Incredible India monthly contest of March #1|Three tasks I like, and three I dislikes.

in Incredible India5 months ago
working-791849_1280.jpgsource

Greetings to all,
প্রথমেই, এডমিন ম্যাম এবং কমিউনিটির কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতার আয়োজন করার জন্য। পাশাপাশি দুর্দান্ত একটি বিষয়বস্তু নির্বাচন করার জন্য। এখানে আমার বাস্তব জীবন ধারা সম্পর্কে উপস্থাপন করার সুযোগ পেয়েছি এটাই আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় মনে হয়েছে।

তবে প্রশ্নের উত্তর দেওয়ার পূর্বে আমি আমার কয়েকজন স্টিমিয়ান বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি @m-fdo, @marpa, @crismenia এবং @pathanapsana.

1. Which Three tasks you love to do;
and three jobs you avoid in your daily life. Describe the reasons behind.

IMG_20240304_134428.jpg

আমি দৈনন্দিন জীবনে অনেক কাজ করতেই পছন্দ করি। তবে এখানে সেগুলোর মধ্য থেকে আমি তিনটি উপস্থাপন করবো।

প্রথমত, আমি মজার মজার খাবার খেতে পছন্দ করি। বিশেষ করে মাংস খেতে আমি খুবই পছন্দ করি।

দ্বিতীয়ত, আমি স্টিমিটে কাজ করতে পছন্দ করি। যেখানে আমি আমার অভিমত প্রকাশ করি।

তৃতীয়ত, আমি কাজ করতে এবং এটার পাশাপাশি সত্য কথা বলতে পছন্দ করি।

কারণঃ
আমরা বেঁচে থাকার জন্য খাবার খাই, পাশাপাশি খাবারে পুষ্টিগুণ থাকাটা জরুরি। সাধারণত আমাদের দৈনন্দিন খাবারের তালিকায় সুষম খাদ্য বা খাবারের ছয়টি পুষ্টিগুণ থাকাটা জরুরি। এক কথায় আমি নিজেকে সুস্থ্য রাখতে খাবার খাই।

আমি এই মুহূর্তে কিছুটা হলেও প্রফেশনালি স্টিমিট প্ল্যাটফর্মকে বেছে নিয়েছি। একজন স্টিমিয়ান হিসেবে কাজ করতে এবং কমিউনিটির সিনিয়র মডারেটর ও ডিসকর্ড ইন চার্জ হিসেবে রয়েছি।

একজন স্টিমিয়ান হিসেবে আমি কন্টেন্ট পোস্ট করি এবং সেখান থেকে আমি আমার ওয়ালেট ব্যালান্স বৃদ্ধি করছি। অন্যদিকে, সিনিয়র মডারেটর ও ডিসকর্ড ইন চার্জ হিসেবে নতুন স্টিমিয়ানদের সঠিক দিকনির্দেশনা দেওয়াটা আমার দায়িত্ব।

কারণ একা একা সফলতা অর্জন করার থেকে সকলকে সাথে নিয়ে সফলতা অর্জন করাটাই উত্তম। এমনকি সকলের সাথে হয়তো পথটা সময় সাপেক্ষ কিন্তু বিজয়ের আনন্দটা দীর্ঘস্থায়ী।

আমি সর্বদাই সত্য কথা বলতে শুধুমাত্র পছন্দ করিনা বরং ভালোবাসি। কারণ এটার জন্য হয়তো অনেকের চোখেই খারাপ হতে হয় কিন্তু সৃষ্টিকর্তার কাছে ভালো থাকা যায়। এমনকি আমি মনে করি অপ্রিয় হলেও সত্য কথা বলাটাই উত্তম।

এখন আমি তিনটি কাজ উল্লেখ করবো যে তিনটি কাজ আমি এড়িয়ে চলতে পড়তে পছন্দ করি।

প্রথমত, আমি মিথ্যা কথা বলা মানুষদের এড়িয়ে চলতে পছন্দ করি।

দ্বিতীয়ত, আমি অতিরিক্ত ভীড় এড়িয়ে চলতে পছন্দ করি।

তৃতীয়ত, আমি পেছনে সমালোচনা এড়িয়ে চলতে পছন্দ করি।

কারণঃ
মিথ্যা কথা বলা মানুষগুলো আমার কাছে বিষধর সাপের থেকেও ভয়ংকর মনে হয়। কারণ সাপকেও দেখা যায় কিন্তু মুখোশধারি মিথ্যাবাদীদের বুঝে ওঠার আগেই তারা অনেকটা ক্ষতি করে দেয়।

