You are viewing a single comment's thread from:

RE: ছোটো গল্প #১ – দজ্জাল বুড়ি

in Incredible India8 months ago

আমি মনে করি মুষ্টিমেয় ভালো মানুষের জন্যই আমরা এখনো পৃথিবীতে বসবাস করতে পারছি, না হলে মানুষ আর পশুতে কোনো তফাৎ থাকতো না। বাস্তবে প্রত্যেকটা মানুষ যদি সমস্ত বৃদ্ধ-বৃদ্ধা এবং অসহায় মানুষদের পাশে দাঁড়াতো তাহলে এই দুনিয়ার চেহারাটাই অন্যরকম হতো। এই গল্পের কাজলের চরিত্রটা সত্যিই আমাদের ভাবতে বাধ্য করায়। ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Sort:  
 8 months ago 
  • আপনার মত আমার মত কয়জন আছে হাতেগোনা অল্প কয়েকজন। সবাই তো নিজের স্বার্থের কথা চিন্তা করে। যারা রাস্তার পাশে বৃদ্ধ বৃদ্ধা দাঁড়িয়ে আছে। তাদের পাশে দাঁড়ানোর মত সময় কোথায়।

  • মাঝে মাঝে তো রাস্তার মধ্যে এমন দেখা যায়! তারা যদি হাত পাতে তাদের হাত 0 ফিরিয়ে দেয়, টাকা দেয়ার মত সময় তাদের থাকে না! তারা এতটাই ব্যস্ত থাকে। কাজলের চরিত্রটা অসাধারণ ছিল। যেটা আমি পড়তে গিয়ে বাধ্য হয়েছিলাম, রাস্তার পাশের মানুষের কথাগুলো ভাবতে।

  • তবে নিজের ইচ্ছে আছে। যদি কখনো আমার সামর্থ হয়, ওই মানুষগুলোর পাশে একবার হলেও দাঁড়ানো চেষ্টা করব। বর্তমানে আমার যা আছে তা দিয়েও, আমি তাদেরকে সাহায্য করার চেষ্টা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59159.44
ETH 2522.84
USDT 1.00
SBD 2.47