Incredible India monthly contest of February #1|Fashion mean to me.

in Incredible India4 months ago (edited)
thumbnail.jpgImage edited by Adobe

সবার প্রথমে ইনক্রেডিবল ইন্ডিয়া কমিউনিটি কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ জানাই এই কনটেস্ট আয়োজন করার জন্য। সেই সঙ্গে আমি @sayeedasultana এবং @karobiamin71 কে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আমন্ত্রণ জানানোর জন্য।

এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু হলো ফ্যাশন বা স্টাইল। ফ্যাশনের ব্যাপারে আমার সেন্স যথেষ্ট কম, এই ব্যাপারে আমাকে ননসেন্স বললেও অত্যুক্তি করা হবে না। চলুন তবুও নিজের মতো করে চেষ্টা করে দেখি ফ্যাশন নিয়ে আমার ব্যক্তিগত মতামত শেয়ার করার।

1. What does fashion mean to you?

1.jpg

আমার যে পোশাক পরতে ভালো লাগে, সেটাই আমি পরিধান করি এবং সেটাই আমার কাছে ফ্যাশন। অবশ্য সবসময় আমি এটা খেয়াল রাখি যে পোশাকটা পরে যেন আমি স্বাচ্ছন্দ্য বোধ করি। কোনো পোশাক যত সুন্দরই হোক না কেন সেটা পরে যদি আমি অস্বাচ্ছন্দ্য বোধ করি তাহলে আমি সেই পোশাক কখনো পরবো না। আমি এটাও মনে করি যে বয়সের সাথে সাথে মানুষের ফ্যাশন বা স্টাইল স্টেটমেন্টেরও পরিবর্তন হয়। যদিও এটা আমার ব্যক্তিগত মতামত মাত্র।

2. Do you believe our fashion sense somehow represents our personalities? Describe.

2.jpg

আমি মনে করি যে ফ্যাশন আমাদের ব্যক্তিত্বকে সম্পূর্ণ না হলেও কিয়দাংশে প্রকাশ করে। ফ্যাশন শুধুমাত্র আমাদের ব্যক্তিত্বকেই প্রকাশ করে না, এর মাধ্যমে বোঝা যায় আমরা কেমন পরিবার থেকে এসেছি এবং আমাদের পরিবারের রুচিবোধ কেমন।

ইংরেজিতে একটা কথা প্রচলিত আছে;

First impression is the last impression.

এই কথাটা আমি পুরোপুরি ভাবে বিশ্বাস করি। আমার মনে হয় অপরিচিত কারো সাথে প্রথমবার সাক্ষাৎ করতে যাওয়ার সময় আমাদের সকলের উচিত রুচিশীল পোশাক পরিধান করা যাতে সেই ব্যক্তির মনে আমাদের সম্বন্ধে একটা পজিটিভ ধারণার সৃষ্টি হয়। কোনো অপরিচিত ব্যক্তিকে কুরুচিকর পোশাক পরিধান করতে দেখলে তার সম্বন্ধে আমাদের মনে খারাপ ধারণা জন্মাতে বাধ্য।

3. Do you think we must wear something that we should carry well? Justify.

3.jpg

অবশ্যই, আমাদের সব সময় এমন ধরনের পোশাক পরিধান করা উচিত যেগুলি আমরা স্বাচ্ছন্দ্যে বহন করতে পারব। অস্বাচ্ছন্দ্যের পোশাক পরিধান করে স্টাইল দেখানো আমার কাছে মূর্খতার সামিল। প্রথমদিকে আমি ব্র্যান্ডেড জামাকাপড় কেনার ওপরে যথেষ্ট প্রাধান্য দিতাম। কিন্তু এখন আমি ব্র্যান্ডেড এবং ননব্র্যান্ডেড সেসব পোশাক কিনি যেগুলোর ফিটিংস ভালো।

