You are viewing a single comment's thread from:

RE: "সজনে পাতা খাওয়ার উপকারিতা এবং অপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা!"

in Incredible Indialast year

সজনেডাটা গাছ আমাদের গ্রামের দিকেও সহজলভ্য। তাছাড়া আমি লক্ষ্য করলাম আপনি বেশ সুন্দরভাবে সজনে পাতা সম্পর্কে বিভিন্ন তথ্য আপনার লেখার মধ্যে তুলে ধরেছেন।

সজনে পাতা আমাদের শরীরের হজম শক্তি বৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এই পাতার মধ্যে আঁশ এর পরিমাণ খুব ভালো একটা পাওয়া যায়। যার ফলে আমাদের হজম শক্তি বৃদ্ধি পায়,, এবং আমাদের শরীর সুস্থ থাকে।

  • সজনে পাতার উপকারিতা গুলোর মধ্যে আমার কাছে এটি অনেক বেশি আকর্ষণীয় মনে হয়েছে। কারণ কম পরিশ্রমী এবং শারীরিকভাবে দুর্বল মানুষেরা হজমজনিত সমস্যাই ভোগেন মাঝেমধ্যেই।

বিশেষ করে তাদের জন্য এটি খুবই উপকারী হবে বলে আমি মনে করি। তাছাড়া আমিও এই তথ্যটি জানতাম না আপনার লেখাটি পড়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত।

এটা আমাদের শরীরের রক্তশূন্যতা থেকে আমাদেরকে রক্ষা করে থাকে। এই সজনে পাতার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে আইরন। যা লোহিত রক্তকরণিকা ঘটন করতে,, গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

এই তথ্যটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ আমার দেখা মতে বিশেষ করে গর্ভবতী নারীরা রক্ত শূন্যতায় ভোগে। আপনার এই তথ্যগুলো হয়তোবা অনেকেরই উপকারে আসবে।

আপনার সম্পূর্ণ লেখাটি অসাধারণ হয়েছে। এভাবেই পরিবারের সাথে যুক্ত থাকুন এবং নিজেকে এগিয়ে নিয়ে চলুন।

Sort:  
 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66256.41
ETH 2643.78
USDT 1.00
SBD 2.68