ভ্রমণের জন্য পছন্দের দর্শনীয় স্থান।

in Incredible Indialast year (edited)
png_20230514_104747_0000.png

শুভেচ্ছা সকলের জন্য,

আপনারা কেমন আছেন সবাই? আমি আজ আমার একটা অনুভূতি সবার সাথে ভাগ করে নিতে চলে এসেছি। এটাকে আমি আমার একটা স্বপ্ন হিসেবেই ধরে নিয়েছি বলা যায়। আমি মনে করি আমার সবার এরকম কোনো না কোনো স্বপ্ন রয়েছে।

* কেন এটা আপনার ইচ্ছা হলো?কার মাধ্যমে আপনি এটা সম্পর্কে জানতে পেরেছেন?
* সেখানকার কোনো ঘটনা। যা আপনার খারাপ বা ভালো লেগেছে?
* সেখানকার কোন স্থানটা, আপনার কাছে সবচেয়ে আকর্ষনীয়?

প্রত্যেকটা কাজ আমরা কোনো না কোনো উদ্দেশ্য নিয়েই করি। যেমন: আমরা খাবার খাই বেঁচে থাকার জন্য। আবার বিদ্যালয়ে যাই জ্ঞান অর্জন করার জন্য। তেমনি আমার এই ইচ্ছার পেছনেও কিছু কারণ রয়েছে।

কেন এটা আপনার ইচ্ছা হলো?কার মাধ্যমে আপনি এটা সম্পর্কে জানতে পেরেছেন?

1684041099164.jpg

আমি স্থানটি সম্পর্কে পূর্ব থেকেই জানতাম। তবে সেইটা বেশিরভাগ বইয়ের পৃষ্ঠাতে সীমাবদ্ধ ছিল। এখানকার প্রাকৃতিক দৃশ্যতে বরাবরই আমার প্রচন্ড আগ্রহ।

আমার কাকু(পুলক মন্ডল) দুই হাজার, একুশ সালে সরাসরি বাংলাদেশ পুলিশ প্রশাসনে (এস.আই) পদে নিয়োগ প্রাপ্ত হয়। তাকে প্রথমে এই বান্দরবান জেলাতে পোস্টিং দেয়া হয়।

ঐ স্থানে যোগদান করার পর প্রায় প্রতিদিনই কাকুর সাথে আমার কথা হয়। তবে সেইটা ভিডিও কলে। আমি না চাইলেও কাকু আমাকে পাহাড়ের ওপর দাঁড়িয়ে প্রাকৃতিক দৃশ্য দেখাতো। না চাওয়ার কারণ, কাকু তখন পাহাড়ের ওপরে উঠতো, আমার শরীরের পশম দাড়িয়ে যেত।

এতোটাই উঁচু যে ভয়ে আমার অবস্থা মোবাইলে দেখেই বেহাল। রাতে ঐ এলাকার বিভিন্ন জায়গায় কাকুর ডিউটি, আর কাকু সময় পেলেই ছবি ও ভিডিও কল দিয়ে দেখাতো আমাকে। আর এখান থেকেই যেন আমার ইচ্ছাটা আরো তীব্রতা পেয়েছে।

সেখানকার কোনো ঘটনা। যা আপনার খারাপ বা ভালো লেগেছে?

1684042169069.jpg

অবশ্যই একটি ঘটনা যেটা আমাকে ভীষণভাবে কষ্ট দিয়েছে। কাকুর বান্দরবানে পোস্টিং হওয়ার পর, টিভিতে একদিন একটা নিউজ দেখলাম যে বুনো হাতি লোকালয়ে প্রবেশ করেছে। আর একজন মানুষকে মেরে ফেলেছে।

কারণ আপনজন সেখানে, এরকম একটা ঘটনা খারাপ লাগারই কথা। পরক্ষণে কাকুর মোবাইলে কল করলাম। তারপর ওপাশ থেকে কাকু বলে উঠলো দুশ্চিন্তা করিস না। আমি ঠিকঠাক আছি। কাকুর বিষয়টা বুঝতে পারে, অসময় কল দেওয়ার।

সেখানকার কোন স্থানটা, আপনার কাছে সবচেয়ে আকর্ষনীয়?

