About importance of community contest (miwcc).

in Incredible Indialast year (edited)
png_20230407_003331_0000.png

Hello Everyone,

আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের আশীর্বাদে ও সৃষ্টিকর্তার ইচ্ছাতে।

আজ আমি কিছু গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করার চেষ্টা করবো। অবশ্যই আমার কাছে এটা অনেক গুরুত্বপূর্ণ। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

আশা করি সকলেই অবগত রয়েছেন যে আমাদের কমিউনিটিতে আবার নতুন একটি উদ্যোগ নেয়া হয়েছে। যেখানে সকলের অংশগ্রহণ উন্মুক্ত রাখা হয়েছে।

আমি দেখেছি কিছু মানুষ যে কোনো বিষয়কে শুধুমাত্র উপার্জনের উপায় বলে উল্লেখ করে বা অনুভব প্রকাশ করতে ভালো অনুভব করে। কিন্তু তাদেরকে উদ্দেশ্য করে আমি এটাই বলব যে এই চিন্তাধারা মাথা থেকে বেরিয়ে ফেলুন।

যখনই আপনার ভিতর শুধুমাত্র উপার্জন এর চিন্তা তারা থাকবে তখন আপনি একটা নির্দিষ্ট গণ্ডির মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়বেন। আপনার থেকে সৃজনশীলতা আসার সম্ভাবনা কম থাকবে এক্ষেত্রে। সুতরাং শুধুমাত্র উপার্জনকে না দেখে নিজের দক্ষতাকে বৃদ্ধি করুন উপার্জন একদিন আপনা আপনি আপনার দরজায় এসে হাজির হবে।

যে যে কারণে এই প্রতিযোগিতা রাখা হয়েছে বলে আমার মনে হয় :-
1680803916593.jpg
  • প্রথমত প্রত্যেক স্টিমিয়ানের সক্রিয়তা বাড়বে এখানে।

  • একটা প্রতিযোগিতার মনোভাব নিজের মধ্যে কাজ করবে। যেহেতু এই প্রতিযোগিতার সকলের জন্য উন্মুক্ত এবং এখানে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রয়েছে।

  • তাই সকলে তাদের সক্রিয়তা বাড়াতে চেষ্টা করবে বলে আমি মনে করি। আর সক্রিয়তা অনেক গুরুত্বপূর্ণ একজন স্টিমিয়ানের জন্য।

  • এখানে সক্রিয়তা যার যত বেশি হবে তার রেপুটেশনের ততো উন্নতি ঘটবে। উদাহরণ স্বরূপ বলা যেতে পারে কোনো কোম্পানিতে যখন আপনি বা আমি প্রথমে যুক্ত হই তখন আমাদের শিক্ষানবিশ কাল থাকে, আর এরপর আমাদের সক্রিয়তার উপর নির্ভর করে আমাদের পদোন্নতি ঘটে।
  • এই ফ্লাটফর্মকে যদি একটা কোম্পানি মনে করে যদি আপনারা শুধুমাত্র উপার্জনের কথা না ভেবে ভালোবাসা দিয়ে কাজ করেন, আর নিজেদের সক্রিয়তা এভাবে বৃদ্ধি করেন তাহলে নিজেদের উন্নতি অবশ্যই হবে।
  • এক কথায় সকল স্টিমিয়ানদেরকে একত্রিত করা এবং তাদের উন্নয়নের স্বার্থে এই প্রতিযোগিতার আয়োজন কমিউনিটি কর্তৃপক্ষ কর্তৃক।
যে কারণে অংশগ্রহণ করা গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতায়:-
  • আপনি যে একজন পরিশ্রমী স্টিমিয়ান সেই বিষয়টি প্রমাণিত হবে এটার মাধ্যমে।
  • স্টিমিয়ান হিসেবে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে অন্যান্য স্টিমিয়ানদের সাথে।

  • আপনার মাধ্যমে একজন উৎসাহিত হচ্ছে এবং আরো বেশি আগ্রহের সাথে তার সক্রিয়তা বৃদ্ধি করছে। অনুরূপভাবে আপনার ভিতরেও এই অনুভূতি কাজ করবে।

  • স্টিমিট প্লাটফর্ম পাবে অনেক যোগ্য, সৎ ও পরিশ্রমী স্টিমিয়ান।

  • অন্যের লেখা না পড়ে মন্তব্য করা সম্ভব না। তাই সেই ক্ষেত্রে দেখা যাবে আপনার লেখা সম্পর্কে দিন দিন জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে। আমাদেরই কমিউনিটিতে এক আপু আমার কাছে প্রশ্ন করেছিলেন যে তিনি কি সম্পর্কে লিখবেন আসলে বুঝতে পারছেন না।

  • তখন আমি তাকে এ বিষয়টি বুঝিয়ে বলেছিলাম যে অন্যদের পোস্ট পড়তে হবে তাহলেই আপনি পোস্ট লেখা ধারাবাহিকতা খুঁজে পাবেন অন্যথায় সম্ভব না।
  • আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই প্লাটফর্ম আপনার মানসম্মত মন্তব্যের মূল্যায়ন করে সবসময়।

তবে এই সব কিছুর উদ্দেশ্যে একটাই কথা বলব যে, এই প্রতিযোগিতা নির্বাচন বা আয়োজন করা হয়েছে সকল স্টিমিয়ানদের উন্নয়নের স্বার্থে। আশা করি নিজেদেরকে উন্নত করার এই সুবর্ণ সুযোগ কেউ হাতছাড়া করবেন না।

আসলে এটা সম্পর্কে আরো অনেক কথা বলার ছিল। কিন্তু হাতে সময় একটু কম রয়েছে, এখন অনেক রাত। অসংখ্য ধন্যবাদ সকলকে আমার লেখাটি মনোযোগের সাথে পরিদর্শন করার জন্য।

Sort:  
Loading...

