My weekly report (Senior Moderator & Head- Discord)|| 19th March 2024||

in Incredible India2 months ago (edited)

Hello Friends,
আবারো একটি সপ্তাহ অতিবাহিত করে সাপ্তাহিক প্রতিবেদন নিয়ে চলে এসেছি। কেমন আছেন সবাই? কাজের মধ্যে সময়টা যেন খুব দ্রুত অতিবাহিত হয়। আবার কিভাবে একটি সপ্তাহ অতিবাহিত হলো নিজেও বুঝতে পারিনি। যাইহোক, এখন আমি আমার আজকের লেখাতে চলে যাচ্ছি।

Hangout & Tutorial Class

IMG_20240319_153037.jpg

✅বিগত সপ্তাহে আমাদের কমিউনিটিতে তথ্যবহুল একটি টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। যে ক্লাসটি পরিচালনা করেছিলেন আমাদের শ্রদ্ধেয়া কো-এডমিন ম্যাম @sampabiswas. ম্যাম স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত নিয়মাবলি অনুসরণের গুরুত্ব সম্পর্কে তথ্যবহুল আলোচনা করেছিলেন।

Post Verification

IMG_20240319_154127.jpg

✅আমার একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পোস্ট যাচাইকরণ। আমিও মানুষ, তাই আমি ভুলের উর্ধ্বে না। তারপরেও নিখুঁতভাবে পোস্ট যাচাইকরণের প্রচেষ্টা সর্বদাই করছি। তবে ইদানিং দেখছি ২/১ টা ভুল হচ্ছে এটা আমার কাছে অনেকটা বিরক্তিকর। তাই আমি আজ আবারো ফরমেট গুলো পুনঃনিরীক্ষণ করেছি।

✅ পাশাপাশি আমি অন্যদের ভেরিফিকেশনে ও নজর রাখি। কারণ আমরা সকলেই মানুষ তাই ভুল গুলো নোটিশ করে নিজেদেরকে সংশোধন করাটাই বুদ্ধিমানের কাজ।

Hangout & Tutorial Class

IMG_20240319_163107.jpg

✅অন্যান্য কাজের পাশাপাশি ডিসকর্ডে নজর রাখা আমার অন্য একটি গুরুত্বপূর্ণ কাজ। আমি সর্বদাই ডিসকর্ডে সক্রিয় থাকতে চেষ্টা করি। যারা আমাদের কমিউনিটিতে দীর্ঘ সময় ধরে আছেন, এই বিষয়টি সম্পর্কে সকলেই অবগত।

✅ আমাদের পরিবারেরই একজন দীর্ঘদিন ধরে সক্রিয় ছিলেন না। গতকাল হঠাৎ দেখলাম আবারো আমাদের ডিসকর্ডে জয়েন করেছেন। আমি তাৎক্ষণিকভাবে সেই ভাইকে text এর মাধ্যমে স্বাগত জানাই। পাশাপাশি, এটা জানতে পারি যে ডিভাইসে সমস্যার কারণে তিনি এতোদিন অনুপস্থিত ছিলেন।

Post Photo problem and Instructions

IMG_20240319_154724.jpg

✅কারো ভুল তুলে ধরাটা আমার উদ্দেশ্য না। কিন্তু এটার মাধ্যমে আমরা সকলেই শিখতে পারি। উদাহরণস্বরূপ; বিগত রাতে আমি একটা পোস্ট ভেরিফাই করার সময় এই সমস্যাটা সনাক্ত করেছিলাম। আমি এ কারণেই উপস্থাপন করছি যে আমাদের কমিউনিটিতে ফরমেটে উল্লেখিত প্রত্যেকটি criteria পুঙ্খানুপুঙ্খভাবে আমরা পরিদর্শন করি এবং তারপর ভেরিফাই করি।

✅ আমাদের কাছে সকল স্টিমিয়ানই সমান। পাশাপাশি আমরা সর্বদাই স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত সকল নিয়মাবলি অনুসরণ করি এবং অন্যদেরকেও সেই দিকনির্দেশনা দিই।

✅ দিনলিপি পোস্টে, আমাদের ঐ নির্দিষ্ট দিনের ছবি ব্যবহার করতে হবে। একই ছবি কখনোই ২য় বার কেউ কোনো দিনলিপিতে ব্যবহার করতে পারবে না। তবে হ্যাঁ, কোনো প্রতিযোগিতার ক্ষেত্রটা ভিন্ন। কিন্তু বার বার একই ছবি ব্যবহার করা যাবে না।

