The Steemit Awards 2023:- My Nominations

in Incredible India9 months ago (edited)
Happy Birthday Instagram Post_20231112_121239_0000.png Edited by Canva

Greetings to Steemit team,
Hope all of my friends are healthy and fine. I am also fine by the grace of Almighty. Here I will express my opinion about my nominations. So let's start the main point.

Best author

আমার পছন্দের তালিকা অবশ্যই অন্যদের থেকে ভিন্ন হবে, এটাই স্বাভাবিক। আমার কাছে সেরা লেখিকা @sduttaskitchen.

👉কেন @sduttaskitchen ম্যাম?
কারণ, আমার কাছে ভিন্নতার প্রাধান্য সবার আগে, পাশাপাশি তথ্যবহুল লেখা। আমি তাঁর লেখাতে খুঁজে পাই নতুনত্ব। ম্যামের লেখাতে আছে সৃজনশীলতা যেটা আমার কাছে বিশেষ গুরুত্ব বহন করে।

ম্যামের লেখাতে প্রতিদিন খুঁজে পাই নতুন নতুন তথ্য। তাঁর লেখা পড়তে পড়তে নিজে ও ভালো লেখার উৎসাহ পাই। আবার নতুন উদ্যমে নিজের লেখার অনুপ্রেরণা। ম্যামের প্রতিটি লেখা সঠিক দিকনির্দেশনায় পথ চলতে সাহায্য করে।

মাঝেমধ্যেই ইচ্ছে হয়, ঈশ্বর ম্যামের মধ্যে কি ভিন্ন দিয়েছেন, যার জন্য প্রাণহীন লেখার মধ্যে ও চলমান অনুভূতি খুঁজে পাই। ম্যামের লেখাতে আবেগের থেকেও বাস্তবতা এবং সততা ও পরিশ্রমের প্রাধান্য লক্ষনীয়।

কাজ শুরুর দিন থেকে আমি ম্যামের লেখার জন্য প্রতিদিন অপেক্ষা করি। এটা যেন আমার দৈনন্দিন অভ্যাসে পরিণত হয়েছে। আমার উদ্দেশ্য এটাই যে ম্যামের লেখাতে উপস্থাপিত গুরুত্বপূর্ণ তথ্য আমিই প্রথম পরিদর্শন করবো।

শ্রদ্ধেয়া @sduttaskitchen ম্যামের প্রতিটি লেখাতে কোনো না কোনো দিকনির্দেশনা থাকে। আমি ম্যামের লেখা কখনোই judge করতে পারি না, শুধুমাত্র ম্যামের লেখা পড়ে আমি যা অনুভব করি সেটাই প্রকাশ করার চেষ্টা করছি। পাঠকের হৃদয়ে স্থান করে নেওয়া লেখক বা লেখিকাই Best Author. সুতরাং সেদিক থেকে আমার শ্রদ্ধেয়া ম্যামই আমার কাছে best author.

Best Contributor to the Community

Blue Minimalist Laptop Sale Facebook Post_20231112_123424_0000.pngEdited by Canva

সম্প্রদায়ের সেরা অবদানকারী হিসেবে আমি @sduttaskitchen ম্যামকে nominate করছি। কারণ আমি এই দীর্ঘ প্রায় ১১ মাস, ম্যামের সাথে পথ চলছি এবং এখনো চলমান। কিন্তু কখনোই ম্যামের মধ্যে আমি আত্মকেন্দ্রিক মানসিকতা দেখতে পাইনি।

তিনি #incredibleIndia community এর founder, পাশাপাশি steem representative ও community curator হিসেবে বর্তমানে দায়িত্বরত। আপনারা ম্যামের প্রোফাইল যদি যথাযথভাবে পরিদর্শন করেন, তাহলেই দেখবেন একজন দায়িত্বশীল মানুষের প্রতিচ্ছবি।

আমি ম্যামকে Best Contributor to the Community হিসেবে nominate করেছি তার পেছনে আরো কিছু কারণ আছে। আমি ম্যামের থেকে একটা জিনিস খুব ভালো ভাবে আয়ত্ব করেছি যে এই প্ল্যাটফর্মে quantity এর থেকে quality, পাশাপাশি সততা, ধৈর্য্যশীলতা ও পরিশ্রম খুবই গুরুত্বপূর্ণ।