4. What do you mostly like to wear in your regular lifestyle and occasions? Why?

4.jpg

দৈনন্দিন জীবনে আমি জিন্সের প্যান্ট এবং টিশার্ট পরে যথেষ্ট স্বাচ্ছন্দ্যবোধ করি। কোনো নিমন্ত্রণ বাড়িতে গেলে আমার প্রথম পছন্দ হলো ক্যাজুয়াল শার্টের সাথে জিন্সের প্যান্ট। শীতকালে আমি সোয়েটার, হুডি এবং জ্যাকেট তিনটেতেই কম্ফোর্টেবল ফিল করি।

কোথাও ভ্রমণ করতে গেলে জিন্সের প্যান্টের পাশাপাশি আমি অনেক সময় সিক্স পকেট কার্গো ব্যবহার করে থাকি। সব ঋতুতে আমার জিন্সের প্যান্টকে প্রাধান্য দেওয়ার মূল কারণ হলো আমি যথেষ্ট রাফ ইউজ করতে পারি।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @jakaria121, @isratjahanpriya এবং @sakib012 কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আজকেই প্রতিযোগিতার শেষ দিন। সুতরাং তাড়াতাড়ি আপনাদের পোস্ট পাবলিশ করুন।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
Loading...
 4 months ago 

একদমই ঠিক বলেছেন ফ্যাশন বা পোশাক আমাদের ব্যক্তিত্ব প্রকাশ করে। এবং আমরা সেখান থেকে বুঝতে পারি, কে আমরা কোন পরিবার থেকে এসেছি। এবং কে কোন কাজে নিযুক্ত রয়েছি। ধন্যবাদ চমৎকারভাবে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর, আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

আমি মনে করি ফ্যাশন বা স্টাইল আমাদের ব্যক্তিত্ব, রুচিবোধ এবং পারিবারিক শিক্ষা বা মূল্যবোধকে প্রকাশ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফ্যাশন সংক্রান্ত পোস্টটি যত্ন সহকারে পড়ে আপনার মূল্যবান মতামত ব্যক্ত করার জন্য।

 4 months ago 
  • একদমই তাই আগে দর্শন দারি তারপর গুনবিচারি। আপনি ঠিকই বলেছেন যা আমি পড়ে স্বাচ্ছন্দ বোধ করি তাই আমার জন্য ফ্যাশন। খুব সুন্দর উপস্থাপন ভঙ্গি আপনার। অনেক ভালো লাগলো আপনার এই প্রতিযোগিতামূলক পোস্টে পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

আমার উপস্থাপন ভঙ্গী আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফ্যাশন সংক্রান্ত আর্টিকেলটি পড়ে আপনার মূল্যবান মতামত রাখার জন্য।

 4 months ago (edited)
  • হ্যাঁ দাদা আপনার লিখায় ছন্দ রয়েছে। শব্দচয়ন অনেক সুন্দর। খুব ভালো লাগে আপনার আর্টিকেল গুলো পড়তে। আপনার লিখা পড়ে বুঝা যায় শব্দ ভাণ্ডারে পরিপূর্ণ আপনি। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমরা কোন অপরিচিত ব্যক্তির সাথে প্রথম দেখা হলে তার পোশাক দেখেই আমরা তার সম্বন্ধে কিছুটা ধারণা নিয়ে থাকি। আমাদের উচিত এমন পোশাক পরিধান করা যা আমাদের সমাজের সাথে মানানসই এবং আমি সহজে তা বহন করতে পারি ।
প্রতিটা দেশের কালচার যেহেতু এক নয় তাই সব দেশের পোশাকও এক নয় ।সকল দেশের পোশাকে কিছু ভিন্নতা রয়েছে । আমিও বিশ্বাস করি মানুষের রুচিবোধ বোঝা যায় তার পোশাক দেখে ।
আপনার প্রিয় পোশাক সম্বন্ধে জানতে পেরে খুব ভালো লাগলো ।আপনাদের জন্য রইল শুভকামনা ।

আমিও বিশ্বাস করি যে মানুষের রুচিবোধ বোঝা যায় তার পোষাক পরিচ্ছদ দেখে। অপরিচিত ব্যক্তির পোশাক দেখে তার সম্বন্ধে বেশ কিছুটা ধারণা তৈরি হয়ে যায়। ধন্যবাদ, আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64024.15
ETH 3515.24
USDT 1.00
SBD 2.55