Remove Member Tag

IMG_20240319_155605.jpg

✅ আমি বিগত সপ্তাহে এক ভাইয়ের সদস্য ট্যাগ সরিয়ে দিয়েছিলাম। কারণ তিনি দীর্ঘদিন সক্রিয় ছিলেন না এবং ক্লাব ও মেইনটেইন ছিল না। আমাদের কমিউনিটিতে সদস্য ট্যাগ পাওয়ার জন্য ও বেশ কয়েকটি ধাপ অতিক্রম করতে হয়।

✅আবার সদস্য ট্যাগ পেলেই সেটা স্থায়ী হবে এটা একদমই না। কারণ এই সদস্য ট্যাগ ধরে রাখতে হলে সকল নিয়মাবলী অনুসরণ করতে হবে এবং সক্রিয় থাকতে হবে।

NoClub Tag

IMG_20240319_160413.jpg

✅ স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত নিয়মাবলীর মধ্যে একটি হলো ক্লাব যেটা মানতেই হবে। তাই বিগত সপ্তাহে আরো এক ভাইয়ের ক্লাব মেইনটেইন না থাকার জন্য আমি NoClub tag দিয়েছিলাম।

Steemit Account Create

IMG_20240319_160800.jpg

✅ বিগত সপ্তাহে এক ভাই আমাদের ডিসকর্ডে জয়েন করেছিলেন। তিনি স্টিমিট account create করতে পারছিলেন না। তাই আমি ডিসকর্ড ভয়েসে কথা বলে এটাতে সহযোগিতা করেছিলাম।

👇👇

By piya3TitleThumbnail
1.How to take and use copyright free photos from Google//Tutorial
2.How to take & use copyright free photos from free sites. Part-2//Tutorial.

➡️এই পোস্ট দুটি বিগত সপ্তাহের না। কিন্তু এই পোস্টে উপস্থাপন করা বিষয়টি নতুন এবং পুরনো সকলদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আমি সকলের হিতার্থেই এটি আজ উপস্থাপন করছি।

➡️ আমি নিজের কাজ গুলো যথার্থভাবে করার চেষ্টা করেছি এবং সেগুলোই উপরোল্লেখিত লেখাতে তুলে ধরেছি। পাশাপাশি সকলকে অনুরোধ করব নিজে কাজের প্রতি আরো বেশি মনোযোগী এবং যত্নশীল হতে।

✅আমি বিগত সপ্তাহে দুইদিন কাজ করতে পারিনি। তবে বাকিটা সময় আমি যথাযথভাবে কা করার চেষ্টা করেছি।

আমার সাপ্তাহিক প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

Regards
@piya3 (Senior Moderator)
Incredible India

Discord Twitter Telegram Instagram

Sort:  
Loading...
 2 months ago 

আপনার আজকের সাপ্তাহিক প্রতিবেদন রিপোর্ট টি অনেক সুন্দর হয়েছে ৷ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়বস্তু তুলে ধরেছেন যেগুলো আমাদের জানা এবং মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ ৷

যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি এই সপ্তাহের সাপ্তাহিক প্রতিবেদন রিপোর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 2 months ago 

আপনার মন্তব্য পরিদর্শন করে ভালো লাগলো কারণ আপনি আমার প্রতিবেদনটি মনোযোগের সাথে পরিদর্শন করেছেন। নচেৎ এই তথ্য সম্পর্কে বলা সম্ভব ছিল না। আপনাকে ধন্যবাদ ভাই, মনোযোগের সাথে আমার প্রতিবেদনটি পরিদর্শন করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের সাপ্তাহিক প্রতিবেদনটি খুব সুন্দর করে উপস্থাপন করার জন্য। এ প্রতিবেদনটা পড়ে মূল্য বান তর্থ্য জানতে পেলাম।খুব ভালো লাগল প্রতিবেদন টা পড়ে। ভালো থাকবেন

 2 months ago 

ভালো লাগলো ভাই, কারণ কোনো গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন আমার সাপ্তাহিক প্রতিবেদনের মাধ্যমে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62737.73
ETH 2925.66
USDT 1.00
SBD 3.50