My weekly report (Moderator & Discord in Charge)|| 03 December 2023||

in Incredible India6 months ago

Hello Friends,
এখন বাংলাদেশ সময় সকাল ১০.৩০ বাজে। দেখতে দেখতেই যেন খুব দ্রুত একটি সপ্তাহ অতিবাহিত করে ফেললাম আপনাদের সাথে। আশাকরি, আমার মতো আপনারা ও বিগত সপ্তাহের প্রত্যেকটা দিন ব্যস্ততায় সাথে ও উপভোগ্য হিসেবে অতিবাহিত করেছেন।

প্রতি সপ্তাহের মতো আজও আমি ভিন্নতা এবং তথ্যবহুল একটি প্রতিবেদন নিয়ে এসেছি। প্রথমেই আমার এই পরিবারের অভিভাবক @ sduttaskitchen ও @ sampabiswas দিদিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। কারণ আমার খারাপ সময় গুলোতে এই দুইটি মানুষ আমাকে আগলে রেখেছে। আমার মনোবল বৃদ্ধির পথপ্রদর্শক হিসেবে আমি এই দু'জনকে সর্বদাই আমার পাশে পেতে ইচ্ছা পোষণ করছি।

যদিও আমি প্রতিবেদন উপস্থাপন করতে এসেছি তবুও এই এই কথা গুলো বলছি। কারণ একজন অভিভাবক হিসেবে, অনুপ্রেরণা দেওয়া ব্যক্তিত্ব সর্বদাই গুরুত্বপূর্ণ। সেটা হোক পারিবারিক জীবন বা কর্মক্ষেত্র। কর্মক্ষেত্রকে যারা পরিবার স্বরূপ গড়ে তুলতে পারে, তাঁরাই সফলতা অর্জন করতে পারে।

আমরা প্রত্যেকেই দিন শেষে বাড়িতে ফিরে আসি। কারণ এখানে আমাদের আপনজনসহ এক অদৃশ্য ভালোবাসার বন্ধন থাকে। পরিবারেই আমরা সবাই নিরাপদ। আমার শ্রদ্ধেয়/শ্রদ্ধেয়া স্টিমিয়ান ভাই-বোনেরা, আশাকরি আপনারাও এই ইতিবাচক দৃষ্টিভঙ্গি সবাই রাখেন। কারণ এই দীর্ঘদিন কাজ করতে করতে আমাদের প্রত্যেকের সাথে একটা বন্ধন তৈরি হয়েছে।

Hangout & Tutorial class:-

IMG_20231204_141609.jpg

✅কাজ বিষয়ক দিকনির্দেশনা।
✅ বিশ্বাসঘাতক বা লোভী মানুষের জায়গা আমাদের কমিউনিটিতে নেই। কারণ আমরা নিয়মের বাইরে কেউ না। আমাদের কমিউনিটির সকল স্টিমিয়ান কাজের ক্ষেত্রে সমান গুরুত্বপূর্ণ।
✅ নতুনদের আলাদা করে নিয়মাবলী সংক্রান্ত ক্লাস করানো হবে। সেই ক্লাস পরিচালনা করবে, কমিউনিটির অভিজ্ঞ মডারেটরেরা।
✅ নতুনদের সুবিধার্থে এই পরিকল্পনা করা হয়েছে। অন্যথায় নতুনদের মৌলিক নিয়মাবলী সংক্রান্ত তথ্য জানতে একটু সমস্যা হয়। যেটা আমরা নতুনদের পোস্ট যাচাইকরণের সময় উপলব্ধি করতে পেরেছি।

PhotoCollage_1701677997367.jpg

আমাদের বিগত সপ্তাহের হ্যাংআউটে খুব মজা করেছিলাম সবাই মিলে। আপনারা দেখতেই পাচ্ছেন যে আমাদের সকলের অভিভাবক শ্রদ্ধেয়া এডমিন মহোদয়া, @yoyopk, ভাই @karobiamin71, আপু @saha10, দাদা @sampabiswas সিনিয়র মডারেটর দিদি @sabus, ছোট ভাই @jakaria121, ভাই মডারেটর এবং @ piya3 - অর্থাৎ আমিসহ আরো অনেকেই ভিডিও বিনোদন পর্বে অংশগ্রহণ করেছিলাম।

