My weekly report (Moderator & Discord in Charge)|| 26th April-2023||

in Incredible Indialast year (edited)
20230412_113812_0000.png

Hello Everyone,

বৈশাখের উত্তপ্ত দুপুরের শুভেচ্ছা সকলকে। কেমন আছেন সবাই? আশাকরি বিগত সপ্তাহের প্রত্যেকটি দিন ভালো কাটিয়েছেন আপনারা। ইদের আনন্দ এখনো সবার মনে রয়েছে। ইদ উপলক্ষে সবাইকে জানাই "ইদ মোবারক"।

বিগত সপ্তাহ শুধুমাত্র কাজ না সাথে ইদের আনন্দ উপভোগ ও করেছি আমি। বিগত সপ্তাহের প্রতিদিন তিন আনন্দ মুখর। তবে কমিউনিটিতে আমার বিগত সপ্তাহের কার্যাবলী গুলো আমি এখন উপস্থাপন করবো আপনাদের সম্মূখে।

Tutorial Class:-

1682483627997.jpg

বিগত সপ্তাহের টিউটোরিয়াল ক্লাসে অনেক গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করেছিলেন আমাদের কমিউনিটির প্রতিষ্ঠাতা, শ্রদ্ধেয় এডমিন মহোদয়া দিদি @sduttaskitchen.

শ্রদ্ধেয় দিদি ক্লাসের শুরু থেকে শেষ পর্যন্তই আমাদের সকলের সাথে যুক্ত ছিলেন। অধ্যাপক হিসেবে প্ল্যাটফর্মের বিভিন্ন নিয়মাবলী নিয়ে আলোচনা করেছিলেন। তার মধ্যকার অনেক কিছু আমার ও জানার বাইরে ছিল।

যেহেতু এ ক্লাসে আমি উপস্থিত ছিলাম , তাই নিঃসন্দেহে আমি এটা বলতে পারি যে এই ক্লাসটা আমাকে আর এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তবে ক্লাসে স্টিমিয়ানদের উপস্থিতি আশানুরূপ ছিল না। যারা ক্লাসটি মিস করেছেন, তারা অনেক গুরুত্বপূর্ণ বিষয় থেকে বঞ্চিত হয়েছে।

তবে যারা অনুপস্থিত ও নতুন তাদের সুবিধার্থে আমাদের শ্রদ্ধেয় দিদি ক্লাসটি অসাধারণ শব্দ চয়নের মাধ্যমে পোস্টে লিপিবদ্ধ করেছেন। সকলের কাছে আমার একটাই অনুরোধ যারা অনুপস্থিত ছিলেন এবং জানতে আগ্রহী তারা অবশ্যই একবার হলেও এই লেখাটি পরিদর্শন করবেন।

নতুনদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য এই প্ল্যাটফর্মের বিষয়।

Hangout:-

1682483586022.jpg

আমরা বিগত সপ্তাহে হ্যাংআইটে বেশ মজা করেছিলাম। আমাদের শ্রদ্ধেয় মডারেটর @sampabiswas দিদি আমাদেরকে গান শুনিয়েছিলেন। তাছাড়া @rubina203 @rxsajib @mamun123456@happy-mondal এই সকল প্রতিভাবান, আমাদের চিরচেনা মুখ যারা গান পরিবেশন করেছিলেন।

বিনোদন পর্বে অংশগ্রহণ করে মনে হয় ভুলেই গিয়েছিলাম বিগত দিনগুলোর কাজের ক্লান্তি। এই বিনোদন পর্ব আমাদের সক্রিয়তা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে।

কমিউনিটির উন্নতির স্বার্থে মোডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।

1682493083788.jpg

আমাদের পরিবারেরই এক সদস্য ভাই গতকালকে পোস্ট লেখার ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছিলেন। যখন তিনি বিষয়টি আমাদের ডিসকর্ডে উপস্থাপন করলেন, তখনই তাকে ভয়েসে ডেকে আমরা সুন্দরভাবে বিষয়টি বুঝিয়ে বললাম।

