর্মে, মহান আল্লাহ্‌ তা’লা আমাকে সুন্দর এবং সুখী একটি পরিবার দান করেছেন।

pexels-pixabay-2133.jpg
source

কিন্তু অনেকেই আছে যাদের পরিবার নেই, কারোর থেকেও নেই। আবার মহান আল্লাহ্‌ তা’লা আমাকে সুন্দর একটি ফুটফুটে সন্তান দান করেছেন। এই সব কিছু মিলিয়ে আমি মহান আল্লাহ্‌ তা’লার নিকট অনেক অনেক কৃতজ্ঞ।

প্রতিযোগীতার দ্বিতীয় প্রশ্নটি ছিলোঃ How those blessings of God impact your lifestyle.

মহান আল্লাহ্‌ তা’লার দেয়া নিয়ামত, রহমত এবং বরকত যার জন্য আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। আল্লাহ্‌ তা’লার দেয়া সবকিছুই আমার জীবনে বিশেষ প্রভাব ফেলছে। সুস্থ্যতা আল্লাহ্‌ তা’লার সবথেকে বড় নিয়ামত।

আর এই নিয়ামত পেয়ে আমি দারুণ খুশি। তাইতো আমি সুস্থ্য এবং সুন্দরভাবে দিনাতিপাত করতে পারছি। পরিবারকে নিয়ে সুখে শান্তিতে বসবাস করছি। সন্তানের সকল চাহিদা ইনশাল্লাহ্‌ পূরন করতে সক্ষম হচ্ছি।

মহান আল্লাহ্‌ তা’লার বিশেষ রহমত ছাড়া হয়তো আমি এগুলো কিছুই পেতাম না। এই যে এখন আমি লিখছি, লিখার শক্তি পাচ্ছি এটিও আল্লাহ্‌ তা’লার একটি বিশেষ রহমত।

আল্লাহ্‌ তা’লার রহমতের দ্বারা আমি সব ধরনের কাজ করতে সক্ষম হচ্ছি। পৃথিবীর সব নিয়ামত ভোগ করছি। পরিবারে আর্থিক বিষয়ে সামান্য হলেও অবদান রাখতে সক্ষম হচ্ছি। সব কিছু মিলিয়ে আমি দারুন খুশি।

প্রতিযোগীতার তৃতীয় প্রশ্নটি ছিলোঃ Do you believe if we wish anything by heart; the almighty fulfill those wishes? Share if you have any story related to the same.

হ্যাঁ আমি অবশ্যই বিশ্বাস করি, আমরা যদি মন থেকে কিছু চাই তাহলে আল্লাহ্‌ তা’লা ঠিকই সেই চাওয়া পূরণ করে। কেননা আল্লাহ্‌ তা’লা কখনো আমাদের নিরাশ করেন না। সময় এবং সুযোগ বুঝে তিনি সবকিছুই আমাদের দান করেন।

এরকম একটি ঘটনা আমার জীবনে আছে। স্কুল জীবনে আমি মন থেকে একটি বিষয় খুব করে চাইতাম এবং আল্লাহ্‌র কাছে এর জন্য দোয়া করতাম। বিষয়টি হলো আমার প্রিয় শিক্ষকের যেন আমি প্রিয় ছাত্র হতে পারি।

pexels-fauxels-3184328.jpg
source

কিন্তু কোনমতেই আমি প্রিয় ছাত্র হতে পারছিলাম না। স্যার আমাকে অন্য দশজন ছাত্রের মতই ভাবতো। এর যথেষ্ঠ কারণও ছিলো। কেননা আমি পড়াশোনায় কিছুটা দূর্বল ছিলাম। তারপরও আমি চেষ্টার কমতি রাখতাম না।

স্যারের পড়া দিতাম ভালোমতই। স্যার প্রতিদিন টিফিনের সময় স্কুলের পাশে একটি রেঁস্তোরা ছিলো সেখানে খেতে যেতো। আমি বিষয়টি খুব ভালো করেই জানতাম। টিফিনের পর একদিন স্যার ক্লাসে এসে আমাদের পড়াচ্ছিলো।

হঠ্যাৎ স্যার পকেটে হাত দিয়ে দেখে তার মানিব্যাগটি নেই। ততক্ষণাৎ তিনি খুব চিন্তিত হয়ে পরেন। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে তিনি বিচলিত হয়ে চেয়ারে বসে পরেন।

আমি ক্লাস থেকে স্যারকে না বলে দৌঁড়ে বের হয়ে সেই রেঁস্তোরায় গিয়ে পৌঁছালাম। এরপর দায়িত্বরত ব্যক্তিকে বললাম আমার স্যার এখানে এই সীটে একটি কালো রঙ্গের মানিব্যাগ ছেড়ে গেছেন।

দেন তারাতারি নয়তো সিসিটিভি ফুটেজ চেক করেন। কর্তব্যরত ব্যক্তি আমার কথা শুনে অবাক। যাইহোক আমার উপস্থিত বুদ্ধির কারণে তিনি মানিব্যগটি ফিরিয়ে দেন এবং আমি স্যারকে গিয়ে সব ঘটনা খুলে বলে মানিব্যাগটি স্যারকে ফিরিয়ে দেই।

pexels-karolina-grabowska-4386178.jpg
source

সেই থেকে আমি স্যারের প্রিয় ছাত্র হয়ে উঠি। তাহলে বোঝা গেলো মন থেকে কিছু চাইলে মহান আল্লাহ্‌ তা’লা কোন না কোন উপায়ে সেটি পূরণ করে থাকেন। কিন্তু চাওয়া কিন্তু চাওয়ার মতই হতে হবে।

যাইহোক এই ছিলো আমার প্রতিযোগীতায় অংশগ্রহন। আর প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য আমি @mukitsalafi @rubina203 @mdsahin111 @karobiamin71 @memamun বন্ধুদের আমন্ত্রন জানাচ্ছি।

Sort:  
Loading...
 3 months ago 

আমরা সব সময় সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ তিনি আমাদের এত সুন্দর একটি পৃথিবী উপহার দিয়েছেন । আপনি সুন্দরভাবে প্রতিটি প্রশ্নের উত্তর আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি আপনার ঘটনাটি পড়ে আবারো প্রমাণিত হলো যে মন থেকে কিছু চাইলে অবশ্যই তা পাওয়া যায়।

আপনার জন্য রইল শুভকামনা ।

 3 months ago (edited)

ভাই প্রথম আপনাকে ধন্যবাদ জানাই আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে খুব সুন্দর ভাবে আপনার মতামত অবশ্যই মনে পড়েছেন।

আল্লাহ সুবহানাতায়ালার ইচ্ছা ছাড়া কোন গাছের পাতাও নড়ে না তাইতো সর্বক্ষেত্রের আমাদের উচিত আল্লাহ সুবহানাতায়ালার শুকরিয়া জানানো ‌। আপনি ঠিক বলছেন আপনি যখন যেটাই করেন সেটা আল্লাহ নিয়ামত ছাড়া করা সম্ভব নয় ভাই এটা আমিও বিশ্বাস করি।

এই প্রতিযোগিতা প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 months ago 

আপানকে অসংখ্যা ধন্যবাদ ভাই এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ তার পাশাপাশি এই প্রতিযোগীতার সকল প্রশ্নের উত্তর গুলো তুলে ধরেছেন ৷

যাই হোক শুভকামনা রইলো আপনার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68523.63
ETH 3260.51
USDT 1.00
SBD 2.66