বাবা মানে নির্ভরতার আকাশ, নিরাপত্তার চাদর@oishymaria

আসসালামু আলাইকুম

🌹হ্যালো #Steemit Stale. কেমন আছেন সবাই।🌹
আমি মারিয়া ঐশী। আমি #Steemit-@oishymaria ইউজারনেম ব্যবহার করি।
আমি #বাংলাদেশ থেকে এসেছি 🇧🇩 আপনাদের মাঝে।

বাবা হলো পৃথিবীর সেরা নায়ক আর আমি আজকে এই বাবা নিয়েই কিছু কথা লিখব বাবা নিয়ে কিছু কথা বললে ভুল হবে বাবা নিয়ে লিখতে গেলে অনেক কথাই চলে আসে কিন্তু আজকে আমি এই বাবা নিয়ে কিছু কথা শেয়ার করব


pexels-anna-shvets-4586688.jpg

Source:pexels


আমি পরিবারের বড় সন্তান। সে হিসেবে ছোট বেলা থেকেই আমি আদর-ভালোবাসা পেয়েছি সবচেয়ে বেশি। আমার এখনো স্পষ্ট মনে আছে— ছোটবেলায় আমার একটা কঠিন অসুখ হয়, আমার যায়যায় অবস্থা। আমার বাবা আমাকে নিয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে পাগলের মতো ছুটে বেড়ান। সেই শিশুকাল থেকেই এখন পর্যন্ত আমার কোনো আবদারে বাবা 'না' করেননি। শত কষ্ট শত অভাবের মাঝেও আমার যেকোনো বায়না, ইচ্ছা তিনি পূরণ করে দেন। আসলে বাবারা এমনই। আমার বাবা আমাকে নিয়ে বড় স্বপ্ন দেখেন। আমি যাতে মানুষের মতো মানুষ হতে পারি। সবকিছুর ঊর্ধ্বে একজন ভালো মানুষ, নৈতিক ও আদর্শবান মানুষ হতে পারি। আমারও স্বপ্ন, আমারও আকাঙ্ক্ষা আমি যেন একজন ভালো মানুষ হতে পারি, দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত রাখতে পারি, দেশ ও জাতির গর্বে পরিণত হতে পারি।


pexels-cottonbro-studio-3171111.jpg

Source:pexels


যার বাবা নেই শুধু সেই বুঝতে পারে বাবার মূল্য কি এবং একটা পরিবারের বট বৃক্ষ যখন না থাকে তখন সেই সন্তানের বুঝতে পারে তার কতটা কষ্ট এবং তার কাছে সব দায়িত্ব বোঝা পড়ে আমরা বাবা থাকতে বাবার মূল্য দিব যাতে বাবারা কখনো কষ্ট না পায় আমাদের সুখ, শান্তি আর আবদার মেটানোর জন্য বাবাদের অসীম ত্যাগ তিতিক্ষা কখনোই বলে বা লিখে শেষ করা যাবে না। বাবার নামক নামটা শুনলেই ভেতর দিক থেকে এক মায়ার মুহূর্ত চলে আসে আর বাবা আমাদের যে কষ্ট করে লালন পালন করেছে তা কখনো আমরা পরিশোধ করতে পারবো না


pexels-kampus-production-7551667.jpgpexels-matthias-zomer-339620.jpg

Source:pexelssource:pexels


সকল বাবাদেরকে তাদের প্রাপ্য সম্মান দিতে হবে। পৃথিবীর সব জায়গায় এবং সব ধর্ম গ্রন্থেই সন্তানকে তার বাবার প্রতি সম্মান প্রদর্শনের কথা বলা হয়েছে। কিন্তু এটা দুঃখজনক হলেও সত্য যে, পিতার বুকফাটা আর্তনাদ না শোনার মতো সন্তানও এই সমাজে রয়েছে। আমাদের দেশে দেখা যায়—যে বয়সে একজন বাবা তার ছেলে-বৌ, নাতি-নাতনীর সাথে কাটানোর কথা জীবনের সে সময়টা তাকে কাটাতে হচ্ছে বৃদ্ধাশ্রমে। এটা এখন পর্যন্ত নিয়ম হয়ে গিয়েছে যে বাবা আমাদের কোন মূল্য নেই না করে তাদেরকে বয়সে একা করে রেখে দেয়


