Contest of March#2 by @sduttaskitcen| My three favorite smartphones.

in Incredible India2 months ago

thumbnail.pngImage edited by Adobe

প্রথমেই আমাদের সকলের শ্রদ্ধেয়া অ্যাডমিন ম্যামকে আন্তরিক ধন্যবাদ জানাই স্মার্টফোন নিয়ে এই কনটেস্ট আয়োজন করার জন্য। স্মার্টফোন ছাড়া আধুনিক যুগে আমরা সবাই অচল। শুধু সোশ্যাল মিডিয়াতে সম্পৃক্ত থাকতেই নয়, বিল পেমেন্ট করতে, জামা-কাপড়, খাদ্যদ্রব্য ইত্যাদি অর্ডার করতে, গুরুত্বপূর্ণ ডকুমেন্টস স্টোর এবং শেয়ার করতে স্মার্টফোন সর্বোৎকৃষ্ট মাধ্যম। একথা বলতে কোনো দ্বিধা নেই যে বিভিন্ন কাজের জন্য স্মার্টফোন ব্যবহারের পরিধি দিনকে দিন বেড়েই চলেছে। তাহলে চলুন এক এক করে আমি সব প্রশ্নগুলির উত্তর দেওয়া শুরু করি।

Name three smartphones that are on your favorite list. Share the reasons.

1.jpgPhoto Source

ব্র্যান্ডের দিক থেকে স্যামসাংয়ের স্মার্টফোন আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমি বর্তমানে যে স্মার্টফোন ব্যবহার করছি সেটাও স্যামসাংয়ের। এই ফোন যথেষ্ট ইউজার ফ্রেন্ডলি আর নেটওয়ার্ক সমস্যা খুব কম হয়। এই জন্য স্যামসাংয়ের স্মার্টফোন আমার পছন্দের তালিকায় এক নম্বরে থাকবে।

আমার পছন্দের তালিকায় দুই নম্বরে থাকবে রিয়েল মি এর স্মার্টফোন। এই ব্র্যান্ডের স্মার্টফোন গুলির দাম যথেষ্ট কম। কিন্তু কম দাম হওয়া সত্বেও ক্যামেরা কোয়ালিটি এবং ব্যাটারি যথেষ্ট ভালো। তাই বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন হিসেবে রিয়েল মি আমার দ্বিতীয় পছন্দ।

আমার তৃতীয় পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড হলো অ্যাপেলের আইফোন। আমি আমার জীবনে অন্তত একবার আইফোন ব্যবহার করে দেখতে চাই। আইফোনের নিজস্ব ব্রাউজার, ক্যামেরা কোয়ালিটি ইত্যাদি সবকিছুই গুণমানের দিক থেকে অদ্বিতীয়। আইফোনের একটাই শুধু ড্রব্যাক, সেটা হলো এর উচ্চ দাম যা সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে। সেই কারণে আইফোন কে আমি আমার পছন্দের তালিকায় তিন নম্বরে রেখেছি।

While purchasing smartphones, which things do you prefer? Describe.

2.jpgPhoto Source

স্মার্টফোন কেনার সময় প্রথমেই আমি যেটা দেখি সেটা হল এর ব্যাটারি শক্তি। যে স্মার্টফোনের তাড়াতাড়ি চার্জ ফুরিয়ে যায় আর দিনে বেশ কয়েকবার করে চার্জ দিতে হয় সেই স্মার্টফোন আমার অপছন্দ আর আমি কখনই কিনবো না। আমি পকেটে পাওয়ার ব্যাংক নিয়ে ঘুরতে পারবো না।

আমি আরো যেটা দেখি সেটা হল স্মার্টফোনের কোনো নেটওয়ার্ক সমস্যা আছে কিনা। নেটওয়ার্ক সমস্যা থাকলে সেই স্মার্টফোন ভীষণ রকমের আনস্মার্ট হয়ে যায়।

আগে আমি স্মার্টফোনের ক্যামেরা কোয়ালিটি নিয়ে চিন্তিত ছিলাম না। কিন্তু এখন স্টিমিটে নিয়মিত পোস্ট করার দরুন আমি ভবিষ্যতে যে স্মার্টফোন কিনবো তার ক্যামেরা কোয়ালিটি অবশ্যই ভালো হতে হবে।

How many smartphones do you use as of now? Which one is your still favorite among them? why?

3.jpgPhoto Source

আমার জীবনে আমি এখনো পর্যন্ত একটাই স্মার্টফোন ব্যবহার করেছি আর সেই স্যামসাংয়ের স্মার্টফোন এখনো পর্যন্ত আমাকে বিশ্বস্ত বন্ধুর মতো সঙ্গ দিয়ে যাচ্ছে। এই ফোনের অনেক খামতি আছে, যেমন ব্যাটারি শক্তি যথেষ্ট কম, ক্যামেরা কোয়ালিটিও এখনকার দিনের ফোনের তুলনায় খারাপই বলা চলে।

কিন্তু তবুও এই ফোন ছাড়া আমার চলে না। এর নেটওয়ার্ক সমস্যা প্রায় নেই বললেই চলে। ফোনের যেটা মূল কাজ কথা বলা, তাতে এই ফোন যথেষ্ট ভালো। ফোনের মাধ্যমে কথা বলতে গিয়ে আজ পর্যন্ত আমি কখনো কোনো সমস্যার সম্মুখীন হয়নি। সর্বোপরি আমার অজান্তেই আমার ফোনের সাথে আমার একটা আত্মিক সম্পর্ক গড়ে উঠেছে এবং তাই আমার ফোনই আমার কাছে সবচেয়ে ভালো।

How long can you stay away from your smartphones? Share your favorite program that you enjoy watching on your smartphone.

