Better Life With Steem || The Diary game || 07 December 2023|| Some facts of life.

in Incredible India6 months ago
IMG_20231207_132505.jpg

Hello Everyone,
Hope all of you are healthy and fine. I am also fine by the grace of Almighty. Now I will share my activities with you. I hope that my Diary Game will be enjoyable to you. So, let's start the diary game.

Morning:

IMG20231207231724.jpg

সকালে আমি ৭টার দিকে ঘুম থেকে উঠেছিলাম। উঠেই নিজেকে পরিষ্কার করে ওষুধ খেয়ে পড়ার টেবিলে বসেছিলাম। আবহাওয়া ভীষণ খারাপ, তাই দিনের বেলা ও বৈদ্যুতিক বাতি জ্বলছে আমার কক্ষে। অন্যথায় বই পড়া সম্ভব না। সকালে প্রথমেই ৩৮ম বি সি এস প্রশ্নগুলো নিয়ে বসেছিলাম। দুইশত MCQ, আবার প্রতিটা প্রশ্নের বিস্তারিত। কারণ আমার সব মিলিয়ে বর্তমান PSC এর আওয়াতাভুক্ত ১৭টি পদে চাকরির আবেদন করা রয়েছে। সামনেই দ্বাদশ সংসদ নির্বাচন, তবে ইং, ০৮-১২-২০২৩ তারিখ প্রাথমিক বিদ্যালয়ের তিন বিভাগের প্রথম ধাপ পরীক্ষা। তারপরই আমার বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

IMG20231208135409.jpg

প্রথমেই আমি বিদ্রোহী কবি কাজী নজরুলের প্রোফাইল নিয়ে বসেছিলাম। কারণ খুব বেশি গুরুত্বপূর্ণ বাংলা সাহিত্যের তথ্যের মধ্যে এটি একটি । যেখানে ২/৩শতাধিক MCQ প্রশ্ন রয়েছে। জন্ম থেকে মৃত্যু এবং এই সময়ের মধ্যকার সকল কার্যক্রম।

৪৬তম বি সি এস এর চার্কুলার প্রকাশিত হয়েছে। তাই আমি পড়ার বিরতিতে একটু ভালো করে পরিদর্শন করেছিলাম। কারণ আমার পছন্দ প্রশাসনিক ক্যাডার যেখানে এবার পদসংখ্যা খুবই কম। তবে আমি আবেদনের প্রথম পছন্দ ঐটাই রাখবো। তারপর সকালের খাবার শেষ করে একটু বিশ্রাম নিয়েছিলাম। তাছাড়া কমিউনিটির কিছু পোস্ট পরিদর্শন করেছিলাম।

Noon:

IMG20231207114705.jpg

এভাবেই দুপুর আগত, হঠাৎ বন্ধুর কল পেয়ে একটু সেখানে গিয়েছিলাম। আমি প্রথমেই সজ্জিত করা মেইন গেটের সামনে পৌঁছেছিলাম। আবহাওয়ার জন্য এতোটা সাজ সজ্জা করার পরেও বেশি আলোকিত মনে হচ্ছিল না। আবার ডেকরেশনের লোকজন বৈদ্যুতিক বাতির ব্যবস্থা ও করে নি।

IMG20231207114912.jpg

তারপর আমি সজ্জিত নির্দিষ্ট স্থানের মধ্যে প্রবেশ করেছিলাম। সেখানে পৌঁছে দেখেছিলাম আমার কিছু শৈশবের বন্ধুরাও উপস্থিত। কারণ সোনিয়ার দুই কাকাতো ভাই ও আমি একই সাথে পড়াশোনা করতাম। আবার আমাদের বাড়ি একই গ্রামে, যার ফলে ছোটবেলা থেকেই আমাদের বেড়ে ওঠা এক সাথে। অনেক দিন বাদে আবার গতকাল অনেক বন্ধুদের সাথে দেখা হয়েছিল।