pexels-tatiana-syrikova-3933227.jpg

Source:pexels


বাবা এক মায়ার নাম, বাবা এক ছায়ার নাম। বাবা চোখের সামনে ভেসে ওঠা এক জীবনযোদ্ধার নাম। পৃথিবীর আলো দেখার পর থেকে যে মানুষটা আমাদের একটু সুখের জন্য, আমাদের চাওয়া-পাওয়াগুলো মেটানোর জন্য নিজের সব সুখ ও ইচ্ছা বিসর্জন দেন তিনি বাবা। যিনি আমাদের চাহিদা, আমাদের আবদারগুলো পূরণ করার জন্য দিনকে রাত এবং রাতকে দিন বানিয়ে হাড়ভাঙা পরিশ্রম করে যান তিনি আমাদের বাবা। বাবা জীবনের বটবৃক্ষ, নিদাঘ সূর্যের তলে সন্তানের অমল-শীতল ছায়া। বাবার তুলনা তিনি নিজেই। বাবা শাশ্বত, চির আপন, চিরন্তন।


pexels-elina-fairytale-3807561.jpg

Source:pexels


বাবারাই হাজার কষ্ট করে মাথার ঘাম পায়ে ফেলে আয় রোজগার করে ছেলেমেয়েদের জন্যই। বাবার প্রতি ভালোবাসা প্রতিদিনই, প্রতি মুহূর্তেই। বাবাকে ঘিরে আমাদের প্রত্যেকের রয়েছে অনেক না বলা গল্প, না বলা স্মৃতি।


pexels-ketut-subiyanto-4546169.jpg

Source:pexels


আমার চোখে আমার বাবা একজন মহা নায়ক। পৃথিবীর সব সন্তানের কাছেই তাই জীবনের শেষ বয়সে আমাদের কারও বাবারই বাসস্থান যেন বৃদ্ধাশ্রম না হয়। বাবারা সব সময় ভালো থাকুক।


This is my Achievement 1 verified link

25% to @null to support #burnsteem25
10% of this payout for @meraindia


আজকের জন্য বিদায়; পড়ার জন্য ধন্যবাদ, নিরাপদে থাকুন, আশা করি সবাই ভালো আছেন।


◦•●◉✿ধন্যবাদ সবাইকে✿◉●•◦

Sort:  

Also in der direkten Übersetzung gefällt mir Ihr Text in Bengalisch sehr .

!invest_vote

@udabeu
Thank you for liking and commenting on my post

@udabeu denkt du hast ein Vote durch @investinthefutur verdient!
@udabeu thinks you have earned a vote of @investinthefutur !

Loading...
 last year 

বাবা মানে নির্ভরতার আকাশ, নিরাপত্তার চাদর। বাবা জীবনের বটবৃক্ষ, তার তুলনা তিনি নিজেই। বাবা শাশ্বাত চির আপন, চিরন্তন। যারা আজও বাবাকে ভালোবাসি কথাটি মুখ ফুটে বলতে পারেননি। তারা আজ বাবাকে ভালোবাসি কথাটি বলে ফেলুন।
বাবা এক মায়ার নাম, বাবা এক ছায়ার নাম। বাবা চোখের সামনে ভেসে ওঠা এক জীবনযোদ্ধার নাম। পৃথিবীর আলো দেখার পর থেকে যে মানুষটা আমাদের একটু সুখের জন্য, আমাদের চাওয়া-পাওয়াগুলো মেটানোর জন্য নিজের সব সুখ ও ইচ্ছা বিসর্জন দেন তিনি বাবা।যিনি আমাদের চাহিদা, আমাদের আবদারগুলো পূরণ করার জন্য দিনকে রাত এবং রাতকে দিন বানিয়ে হাড়ভাঙা পরিশ্রম করে যান তিনি আমাদের বাবা। বাবা জীবনের বটবৃক্ষ, নিদাঘ সূর্যের তলে সন্তানের অমল-শীতল ছায়া। বাবার তুলনা তিনি নিজেই। বাবা শাশ্বত, চির আপন, চিরন্তন।বাবাকে ঘিরে আমাদের প্রত্যেকের রয়েছে অনেক না বলা গল্প, না বলা স্মৃতি। এ দিন অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার স্মৃতিচারণ করে থাকে। অনেকে বাবার স্মৃতি স্মরণ করতে গিয়ে ছুটে যায় দুরন্ত শৈশব, কৈশোরে। প্রত্যেক সন্তানের কাছে বাবা অতুলনীয়, অসাধারণ। আমার চোখে আমার বাবা একজন মহামানব। পৃথিবীর সব সন্তানের কাছেই তাই।পরিশেষে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। ভালো থাকবেন

@hafizur46n
আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটিতে সুন্দর কমেন্ট করার জন্য এবং এভাবেই পাশে থাকবেন এবং সাপোর্ট করবেন

 last year 

ওকে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ। ❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66263.69
ETH 3419.88
USDT 1.00
SBD 2.63