ডিসকর্ডে উপস্থিত থেকে স্টিমিয়ানদের সাথে কুশল বিনিময় এবং তাদের কাজ সম্পর্কিত সমস্যার সমাধান এ বিষয়ে আমি বেশ গুরুত্ব সহকারে সময় দিয়ে থাকি।

1682493277670.jpg

এছাড়াও আমি আমাদের কমিউনিটির উন্নয়নার্থে newcomers community তবে সব সময় চোখ রাখি। যেন নতুন কেউ সঠিক দিকনির্দেশনার অভাবে প্ল্যাটফর্ম ছেড়ে চলে না যায়।

স্ক্রিনশটটিতে আপনারা দেখতে পাচ্ছেন যে আমি এক বাংলাদেশের ভাইকে আমন্ত্রণ জানিয়েছিলাম। তিনি গতরাতে আমাদের ডিসকর্ড পরিবারের সাথেও যুক্ত হয়েছেন।

আবারও তার প্রোফাইল পরিদর্শন করলাম। এবং পরিদর্শন করার পর তার প্রোফাইলের সক্রিয় অনুযায়ী তাকে বিভিন্ন বিষয় নিয়ে বোঝানোর চেষ্টা করেছিলাম। যেগুলো আমি তার সাথে আলোচনা করেছি তার অনেকটাই আপনারা স্ক্রিনশট একটু খেয়াল করে দেখলেই বুঝতে পারবেন।

1682493512219.jpg

তাছাড়াও আমাদের কমিউনিটিতে বর্তমান চলমান রয়েছে একটি প্রতিযোগিতা। যেখানে সকলের অংশগ্রহণের সুবর্ণ সুযোগ রয়েছে। সকল পাশাপাশি লোক তাদের নিজের ভাষায় অংশগ্রহণ করতে পারবে এই সুবিধাটিও রয়েছে।

এই পোস্টগুলো যাচাই করনেরও কিছু দায়িত্ব রয়েছে আমার উপর। যেখানে আমি সহ আমার সকল সহযোগী যারা রয়েছেন, আমরা সকলেই আমাদের শ্রদ্ধেয় এডমিন মহোদয়া দিদির দিকনির্দেশনা অনুসরণ করি।

1682493696588.jpg

আমাদের কমিউনিটিতে প্রায় পঁচাশি জনের মতো সক্রিয় স্টিমিয়ান রয়েছেন। যারা প্রতিদিন তাদের সৃজনশীল লেখা আমাদের কমিউনিটিতে প্রকাশ করেন। সেই পোস্টগুলো যাচাই করণ ও রয়েছে আমার কাজের মধ্যে।

1682494127139.jpg

বুমিং সাপোর্টের জন্য দিদির নির্দেশনা অনুসারে পুনরায় পোস্ট যাচাইকরণ, এখনো কিছু কাজ রয়েছে আমার।

বিগত সপ্তাহের কার্যাবলীর সম্পর্কিত লেখাটি অর্থাৎ প্রতিবেদনটি আজ এখানেই সমাপ্ত করছি। সেই সাথে পরিবারের সকল সক্রিয় ভাই ও বোনেদের আরো বেশি সক্রিয় হতে অনুরোধ জানাচ্ছি। সবার জন্য অনেক শুভকামনা রইল।

Sort:  
Loading...
 last year 

ধন্যবাদ আপু আপনাকে, এই সপ্তাহের আপনার বিভিন্ন কর্মকান্ডের রিপোর্ট প্রকাশ করার জন্য। আশা রাখবো এভাবে প্রতিনিয়ত কাজ করে যাবেন আর আমাদের সাহায্য করবেন। ধন্যবাদ।

#miwcc

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54843.49
ETH 2298.82
USDT 1.00
SBD 2.31