IMG20231207091209.jpg

তারপর আর বিলম্ব করিনি, কারণ আমার স্নানের সময় অতিবাহিত হচ্ছিল এবং বাড়ি থেকে আমার জ্যাঠাবাবু কল করে জানিয়েছিল মা দ্রুত বাড়িতে যেতে বলেছে। খুব দ্রুত বাড়িতে পৌঁছে স্নান শেষ করেই , বাবা-মা ও আমি দুপুরের খাবার খেতে বসেছিলাম। আমরা সবাই খাচ্ছিলাম, মা হঠাৎ বলল যে আমার দক্ষিণ পাড়ার বড়মা অনেক অসুস্থ। তাকে আজই ইন্ডিয়াতে নিয়ে যাবে। এটা শুনে আর খেতেই ইচ্ছে করলো না।

Afternoon:

IMG_20231208_141540.jpg

এই ছবিটি আমার অনেক আগে থেকেই মোবাইলে ছিল। আমি ইতিমধ্যে এই ছবি কোনো একটি পোস্টে উপস্থাপন ও করেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমি আর বড়মার দেখা পাইনি গতকাল। আমার ভীষণ কষ্ট হচ্ছিল। কারণ আমি যদি আমার মায়ের মতো ২য় কোনো নারীকে ভালোবাসি ও শ্রদ্ধা করি, তিনি হলেই এই বড়মা।

আমি যখন খুব ছোট ছিলাম, তখন একবার এই বড়মা অনেক অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন মোবাইলের সচরাচর ব্যবহার ছিল না। একটা গুজব শুনেছিলাম যে বড়মা আর নেই। কিন্তু পরবর্তীতে বড়মা সুস্থ্য হয়েই ইন্ডিয়া থেকে বাংলাদেশে এসেছিল।

এই মুহূর্তে আমার বড়মা ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। কিন্তু আবহাওয়ার জন্য কলকাতায় আমার এক কাকুর বাড়িতে পৌঁছেছে গতকাল ও আবহাওয়ার জন্য অপেক্ষা করছে। ট্রেনে করে বেঙ্গালোর নিয়ে যাওয়ার মতো অবস্থাতে ও নেই বড়মা। কারণ বিমানে করে যাওয়ার জন্য আবহাওয়া ভালো হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। ঈশ্বর যেন আমার বড়মা'কে আবার আমাদের মাঝে সুস্থ্য করে ফিরিয়ে দেন এটাই প্রার্থনা করি‌।

তারপর বাড়িতে ফিরে একটু বিশ্রাম নিয়েছিলাম। কিন্তু দুশ্চিন্তা যেন মাথাটাই গ্রাস করে রেখেছিল। এভাবেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সময় অতিবাহিত করেছিলাম। আমার আজকের লেখাটি এখানেই সমাপ্ত করছি। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END

Sort:  
 6 months ago 

প্রথমেই আপনার বড় মায়ের জন্য অনেক শুভকামনা রইলো। ঈশ্বর তাকে খুব দ্রুত সুস্থ করে দিক, এই প্রার্থনা করি। আপনার লেখা পড়ে বুঝতে পারলাম বড়মার সাথে আপনার সম্পর্ক অনেক গভীর। পরীক্ষার প্রস্তুতি বেশ ভালোভাবেই নিচ্ছেন। আর আশা করছি এরকম ভাবেই আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন। আপনার বান্ধবীর বাড়িটি অনেক সুন্দর ভাবে সাজানো হয়েছে, অনেকদিন হয়ে গেলে এমন কোনো অনুষ্ঠান বাড়িতে যাওয়ার সুযোগ হয়নি। যাইহোক আশা করছি আপনারা খুব আনন্দ করেছিলেন সকলে মিলে। আপনার দিনটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 6 months ago 