আমি যেহেতু, অনলাইনে কাজ করি বেশিরভাগ সময় তাই আমি নিরিবিলি স্থানে থাকতে সাচ্ছন্দ্য বোধ করি। অনেক বেশি শব্দের মধ্যে থাকলে আমার মাথায় পেইন শুরু হয়। এ কারণেই আমি ভীড় থেকে নিজেকে বিরত রাখতে পছন্দ করি।

পেছনে সমালোচনা করা একদমই সঠিক না। কারণ আমি যদি কারো ভালো চাই তাহলে সেটা সামনাসামনিই বলা উচিত। নচেৎ ঐ মানুষটি কখনোই নিজেকে ঠিক করতে পারবে না‌।

2. Do you think tasks that we avoid in our daily lifestyle are equally essential to perform? Justify.

আমি নিজেকে এখনো অন্যদের মতো বুদ্ধিমান বা বুদ্ধিমতীদের দলভুক্ত করবো না। কারণ আমি যেগুলো এড়িয়ে চলি অনেকেই সেটা করে। কিন্তু পার্থক্য আমার এড়িয়ে যাওয়ার ধরনটা একদমই সঠিক না।

তবে আমিই এটা, অনেকবার চেষ্টা করা সত্ত্বেও নিজের বৈশিষ্ট্য পরিবর্তন করতে আমি ব্যর্থ। আমি মনে করি আমি যেটা এড়িয়ে চলি এটা অনেকেই করেন কিন্তু অন্যভাবে। তাই এই কাজ গুলো করাকে আমি মোটেও অপরিহার্য মনে করি না।

3. Do you ever regret avoiding things in your life? Share your experience.

woman-863686_1280.jpgsource

হ্যাঁ করি, আবার করি না। এরকমটা এজন্যই বললাম কারণ আমার এই খারাপ বৈশিষ্ট্যের জন্য একটি সম্পদ আমি হারিয়েছি। এটার জন্য ভীষণ ভীষণ অনুশোচনা হয় এবং কষ্টও হয়।

আবার পরক্ষনেই এটা ভেবে নিজেকে শান্ত করি যে ঐ সম্পদ আমার কখনোই ছিল না। অন্যথায় এটা হারাতো না। আর সত্যিই যদি আমার হয় তাহলে আমি আবারো ফিরে পাবো।

আমরা প্রত্যেকেই ভিন্ন, তাই আমাদের কাজ ও আমাদের বৈশিষ্ট্য গুলো ও ভিন্ন। যাইহোক, আমরা নিজেদেরকে যতোই চেষ্টা করি না কেন সম্পূর্ণ ভাবে পরিবর্তন করতে পারি না। তবে আমি চেষ্টা করছি এবং করবো নিজেকে পরিবর্তন করার জন্য।

END

Sort:  
Loading...
 5 months ago 

দিদি প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্যে আপনাকে অনেক ধন্যবাদ সেই সাথে কয়েকজন বন্ধুকে আমন্ত্রন জানানোর জন্যেও অসংখ্য ধন্যবাদ। আপনার তিনটি পছন্দের কাজ এবং তিনটি অপছন্দের কাজ জানতে পেরে খুশি হলাম। কেননা কাজের সুবাদে যেহেতু আপনার সাথে আমার পরিচয় তাই এখন থেকে আপনার অপছন্দের কাজগুলো না করার চেষ্টা করবো। আপনার বাকি প্রশ্নগুলোর উত্তর জেনেও ভালো লাগলো। শুভকামনা রইলো দিদি। ভালো থাকবেন।

 5 months ago 

প্রিয় দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য এবং আপনার মতামত টা খুব সুন্দর ভাবে প্রকাশ করার জন্য।
আমার জেনে ভীষণ ভালো লেগেছে আপনি কোন কোন জিনিসগুলো পছন্দ করেন, এবং কোন কোন জিনিসগুলো পছন্দ করেন না,, আর হ্যাঁ আপনি একদম ঠিকই বলেছেন নিজেকে কখনো বুদ্ধিমতি বা বুদ্ধিমান ভাবা উচিত নয়।
আপনার প্রতিযোগিতার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 5 months ago 

আজকে আপনার পোস্ট পরিদর্শন করার মাধ্যমে, আপনার ভালোলাগা এবং খারাপ লাগার কাজগুলো সম্পর্কে জানতে পারলাম। অতিরিক্ত মানুষের ভিড়ে থাকার চাইতে অল্প মানুষের ভিড়ে থাকা উত্তম এবং একা একা এগিয়ে যাওয়ার চাইতে, সবাইকে নিয়ে এগিয়ে যাওয়াটা অনেক ভালো। ধন্যবাদ চমৎকারভাবে প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আপনার খারাপ লাগা গুলো জেনে একটু ব্যতিক্রম মনে হলো আমার কাছে।

ধন্যবাদ দিদি প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রশ্ন গুলোর এত সুন্দর বিশ্লেষণ করার জন্যে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74