You are viewing a single comment's thread from:

RE: অনেক গুনে গুণান্বিত ফল//Manilkara zapota

in Incredible Indialast year

সফেদা ফলের উপকারিতা বা ছফেদা গাছের পাতার উপকারিতা সম্পর্কে আমার এর আগে সত্যিই কোনো ধারণা ছিলো না।সফেদা খেলে যে এত সুবিধা সেটা জানা থাকলে হয়তো ফলটা আমার কাছে অবহেলার পাত হতো না।

আমাদপর বাড়ির পাশের এক আন্টিদের বাড়িতে এই গাছ ছিলো।উনি খুব বৃক্ষপ্রেমি ছিলেন, বাড়িতে লাগিয়ে রাখতেন বিভিন্ন ধরণের ফল ও ফুলগাছ।
ওনার কাছে যখন ছেলেবেলা প্রাইভেট পড়তে যেতাম উনি রোজ কিছু একটা ফল খাওয়াতেনই আমাকে, হোক সেটা গাছপর পাকা গাব কমলা লেবু, সফেদা বা অন্য কোনো ফল।

তাছাড়া আমার নানা বাড়িতে এখনও এই সপেদা গাছ একটা আছে বাট কখনো খাওয়া হয়ে ওঠেনা আমার।তবে আপনার পোস্টটি পড়ে অনেকটা কিউরিসিটি তৈরি হয়েছে ফলটাকে নিয়ে।এবার নানাদের বাড়িতে গেলে অবশ্যই ট্রাই করবো ফলটার স্বাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.029
BTC 67563.69
ETH 3470.63
USDT 1.00
SBD 2.68