সত্যি কথা বলতে সেরা বিনোদনের মধ্যে ঐ দিনটি ছিল আমার কাছে অন্যতম। আমরা অনেকেই ভিডিও কলে গান, কবিতাসহ অনুভূতি প্রকাশ করেছিলাম। এরকম বিনোদন পর্বের একজন অংশগ্রহণ কারী হিসেবে আমি খুবই আনন্দিত। তাছাড়া ঐ বিনোদন পর্বে উপস্থিত সকলকে শুধুমাত্র ধন্যবাদ দিলে হয়তো কমই হবে।

আমি অন্যান্য প্রতিবেদনে টিউটোরিয়াল ক্লাস ও হ্যাংআউট আলাদা করে উল্লেখ করেছি। কিন্তু আজকের প্রতিবেদনে একই সাথে কারণ আমাদের এই একত্রিত হওয়া শুধুমাত্র স্টিমিট প্ল্যাটফর্মে কাজের সূত্রে। তাই কাজের কথাটাই প্রধান, পাশাপাশি বিনোদন পর্বটা আমাদের কাজের গতি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে।

কমিউনিটির উন্নতির স্বার্থে মডারেটর এবং ডিসকোর্ড ইন চার্জ হিসেবে আমার করণীয় কাজ।"

আমার ব্যক্তিগত সমস্যার জন্য আমি বিগত সপ্তাহ যাচাইকরণে অংশগ্রহণ করতে পারিনি। খুব শীঘ্রই আবারো আগের মতো সক্রিয় হয়েই শুরু করবো। তবে হ্যাঁ, এটা আমার পরিবার তাই সব কিছুর উর্ধ্বে আমার কমিউনিটি।এক কথায় আমাদের কমিউনিটির সকল মডারেটর এবং স্টিমিয়ান, আমার আপনজন।

PhotoCollage_1701678933849.jpg

আবার এটাও সঠিক যে যাচাইকরণ না করলেও আমি প্রতিদিন পোস্ট পরিদর্শন করছি। কারণ এটা আমার দায়িত্ব বলে আমি মনে করি। যেমনটা এই স্ক্রিনশটে আমি উপস্থাপন করেছি। সকলকে অনুরোধ করবো, নিজের পোস্ট ও মন্তব্য করার পরও আপনাদের উচিত পরিদর্শন করা।

কারণ আমরা মানুষ কেউই ভুলের উর্ধ্বে না। তাছাড়া মোবাইলে টাইপ করার সময় মাঝেমধ্যেই ভুল হয়। কিন্তু যদি আপনি ও আমি পরে আবার পরিদর্শন করি, তাহলে ঐ ভুল গুলো শুধরে নেওয়া সম্ভব।

IMG_20231204_144106.jpg

আমাদের কমিউনিটির সাথে একজন সদস্য যুক্ত হয়েছেন ৪/৫ দিন। সেই স্টিমিয়ানের প্রোফাইলে কিছু সমস্যা দেখে আমি ও সিনিয়র মডারেটর এবং সাথে রুবিনা আপু কথা বলেছিলাম। আমি সর্বদাই ডিসকর্ডে সক্রিয় থাকি।

সকলের উদ্দেশ্যে একটাই কথা যে ভুল করার পূর্বে একাধিকবার যোগাযোগ করে জেনে নেওয়ার চেষ্টা করবেন সবাই। আশাকরি, আপনাদের জন্যই ভালো হবে। কারণ এখানে আমার বা আমাদের কমিউনিটির অন্য কারো স্বার্থ জড়িত নেই। শুধুমাত্র সকল স্টিমিয়ানদের হিতার্থেই এই উদ্যোগ।

✅Here is my tutorial post for various steemians:-
👇👇

By piya3TitleThumbnail
1.How to take and use copyright free photos from Google//Tutorial
2.How to take & use copyright free photos from free sites. Part-2//Tutorial.

➡️এই পোস্ট দুটি বিগত সপ্তাহের না। কিন্তু এই পোস্টে উপস্থাপন করা বিষয়টি নতুন এবং পুরনো সকলদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আমি সকলের হিতার্থেই এটি আজ উপস্থাপন করছি।

আমার বিগত সপ্তাহের পোস্ট:-

No.DateTitleThumbnail
1.27-11-2023Weekly Report
2.28-11-2023The Diary Game
3.30-11-2023My Achievement = 6000.00, Power// How to power up.
4.01-12-2023The Diary Game
5.02-12-2023The Diary Game
6.03-12-2023The Diary Game