আপনি পরীক্ষার প্রস্তুতির জন্য টুর্নামেন্টে অংশ নিতে পারেন নাই এটা আগেই জেনেছিলাম কিন্তু বিস্তারিত কিছু জানা ছিলো না।আজকে আপনার লেখা পড়ে বুঝতে পারলাম যে আপ্নি বিসিএস এর জন্য প্রস্তুতি নিচ্ছেন।
আপানার ববড়ো কাকিমার অসুস্থতার কথা জানতে পেরে খারাপ লাগলো ।ব্রেস্ট ক্যান্সার শুরুর দিক থেকে চিকিৎসা হলে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব ।প্রার্থনা করি আপনার কাকিমা সুস্থ হয়ে বাড়িতে আপনাদের সবার মাঝে ফেরত আসুন।
আপনিও সুস্থ ও ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 6 months ago 

সব জায়গাতেই এখন আবহাওয়া খুবই খারাপ যেমন টা আপনার ওখানেও। ঘুম থেকে উঠে দিনের বেলা বৈদ্যুতিক কারেন্টের সাহায্যে ঘর আলোকিত করে বই পড়তে হচ্ছে কারণ, আবহাওয়া খারাপ থাকার কারণে সব জায়গা থেকে কারেন্ট নিয়ে নিয়েছে, এরপর আপনি আপনার চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এবং প্রথমে ই আমাদের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের , প্রোফাইল নিয়ে বসে আছেন কেননা বাংলা সাহিত্যে তার ভূমিকা অপরিসীম। তাছাড়া গুরুত্বপূর্ণ তথ্যের মধ্যে একটি।

এরপরে আপনি গিয়েছিলেন আপনার বন্ধু কল দিয়েছিল সেখানে ।এবং গিয়ে আপনার ছোট বেলার একটা কথা ভাইয়ের সাথে দেখা হল তার সাথে কিছুটা সময় অতিবাহিত করার পরে আপনার মা কল দিয়েছে ,বাড়িতে যাওয়ার জন্য এবং মায়ের কথা মত বাড়িতে এসে গোসল সেরে বাবা মায়ের সাথে দুপুরের খাবার খেয়ে নিলাম। এবং আপনার মা জানিয়ে ,আপনার কাকিমা অসুস্থ এটাই জেনেই আপনি গিয়েছিলেন দেখার জন্য তবে তার দেখা পাননি।

আপনার কথাটা শুনে আমার বেশি খারাপ লাগলো । ঠিক আপনার মত আমি আমার মায়ের পরে আমার বড় কাকী মা কে অনেক বেশি ভালবাসতাম তবে সে এই পৃথিবী ছেড়ে চলে গিয়েছে। তার কথা মনে পড়লে এখনো চোখের কোনে জল চলে আসে তখন নিজেকে সান্ত্বনা দি ই "এই ক্ষণস্থায়ী পৃথিবীতে কেউ স্থায়ী নয়।"

আমি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আপনার কাকীমা যেন খুব দ্রুত সুস্থ হয়ে আবার আপনাদের গ্রামে ফিরে আসতে পারে। সৃষ্টিকর্তাকে ডাকুন সব ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ।

Loading...
 6 months ago 

৪৬ তম বিসিএস এর প্রস্তুতি নিচ্ছেন জেনে ভালো লাগলো।এজন্য আপনি কঠোর পরিশ্রমও করছেন এ কারণে আপনি টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারেননি।বিসিএস পরীক্ষা যথেষ্ট কঠিন পরীক্ষা এর জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হয়। আপনি কমিউনিটি কাজের পাশাপাশি পড়াশোনাতেও খুব ব্যস্ত সময় পার করছেন এটা জানি। এছাড়া আপনার বন্ধুর ফোন পেয়ে স্টেজ-সজ্জা দেখতে গিয়েছিলেন। কিন্তু সেখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকার কারণে সাজানোটা তেমন সুন্দর হয়নি।

