You are viewing a single comment's thread from:

RE: ছেলে নাকি মেয়ে, কী সন্তান?

in Incredible India7 months ago

প্রতিটি ক্লিনিক, হাসপাতাল ও নগর স্বাস্থ্যসেবাগুলোতে গর্ভবতী কোন মায়ের আল্ট্রাসনোগ্রাম করার পর সন্তান ছেলে নাকি মেয়ে হবে সেটা বলা যাবে না।

  • আমি সরকারের নেয়া এই উদ্যোগের সাথে শতভাগ সহমত পোষণ করছি। কারণ এখনো গ্রামের দিকে প্রচুর পরিমাণে ছেলে এবং মেয়ের বৈষম্য দেখা যায়। যেখানে মেয়েদের থেকে ছেলেদের মূল্যায়নটা অনেক আছে বেশি করা হয়।

  • এমনকি গর্ভবতী মায়ের ক্ষেত্রে যদি মেয়ে সন্তান শনাক্ত হয় তাহলে সেই ক্ষেত্রে ওই গর্ভবতী নারীর যত্ন অনেকাংশে কমে যায়। এটা একদমই উচিত না কারণ পৃথিবীর উন্নত দেশগুলোর দিকে তাকালেই বোঝা যাবে যে কেন তারা উন্নত?

  • আমার এটা ভালোভাবেই মনে আছে যখন আমার বোন গর্ভবতী ছিল এই সমস্যা হয়েছিল। কিন্তু যখন আমার সামনে আমারই এক প্রতিবেশী এটা নিয়ে কথা বলেছিল আমি রীতিমতো তাকে ধমক দিয়েছিলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36