কার্যক্ষেত্রে আমার সাথে ম্যামের পরিচয়। আমি #incredibleindia community তে একজন দায়িত্বরত মডারেটর হিসেবে আছি। শুধুমাত্র আমি না বরং প্রত্যেকের জন্য তিনি এটা বার বার অবগত করিয়ে দিয়ে থাকেন যে সততা ও পরিশ্রমের প্রাধান্য সবার আগে। কারণ #IncredibleIndia community একটি সক্রিয় স্টিমিয়ান পরিবার।

এই মুহূর্তে আমি @sduttaskitchen ম্যামের কিছু উল্লেখযোগ্য কার্যক্রম উপস্থাপন করবো:-

Weekly reportTitleThumbnail
1.as steem representative- 22nd October 2023
2.Contest of the month(October) by @sduttaskitchen
3.Incredible India Community updates for September 2023
4.এই প্ল্যাটফর্ম সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।
5.PRIZE DISTRIBUTION- The best performers on Hangout

আমি যদি সারাদিন ধরে ম্যামের এই কার্যক্রম সংগ্রহ করি, তবুও কম হবে। তাছাড়া শব্দ সংখ্যা ও নির্দিষ্ট। আমি ম্যামের মধ্যে সর্বদাই প্ল্যাটফর্ম সম্পর্কিত চিন্তা এবং কিভাবে স্টিমিয়ানদের সঠিক দিকনির্দেশনার মাধ্যমে পথ চলতে সহযোগিতা করা যায়, এটাই পেয়েছি।

সর্বশেষ একটাই কথা বলবো যে @sduttaskitchen ম্যাম আমাদের বস নন, আমাদের অভিভাবক। তিনি সর্বদাই বলেন, আসুন আমরা সকলে এক সাথে এগিয়ে যাই। সত্যি বলতে Steemit platform এ আমি এরকম একজন মানুষকে আমার পথপ্রদর্শক হিসেবে পেয়েছি, এটা সত্যিই আমার জন্য সৌভাগ্যের বিষয়। সত্যি বলতে যে কোনো স্থানে হাত ধরে টেনে তোলার মতো একজন অভিভাবক থাকাটা খুব জরুরী।

Best Community

20231112_121540_0000.png Edited by Canva
Community IDmeraindia

Best Community হিসেবে আমি nominate করবো #IncredibleIndia community কে। আমার এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে অনেক কারণ আছে। প্রথমত, #IncredibleIndia community আমার/আমাদের পরিবার।

আমি মনে করি এই প্ল্যাটফর্মের প্রতিটি কমিউনিটি, প্ল্যাটফর্মের প্রতিনিধি স্বরূপ। প্রতিনিধি এজন্যই বলছি, কারণ এখানে আছে প্ল্যাটফর্মের সকল নিয়মাবলি যেগুলো কমিউনিটির মাধ্যমে প্রতিনিয়ত স্টিমিয়ানদের মাঝে পৌঁছে দেওয়া হয়।

#IncredibleIndia কমিউনিটির কিছু উল্লেখযোগ্য দিক:
✅ প্ল্যাটফর্মের মতো এই কমিউনিটিতেও কোনো অনৈতিক কাজ গ্রহণযোগ্য নয়।
✅ নতুনদের সঠিক দিকনির্দেশনা প্রদান করা।
✅ Weekly Tutorial Class.
✅ Hangout
✅ weekly Booming report
✅ weekly curation report
✅ Monthly community update report
✅ Community monthly contest
✅ Community কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত নিয়মানুসারে শুধুমাত্র জেনারেল পোস্ট না, বরং engagement challenge চলাকালীন সময়ে ও সকল পোস্ট ১০-১২ ঘন্টার মধ্যে যাচাইকরণ সম্পন্ন করা হয়।
✅ নতুন ও পুরনো সকল স্টিমিয়ানদের সমান দৃষ্টিতে দেখা হয়। এক কথায় পক্ষপাতিত্ব করার কোনো সুযোগ নেই।
✅বরং নতুনদের জন্য অতিবাহিত করা হয় অতিরিক্ত সময়, তাদের সঠিক দিকনির্দেশনা প্রদান করার জন্য।