আপনার পোস্ট টি পড়ে বেশ ভালো লাগলো। অনেক গুরুত্বপূর্ন তথ্য রয়েছে পোষ্টটিতে। আসলে দৃষ্টিউন্মোচন বা ভিশন ক্লিয়ার করার মতন কথাগুলো আসলেই গুরুত্বপূর্ণ! সময়ের চেয়ে মূল্যবান আর কিছু নেই, সেখানে সঠিক সময়ের প্রতিক্ষা করে সময়কে কাজে লাগানোর ইংগিত ভালো লেগেছে,পাশাপাশি স্টিমিটের প্রতি ভালোবাসা রেখে লক্ষ্য নির্ধারন করে সৎ ও পরিশ্রমের সাথে কাজ করার সুপরামর্শের জন্যে আপনার প্রতি আমার শ্রদ্ধা নিবেদন। আর সবার জন্য প্রতিযোগীতায় অংশগ্রহনের সুযোগ করে দেয়ার জন্যে আপনার ও কমিউনিটির কাছে কৃতজ্ঞতা।
#miwcc

 last year 

ধন্যবাদ দিদি আপনি অনেক সুন্দর ভাবে বুঝিয়ে বললেন কিভাবে আমরা এই কমিউনিটিতে থেকে নিজের মেধা বৃদ্ধি ঘটাতে পারবো ৷ আমরা সর্বদা চেষ্টা করে যাচ্ছি এই কমিউনিটি তে থেকে ভালো কিছু করার ৷

প্রতি সপ্তাহে যে কনটেষ্ট গুলো আয়োজন করা হয়েছে এতে আমাদের অনেক লাভ আমরা বাড়তি একটা ইনকামের সুযোগ পাচ্ছি ৷

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

#miwcc

 last year 

একটা প্রতিযোগিতার মনোভাব নিজের মধ্যে কাজ করবে। যেহেতু এই প্রতিযোগিতার সকলের জন্য উন্মুক্ত এবং এখানে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রয়েছে।

আসলে আমি যেটা দেখেছি, আমাদের কোন কাজের জন্য যখন পুরস্কৃত করা হয়। তখন কিন্তু সবাই অনেক আগ্রহ সহকারে সেই কাজ করার জন্য ঝাঁপিয়ে পড়ে। এমনটাই আমাদের কমিউনিটির এডমিন মহোদয় দিদি আমাদের জন্য, প্রতিযোগিতার আয়োজন করেছেন

Steemit platform কে একটা কোম্পানি মনে করে যদি আপনারা শুধুমাত্র উপার্জনের কথা না ভেবে ভালোবাসা দিয়ে কাজ করেন, আর নিজেদের সক্রিয়তা এভাবে বৃদ্ধি করেন তাহলে নিজেদের উন্নতি অবশ্যই হবে।

বাস্তব জীবনে কোন কোম্পানিই বা অনলাইন জগতের কোন প্লাটফর্ম। যেখানেই আমরা থাকি না কেন। সেই জায়গাটাকে যদি আমরা ভালোবেসে নিজেদের পরিবার মনে করে। নিজেদের ভালবাসা সততা সবকিছু দিয়ে, কঠোর পরিশ্রম দিয়ে। এগিয়ে নিয়ে যেতে পারি। নিজের সক্রিয়তা বজায় রাখতে পারি।

সেখান থেকে আমার মনে হয় না, আমার উপার্জন কতটুকু হয়েছে। সেই বিষয়টা দেখার কোন প্রয়োজন আছে।

কারণ আমি একটা কথা জানি। আমি যদি সৎ থাকি। আমি যদি আমার কঠোর পরিশ্রমটাকে কাজে লাগাতে পারি। সঠিকভাবে নিজেকে এগিয়ে নিয়ে যেতে পারি। তাহলে আমার উপার্জনের কথা কখনোই আমাকে চিন্তা করতে হবে না।

আমাদের কুরআনুল কারীম একটা কথা আছে। সৎ ব্যক্তিকে আল্লাহ পছন্দ করে। যে ব্যক্তি সব সময় নিজে কঠোর পরিশ্রম করে। সেই ব্যক্তির রোজগারের দায়িত্বটা এবং রিজিকের দায়িত্বটা আল্লাহতালা নিজেই নিয়ে নেয়।

সেই সাথে আমি আপনাকে অনেক ধন্যবাদ জানাতে চাই।এই বিষয়গুলো এইভাবে পয়েন্ট আকারে।আমাদের সাথে তুলে ধরার জন্য। তাহলে হয়তো বা অনেকের বুঝতে যদি কোন সমস্যা হয়ে থাকে। আপনার পোস্ট পড়ে, খুব সহজেই বুঝতে পারবে।আসলে আমরা এই হ্যাশট্যাগ কেন ইউজ করব।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69