এছাড়াও আছে বুমিংয়ের কিছু দায়িত্ব। আপনারা সকলেই অবগত যে আমাদের কমিউনিটিতে বুমিং সমর্থনের সুযোগ আছে। সেখানে স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সকল নিয়ম অনুসারে কাজ করতে হয়।

বার্তা:
আমরা প্রত্যেকেই নিয়মের অন্তর্গত। তাই খুব দ্রুত হাঁটতে গিয়ে যেন নিজেকে আঁটকে না রাখি। পাশাপাশি সকল নিয়ম অনুসারে নিজেকে সবার সাথে এগিয়ে নিয়ে যাওয়া উচিত। তবেই আমাদের যাত্রাটা হবে সফলতার।

আমার আজকের প্রতিবেদনটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END

Sort:  
 6 months ago 

আপনি প্রতি সপ্তাহের মতোই এ সপ্তাহে সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন।এটা সত্য যে, আমরা আমাদের যেকোনো সমস্যায় আপনাদের সবাইকে পাশে পাই।আর এই জিনিসটা মুগ্ধ করে আামাকে।
গত সপ্তাহের হ্যাং আউটে আমি ব্যাক্তিগত কারনে থাকতে পারি নাই। আপনার পোস্টে লেখা পড়ে মনে হচ্ছে যে মিস করেছি অনেক কিছুই।
এত সুন্দর করে রিপোর্ট প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি যতদিন এই কমেন্টটা কাজ করছি ঠিক ততদিন থেকেই দেখে আসছি আপনি খুব সুন্দর করে, এই কমিউনিটির কাজগুলো করছেন। সেই সাথে আপনার পরিশ্রম তো রয়েছে সততার কথা নাই বললাম সেটা তো আপনার কাজের মাধ্যমে প্রকাশ পেয়ছি।

আপনার এই সপ্তাহের রিপোর্ট খুব সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপনা করেছেন। কয়টি পোস্ট করেছেন, কোন বিষয় করেছেন ,তা ছাড়া এ সপ্তাহ জুড়ে আপনার যে যে কাজ ছিল সবকিছু শেয়ার করার চেষ্টা করেছেন, যেগুলো থেকে আমরা জানতে পেরেছি আপনার এই সপ্তাহের কাজ সম্পর্কে।

আর হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন, গত সপ্তাহের হ্যাংআউটের যে আনন্দটা না হয়েছে সত্যি মনে রাখার মত বেশ উপভোগ করেছিলাম। এডমিন ম্যামের এই হ্যাংআউট ক্লাসের উপস্থাপনার মাধ্যমে আমরা বেশ উপভোগ করেছি, এটা কিন্তুু বলতেই হবে।

আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি আপনি এভাবে কাজ করে যান অবশ্যই একদিন আরো ভালো কিছু করতে পারবেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 6 months ago 

জ্বি দিদি আপনার প্রতিটি কথা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করবো। আপনি এবং অন্যান্য মডারেটর গণ কমিউনিটির জন্য শুরু থেকে অনেক কিছুই করে আসছেন। আমাদের জন্য আজ এই কমিউনিটি এতদূর এগিয়েছে। আমরা সকলেই আপনাদের কাজের প্রতি সম্মান জানাই। এছাড়াও আমাদের মাথার মুকুট এডমিন দিদি তো আছেনই। আপনারা সকলে মিলে আমাদের সঠিক দিক নির্দেশনা সেই শুরু থেকে দিয়ে আসছেন।

আপনার সাপ্তহিক রিপোর্ট দেখে আমি একটু অবাক। কারণ যতদূর জানি আপনি কোন এক কাজে কদিন একটু কমিউনিটিতে কম সময় দেবেন। কিন্তু এই কম সময়ের মধ্যেও যে এত এত কাজ করছেন সত্যি এর কোন তুলনা হয় না। দিদি ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 6 months ago 

আপনি এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপাস্থাপন করেছেন ৷ যেখানে আপনি একটি পুরো সপ্তাহের কার্যক্রম গুলো তুলে ধরার চেষ্টা করে থাকেন ৷ আর এই সপ্তাহে আমরা হ্যাংআউটে সবাই মিলে অনেক মজা আনন্দ করেছি ৷ সবাই ভিডিও ফোনে গান কবিতা বলার সুযোগ পেয়েছি ৷