এছাড়া আপনার বড়মা অসুস্থ, যখন এ কথা জানলেন আপনার মনটাই খারাপ হয়ে গেল। এই বড়মা আপনাকে অত্যন্ত আদর করতেন ।আপনি বড়মাকে নিয়ে স্মৃতি কাতর হয়ে পড়লেন। আপনার বড় মায়ের আশু আরোগ্য কামনা করছি। আর আপনি বিসিএস পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন এটাই প্রার্থনা করি ।ভালো থাকবেন।

 6 months ago 

ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনার বড়মা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক। আমাদের প্রায় মেয়েদেরই এই ব্রেস্ট ক্যান্সারের সমস্যাটা অনেকের হয় ।বেস্ট ক্যান্সার এবং জরুরি ক্যান্সার টাই বেশি দেখা দেয় আমাদের মেয়েদের ।

আসলে আমরা মেয়েরা, নিজেদের শরীরের দিকে কোন যত্ন নেই না। তাই যখন কোন সমস্যা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে যদি আমরা আমাদের যত্ন নিয়ে থাকতাম তাহলে এরকম বড় সমস্যার হাত থেকে আমরা নিজেদেরকে বাঁচাতে পারতাম।

আমার বড় জাও বেস্ট ক্যান্সারে মারা গিয়েছেন । আপনার পোস্টে পড়ে আমার সেই বড় দিদির কথা মনে পড়ল ।দিদি অনেক ভালো ছিলেন এবং তিনি আমাকে পছন্দ করে নিয়ে এসেছিলেন তার দেবরের জন্য ।খুব হাসি খুশি একটা মানুষ ছিলেন ।

ক্যান্সার ধরা হয় ধরা পড়ার পরে ৪ বছর পর্যন্ত বেঁচে ছিলেন।বিভিন্ন জায়গায় চিকিৎসা করেও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। ঈশ্বরের উপর কারো হাত নেই ।

নিজেকে শক্ত করুন , আর ঈশ্বরের কাছে প্রার্থনা করেন আপনার বড়মা তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার ফিরে আসুক আপনাদের মাঝে ।

আপনার নিজের প্রতি খেয়াল রাখবেন আর আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি ।
আপনার লক্ষ্য গূর্ণ হোক ।

 6 months ago 

আপনি গত টিউটোরিয়াল ক্লাসে ছিলেন কিন্তূ , কোন রূপ কথা বলেননি।এমনটা পূর্বে কখনো দেখিনি আমি। তবে খুব চেষ্টা করছেন।আপনার প্রস্তূতি যেন আপনাকে সফলকাম করতে সাহায্য করে। অনেক অনেক শুভকামনা রইল। ভালো করে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন দোয়া করি যেন ভালো একটা রেজাল্ট পান।আর আপনার বড় কাকিমার জন্য দোয়া করি। খুব দ্রুত ই যাতে সুস্থ হয়ে উঠেন।আর আবহাওয়া টা সব খানেই এখন খুব একটা ভালো না। নিজের প্রতি খেয়াল রাখবেন। বেশি পরিমাণে পানি খাবেন। মস্তিস্ক সতেজ রাখতে সাহায্য করে পানি।তা পড়া মনে রাখার জন্য খুব ই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনাকে এত ব্যস্ত সময়ের মধ্যে ও আমাদের কে আপনার দিন লিপি টি শেয়ার করার জন্য।

আপনার ডাইরি গেম টি পড়ে বেশ ভালো লেগেছে। একজন স্টুডেন্ট এর দৈনিক যে রুটিন সেটি আপনি খুব সুন্দর করে বর্ননা দিয়েছেন। আমিও আপনার মতো একজন স্টুডেন্ট। সামনে আমার প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা। তাই সকালে আমার ও এমসিকিউ পড়তে হয়। বিশেষ করে বিগত সালের বিসিএস পরীক্ষার প্রশ্নের সমাধান করলে অনেক ভালো একটা প্রিপারেশন হয়।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64943.51
ETH 3514.88
USDT 1.00
SBD 2.38