4.jpgPhoto Source

আমি আমার স্মার্টফোনের মাধ্যমে সাধারণত কথা বলি আর হোয়াটসঅ্যাপে গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করি। তাই প্রয়োজন না হলে আমি স্মার্টফোন ছাড়া ঘন্টার পর ঘন্টা এবং দিনের পর দিন কাটিয়ে দিতে পারি। এতে আমার বিন্দুমাত্র অসুবিধা হবে না। আমি স্মার্টফোনে কোনো অনুষ্ঠান দেখি না, তাই এই ব্যাপারে কোনো তথ্য শেয়ার করতে পারলাম না।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @sayeedasultana, @rubina203 এবং @karobiamin71 কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram

Sort:  
 2 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাকে প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানোর জন্য। অবশ্যই আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করব। আজকে আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে, আপনার প্রিয় স্মার্টফোন গুলো সম্পর্কে জানতে পারলাম। তবে আপনি একটা মোবাইল দিয়ে, আপনার জীবনের অনেকটা সময় কাটিয়ে দিয়েছেন।

স্মার্টফোন আমাদের সবচাইতে বিশ্বস্ত বন্ধু হতে পারে। যেটা আপনার পোস্ট পরিদর্শন করে বুঝতে পারলাম। একটা জিনিসের প্রতি মায়া জন্ম নিলে, সেটা যতই খারাপ হোক না কেন সেটাকে ফেলে দিতে একটু খারাপ লাগে। তবে হ্যাঁ আপনার মত করে আমি স্মার্টফোন ছাড়া থাকতে পারিনা। যেটা আপনি পারেন। ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আমি স্মার্টফোন ছাড়া থাকতে পারি কারণ আমি ল্যাপটপে বেশিক্ষণ সময় কাটাই, না হলে হয়তো আমাকেও স্মার্টফোনে অনেকটা সময় কাটাতে হতো। আমার এই স্যামসাংয়ের স্মার্টফোনটা অনেকদিন ধরে আমাকে সঙ্গ দিয়ে চলেছে। আমার মনে হয় সত্যিই এই ফোনটার উপর একটা মায়া জন্মে গেছে।

 2 months ago 

আপনি ল্যাপটপে অনেক বেশি সময় কাটান, যার কারণে মোবাইল থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেন। আসলে আমার নিজেরও ল্যাপটপ আছে। তবে আমার কাছে কেমন যেন মোবাইল অনেক বেশি প্রিয় মনে হয়। কেননা ল্যাপটপ যদি দেখতে হয় বসে বসে দেখতে হয়। কিন্তু মোবাইল আমি হাতে নিয়ে শুয়ে বসে যে কোন অবস্থায় ব্যবহার করতে পারি।

আপনার মোবাইলের প্রতি আপনার মায়া অবশ্যই জন্মেছেন। তাই তো আপনি নতুন স্মার্টফোন কেনা থেকে বিরত থাকেন। আপনার পুরনো স্মার্ট ফোন দিয়েই, আপনি আপনার দৈনন্দিন জীবনের কার্যক্রম সম্পন্ন করেন। ধন্যবাদ আপনাকে রিপ্লাই করার জন্য।

Loading...
 2 months ago 

প্রতিযোগিতায় অংশ গ্রহন করার জন্য আমাকে মেনশন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
আসলে আমরা এমন একটা সময়ে বাস করছি যখন স্মার্ট ফোন ছাড়া একটা দিনও কল্পনা
করতে পারি না। আগে যখন ছিলো ন তখন কোন সমস্যা হতো না কিন্তু এখন লাগবেই।
আামারও আপনার মতো পুরোনো একটা স্যামসাংএর স্মার্টফোন আছে। এটার বয়স ৫ বছর হয়ে গেছে কিন্তু এখনো চমৎকার সেবা দিয়ে যাচ্ছে।আর পুরনো জিনিস এর মায়াই আলাদা হয়।
আপনি চমৎকার ভাবে আপানার উত্তরগুলি উপস্থাপন করেছেন।প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

 2 months ago 

স্মার্টফোন ছাড়া সত্যিই এখন দৈনন্দিন জীবনে চলা মুশকিল। যদিও আমি ফোন খুব বেশি ব্যবহার করি না তবে কারোর সাথে কথা বলতে গেলে বা হোয়াটসঅ্যাপে মেসেজ করতে গেলে তখন আমাকে স্মার্টফোন ব্যবহার করতেই হয়। আপনার শুভ কামনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ জানাই আপনাকে কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। তবে প্রতি দিন পোস্ট শেয়ার করা ছাড়াও, কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার হিসাবে, কমিউনিটি কর্তৃক আয়োজিত হ্যাংআউট ও টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত থাকাও আপনার দায়িত্ব। মাঝে পারিবারিক কারনে আপনি উপস্থিত থাকতে পারেননি, যেটা আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি। তবে আশাকরি আগামীকাল থেকে আবার আপনার উপস্থিতি লক্ষ্যিত হবে। সবশেষে অবশ্যই আপনাকে শুভেচ্ছা জানাই কন্যা সন্তানের বাবা হওয়ার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার সন্তানের জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আগামীকাল আমি হ্যাংআউটে অবশ্যই উপস্থিত থাকার চেষ্টা করবো। আমাকে আর মেয়েকে শুভেচ্ছা ও শুভকামনা জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.031
BTC 61918.40
ETH 2900.39
USDT 1.00
SBD 3.64