যাই হোক দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার শুভ হোক ৷

Loading...
 6 months ago 

অবশ্যই দিদিরা আমাদেরকে সব সময় অভিভাবকের মতো পথ প্রদর্শন করে। সবসময় চেষ্টা করে আমরা যেন ভাল কাজের দিকে ধাবিত হতে পারি। আমাদের মন-মানসিকতা একটু নষ্ট হয়ে গেলে। সেটাকে আবার ঠিক করার চেষ্টা করে, সেজন্য আমি উনাদেরকে সবসময় সম্মান করি এখনো ও সম্মান জানাতে চাই।

হ্যাংআউট এ আমরা অনেক মজা করেছি। সেই সাথে টিউটোরিয়াল ক্লাসে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়ে থাকে। তবে গত সপ্তাহের হ্যাংআউট অনেক বেশি মজার ছিল। কেননা স্বয়ং আমাদের ম্যাম ভিডিও কলে চলে এসেছিলেন। যদিও আমরা আগেও ম্যামকে দেখেছি ,কিন্তু বিষয়টা অনেক বেশি ইন্টারেস্টিং ছিল।

আপনি ব্যক্তিগত কারণে কিছু কাজ থেকে নিজেকে স্থগিত রেখেছেন। কিন্তু আমি যতটুকু দেখেছি কমিউনিটির স্বার্থে যে কাজগুলো করা একান্তই প্রয়োজন। সে কাজগুলো আপনি প্রতিনিয়ত করে যাচ্ছেন। এই বিষয়টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কঠোর পরিশ্রমের জায়গাটা আপনি এখনো ধরে রেখেছেন। আপনার একটা সপ্তাহের কার্যক্রম উপস্থাপন করার জন্য ধন্যবাদ। আশা করি, খুব শীঘ্রই আপনি আমাদের মাঝে আবারো আগের মত ফিরে আসবেন।

 6 months ago 

আপনি প্রতি সপ্তাহের মত এবারও সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন। তবে এটা ঠিক বলেছেন যেকোনো সময় আপনাদের বলার সমস্যার সমাধান করার চেষ্টা করেন। যেটা এখনো হয়। গত হংআউটে বেশ মজা হয়েছিল আমি নিজেও অনেক মজা করেছি। এ কমিউনিটি ও আপনাদের সাথে থাকতে পেরে আমি অনেক আনন্দিত।

 6 months ago 

আপনি প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের আপনার সাপ্তাহিক রিপোর্টটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে।আমরা সেদিন হ্যাংআউট এর সময় অনেক মজা করে ছিলাম যা আমার সব সময় মনে থাকবে।আর আপনি একজনের ভুল ধরিয়ে দিয়েছেন যেটা খুবই ভালো একটি বিষয়। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 6 months ago 
প্রথমে ধন্যবাদ জানাই আমি ,স্টিমিট প্ল্যাটফর্মকে ।কারণ এখানে যুক্ত হওয়ার পরই আমি #incredibleindia পরিবারের সদস্য হওয়ার সুযোগ পেয়েছি ।আর এই প্লাটফর্মে না আসলে আমার হয়তো বা এই আপনজনদের সাথে দেখা হতো না । তাদেরকে জানা হতো না।

সত্যি আজকে আমারও আপনার মত নিজেকে খুব সৌভাগ্যবান মনে হচ্ছে, আমাদের এই কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকেই একটা পরিবার পেয়েছে ।এখানে অ্যাডমিন ম্যামের মতো একজন সুদক্ষ অভিভাবক পেয়েছি এবং আপনাদের মত দক্ষ মডারেটর পেয়েছি ।আপনাদের সমর্থনে আমরা একদিন আমাদের পরিচয় গঠন করতে পারব ।
হ্যাঁ দিদি, আপনি সঠিক বলেছেন, সেদিনের হ্যাংআউটে অনেক আনন্দ হয়েছিল। এই দুই ঘন্টা সময় আমরা মনে হচ্ছে যেন ,আমাদের আপনজনদের সাথে আনন্দ উপভোগ করছি।

আপনি আবার নতুন একটি সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনাদের ব্যক্তিগত জীবনে অনেক কাজ থাকে তার স্বত্তেও আপনারা আমাদেরকে সর্বদা সমর্থন করে আসছেন এবং আমাদের সকল সমস্যা সমাধান করে আসছেন।
সর্বদা আপনার মঙ্গল কামনা করি ।ভাল থাকবেন নিজের প্রতি লক্ষ্য নিবেন ।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66216.02
ETH 3547.44
USDT 1.00
SBD 3.01