👉কমিউনিটির কিছু কাজের প্রতিচ্ছবি:-

No.NameThumbnail
1.Weekly Curation Report
2.Weekly Booming Curation report(Season-2)
3.Monthly Contest
4.Contest winners announcement

➡️এখানেই শেষ নয়, আমি ২০২১ সালে এই প্ল্যাটফর্মে account create করেছিলাম। কিন্তু কিভাবে কাজ করবো, এইটা সম্পর্কে আমার কোনো ধারনাই ছিল না। আপনারা আমার প্রোফাইল দেখলেই বুঝতে পারবেন যে আমি ২০২২ সালের একদমই শেষের দিকে যথাযথভাবে কাজ শুরু করেছিলাম।

এই যথাযথভাবে কাজ শুরু করার দিকনির্দেশনা আমি এই কমিউনিটি থেকেই পেয়েছিলাম। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি। কারণ #IncredibleIndia community কে আমি আমার পরিবার হিসেবে পেয়েছি।

আমার মতো অনেকেই এখনো সঠিক দিকনির্দেশনার অভাবে হয়তো কাজ করতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন। #IncredibleIndia community এমন একটা কমিউনিটি যেখানে নতুনদের নিয়ে চিন্তা করা হয়।

যেহেতু, শব্দ সংখ্যা নির্ধারিত তাই এখানেই কমিউনিটি সম্পর্কে আমার অভিমত সমাপ্ত করছি। অন্যথায় বলতে থাকলে হয়তো লেখা শেষ হবে না।

Conclusion:

আমি আমার পছন্দ এবং পছন্দের কারণ গুলো উপরোক্ত লেখাতে তুলে ধরার চেষ্টা করেছি। এগুলো স্টিমিট প্ল্যাটফর্মে কাজ করার বাস্তব অভিজ্ঞতা থেকে উল্লেখ করেছি।

আমি লেখাতে শ্রদ্ধেয়া ম্যামের যে ছবি গুলো ব্যবহার করেছি, ম্যামের অনুমতিক্রমে স্টিমিট profile @sduttaskitchen থেকে collect করেছি।

END:

Sort:  
 9 months ago 

সত্যি বলতে যে কোনো স্থানে হাত ধরে টেনে তোলার মতো একজন অভিভাবক থাকাটা খুব জরুরী।

সর্বপ্রথম আপনাকে আমি কৃতজ্ঞতা জানাই আপনার পছন্দের তালিকায় আমার নাম রাখার জন্য, আদেও আমি কতখানি যোগ্যতা রাখি সেটা সঠিক জানা না থাকলেও এটা আমি জানি আমি কতখানি পরিশ্রম এখানে দিয়েছি।
আপনার সম্পূর্ণ লেখায় উপরিউক্ত উক্তিটি খুবই গুরুত্বপূর্ণ, কারণ আমি নিজেই নতুন পথ চলা শুরু করার সময় অনেক সমস্যার সম্মুখীন হয়েছি এবং ফলস্বরূপ আজকে কমিউনিটিতে সকল ব্যবস্থাপনা।

বড়ো হতে চাইলে মনটা একটু বড়ো করবার প্রয়োজন আছে বলে আমি মনে করি, তাই নিজের পাশাপশি চেয়েছি কিছু মানুষ পায়ের নিচে মাটি পান।

অনেক ধন্যবাদ আপনার অভিব্যাক্তি প্রকাশের জন্য সমগ্র বিষয়।

 9 months ago 

বড়ো হতে চাইলে মনটা একটু বড়ো করবার প্রয়োজন আছে বলে আমি মনে করি, তাই নিজের পাশাপশি চেয়েছি কিছু মানুষ পায়ের নিচে মাটি পান।

  • নিঃসন্দেহে সঠিক বলেছেন ম্যাম। আপনার এই হৃদয় স্পর্শ করা অনুভূতির প্রতিফলনই আমার জন্য আশীর্বাদ এবং অনুপ্রেরণা।
Loading...
 9 months ago 