1684043357809.jpg

চিম্বুক পাহাড় ও বান্দরবানের স্বর্ণ মন্দির এই স্থাপত্য বা ঐতিহাসিক স্থান আমার কাছে খুবই আকর্ষণীয়। চিম্বুক পাহাড়কে বলা হয় পাহাড়ের রানী। আপনারা সবাই জানেন কিনা আমার জানা নেই।

সেই সাথে আকর্ষণীয় এই মন্দির যেখানে আমি যেতে খুব বেশি আগ্রহী। বান্দরবানে প্রতিবছর দেশী-বিদেশী লক্ষাধিক পর্যটকের আনাগোনা। প্রকৃতিতে নিজেদের বিলিয়ে দিতে মানুষের মেলা বসে। আর এই দৃশ্য গুলো শীতের সময় লক্ষনীয়।

বান্দরবানকে মেঘ রাজি ও বলা হয়। পাহাড়ের চূড়াতে গেলেই মেঘ হাতের নাগালে।

রামপাল থেকে বান্দরবান পথের অর্থব্যয়ের তালিকা(AC-BUS):
LocationBDsteem
To Dhaka1200.00BD60.0
To Bandarban1200.00BD60.0
Back to Rampal2400.00BD120.0
Lunch&Dinner600.00BD30.0
Total Cost5400.00BD270.0

আপনারা যদি কেউ এখান গিয়ে থাকেন, তাহলে আপনাদের অভিজ্ঞতা শেয়ার করুন। আমার আজকের লেখাটি আমি এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।

Sort:  
Loading...
 last year 

দিদি আপনার অভিজ্ঞতা ও লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। অনেক অনেক ভালো থাকবেন এই প্রত্যাশা করি।

 last year 

এটা কোনো মানসম্মত মন্তব্য না ভাই। শুধু মন্তব্যের সংখ্যা বাড়ালে হবে না। সম্পূর্ণ পোস্ট পড়ে মন্তব্য করার চেষ্টা করবেন পরবর্তীতে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি,,,আপনি
বাংলাদেশের পার্বত্য এলাকা হলো বান্দরবান জেলা ,,, এখানে যেমনটা প্রকৃতির সৌন্দর্য দিয়ে ভরপুর রয়েছে,,, ততটাই বিপদের পরিমাণও রয়েছে,, একে তো এখানে পাহাড়ি এলাকা এবং ওই এলাকার বেস কিছু আদিবাসী নানা সময় দেশের ওপর এবং ওই এলাকার লোকের উপর আক্রমণ করে বসেন,,,

যা আমরা টিভি চ্যানেলে দেখে থাকি,,,, বান্দরবান শহর থেকে চিম্বুক পাহাড়,, বেশ অনেকটাই দূরে কারণ আমি আগে এখানে কয়েকবার গিয়েছি। আমার কাছে মনে হয় বান্দরবান ভ্রমণের জন্য অত্যন্ত উপযোগী একটি এলাকা,,, যদি সে ব্যক্তি ভ্রমণ পিপাসিত হয়।

received_915283146401942.jpeg

received_1273665369925103.jpeg

received_9211960558874465.jpeg

প্রকৃতির সৌন্দর্য দেখলে চোখ জুড়িয়ে যায়,,, মেঘগুলো যেন চারপাশ দিয়ে বয়ে বেড়াচ্ছে এরকমটা অনুভূতি হয়।

received_133510296387365.jpeg

আসলে প্রকৃতির সৌন্দর্য দেখলে মন প্রানটা জুড়িয়ে যায়,,, এই স্থানগুলোতে যেতে আমাদের বেশ কষ্ট হয়ে গিয়েছিল। কিন্তু যখনই প্রকৃতির সৌন্দর্যগুলো দেখতে পেলাম তখন সব কষ্ট দূর হয়ে গেল,,,,, আমি সময় পেলে আবারো পার্বত্য এলাকা বান্দরবান ঘুরতে যাব ইনশাল্লাহ,,

 last year 

ভাই আপনি যে দৃশ্যগুলো উপস্থাপন করেছেন, এগুলো সত্যিই মনোমুগ্ধকর। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য।


Congratulations...


Your quality content follows the Team 4 curation guidelines.

BRINGING MUSIC TO YOUR EARS.gif

Curated by : @radjasalman

 last year (edited)

Thank you so much my dear honourable friend @radjasalman for your support and valuable feedback.

 last year 

বান্দরবান সম্পর্কে আমার বাবার মুখে অনেক শুনেছিলাম! কারণ আমরা যখন ছোট ছিলাম! তখন আমার বাবা বান্দরবানের চাকরি করতো! উনার কাছ থেকে এটার প্রশংসা,,,,, আমি অনেক শুনেছি।

কিন্তু আপনার পোস্টে আজকে বিস্তারিত জানতে পারলাম! আপনি দেখলাম পাহাড়ের রানী হিসেবে,,, চিম্বুক পাহাড়কে উপস্থাপন করেছেন! এই তথ্যটা আমার অজানা! অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু অজানা তথ্য! এবং সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য!

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! সৃষ্টিকর্তা আপনাকে সবসময় ভালো রাখুক সুস্থ রাখুক! ভালো থাকবেন।

 last year 

Amigo los lugares que nos presentas son muy hermosos me encantaron las foto del templo espero que tu sueño de ir a ese lugar lo puedas cumplir pronto. Saludos y bendiciones.🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48