খুব সুন্দর করে গুছিয়ে আপনি লেখাটি উপস্থাপন করেছেন যা আমি এক নিঃশ্বাসে পড়ে ফেললাম।খুবই ভালো লাগলো পিয়া দিদি। আপনি sduttaskitchen দিদিকে যে বাছাই করেছেন best author ও best community contributor হিসেবে ।আপনারই দুটি পছন্দ কে আমি একেবারেই যথাযথ মনে করছি।এবং meraindia কমিউনিটি কে নিজেও মনে করি সেরা । আপনার পরিবেশনা আমার অনেক ভালো লেগেছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইল

 9 months ago 

অনেক ধন্যবাদ আপু, আপনার মন্তব্যটি হৃদয়কে স্পর্শ করার মতো হয়েছে।

 9 months ago 

আপনার মত করেই সবার চিন্তা করা উচিত। কেননা আমরা যে পরিবারের সাথে যুক্ত হয়েছি, এবং আমাদের ম্যাম আমাদেরকে যেভাবে একটু একটু করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। সে ক্ষেত্রে আমি মনে করি আমাদের ম্যাম আমাদের একজন অভিভাবক।

এত সুন্দর ভাবে প্রতিযোগিতার প্রতিটা প্রশ্নের উত্তর চমৎকারভাবে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই এগিয়ে যান। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। স্টিমিট অ্যাওয়ার্ডস 2023.আপনি যাকে মনোনয়ন করেছেন,একে বারে সঠিক ব্যক্তি ও কমিউনিটি কেই করেছেন।থাক্কা দিয়ে ফেলে দেওয়া লোকের অভাব নেই কিন্তূ আঁকড়ে ধরে রাখার মতো মানুষ পাওয়া বড়ই কঠিন। আমি ও লিখব।অতি শীঘ্রই।যোগ্য লোককে
যোগ্য স্থানেই রাখতে হয়। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। আমি এতো গুছিয়ে লিখতে পারব কিনা জানিনা।তবে লিখব সাহস করে। ধন্যবাদ আপনাকে। খুব খুব সুন্দর লিখেছেন আপনি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ ম্যাম, আপনার অভিমত প্রকাশ করার জন্য।

 9 months ago 

আপনাকে ও ধন্যবাদ দিদি

Posted using SteemPro Mobile

 9 months ago 
 9 months ago 

সত্যি দিদি পোস্টটি করে খুব ভালো লেগেছে আপনি খুব সুন্দর গুছিয়ে উপস্থাপনা করেছেন। আপনি ঠিকই বলেছেন sduttaskitchen ম্যাম আমাদের বস নয় একজন ভালো অভিভাবক , এবং বেস্ট কমিউনিটি সম্পর্কেও আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার সাথে আমি একমত পোষণ করছি। আপনার এই প্রতিযোগিতার জন্য হলে অনেক অনেক শুভকামনা।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, এতো সুন্দর করে আপনার মতামত মন্তব্যের মাধ্যমে তুলে ধরার জন্য।

 9 months ago 

Welcome apu 🥰

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 9 months ago 

Thank you so much for your encouraging support

 9 months ago 

এযুগেও যে ভালো মানুষ আছেন @sduttaskitchen দিদি তার উৎকৃষ্ট উদাহরণ। একটা মানুষ শত ব্যস্ততার মাঝে দিন যাপন করেও মানুষের সাথে কিভাবে খুব ঠান্ডা মস্তিষ্কে কথা বলতে পারেন তা আমি দিদিকেই দেখেছি। দিদি আমার দেখা সেরা মানুষ।

দিদির জন্য সবসময় শুভকামনা রইল।

 8 months ago 

অবশ্যই ভালো মানুষ আছে, অন্যথায় কিভাবে চলবে পৃথিবী। তবে আমরা সৌভাগ্যক্রমে সেই ভালো মানুষের সন্ধান পেয়েছি এই প্ল্যাটফর্মে কাজের সূত্রে।

@sduttaskitchen ম্যাম কে নিয়ে প্রথমেই যে কথাটা আসে তা হলো ক্লান্তিহীন, স্পষ্টভাষী,ধৈর্য্যশীল একজন ব্যক্তি। আপনি তাকে আপনার পছন্দের তালিকায় রেখেছেন এর জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের ম্যাম সব সময় ভালো থাকুন এই কামনায় করছি।

 8 months ago 

ধন্যবাদ আপনার অভিমত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74