Better Life with Steem|| The Diary Game||9 May 2024||

in Incredible India2 months ago
IMG20240509205706.jpg

Hello,

Everyone,

আশা করি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন ।হ্যাঁ, সুস্থ থাকাটা কতটা প্রয়োজন তা আমি নিজেকে দেখেই বুঝতেছি । এখন আর বলতেও ভালো লাগেনা। কি যে হল জানিনা। দু’দিন সুস্থ থাকি আবার অসুস্থ হয়ে পরি ।জানিনা কোন অজানা অসুখ শরীরে বাসা বেধেছে ।
IMG20240509113648.jpg

ডাক্তার দেখানো হলো, সকল প্রকার টেস্ট করানো হলো, সকল রিপোর্ট নরমাল আসলো। কোন সমস্যা পাচ্ছে না কিন্তু আমি পুরোপুরি সুস্থ হতে পারছি না ।থাক আমার অসুস্থতার জন্য তো আর সময় বা অন্য কিছু থেমে থাকবে না । সকলের ভালোবাসা নিয়ে সবকিছু চালিয়ে যাওয়ার চেষ্টা করছি।

আজকের সকাল
IMG20240509130720.jpg

সকাল ৬টায় ঘুম ভেঙ্গে গেলো কিন্তু আর্মি বাবু উঠতে নিশেধ করায় উঠতে পারছিলাম না। আমার সকাল বেলা ঘুমিয়ে থাকতে ভালো লাগে না। এক প্রকার বাধ্য হয়ে চুপ করে সকাল ৮টা পর্যন্ত বিছানায় ছিলাম ।

ঘুম থেকে উঠে ফ্রেশ হই।আজ আর রুটি করতে ইচ্ছে করছিল না ।একবারে রান্ন করি ভুনা খিচুড়ি আর চিকেন ফ্রাই। আজ বৃহস্পতি বার তাই পুজোর কাজ শুরু করে দেই । এখানে এসে আমি এখনো ফুল গাছ লাগাতে পারেনি ও ফুল সংগ্রহ করতে পারছি না ।ফুল ছাড়াই আমাকে পুজো দিতে হচ্ছে ।

আজকের দুপুর ও বিকেল
IMG20240509130758.jpg

সকালের ভুনা খিচুড়ি দিয়ে আমরা মা-মেয়ে দুপুরবেলা খাবার খেয়ে নিয়েছি। বিকেলে আমাদের একটি পার্সেল এসেছিল। ওরা আমাদের প্রসাধনীর সাথে একটি মেহেদী উপহার দিয়েছিল ।বর্তমান সময়ে অনলাইন সুযোগ চালু হওয়ার পর থেকে আমাদের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে মার্কেটে না গেলেও চলে।

আমরা বাসায় বসে সব কিছু পেতে পারি তবে অনলাইন থেকে কেনাকাটা সবসময় ভরসাও পাচ্ছিনা ।মাঝে মাঝে ঠকতেও হয় তবে সকল অনলাইন মাধ্যম কিন্তু একরকম নয় ।কিছু কিছু পেইজ ভালো হয় আবার কিছু কিছু পেইজ ক্রেতাদের সাথে প্রতারণা করে থাকে ।

IMG20240509161915.jpg

রাতে আমার কাজ করা বারণ ছিল তাই আমি বিকেল বেলা ল্যাপটপ নিয়ে বসি। আমার কমিউনিটিতে এনগেজমেন্ট চ্যালেঞ্জের পঞ্চম সপ্তাহের প্রতিযোগিতা চলছে সেখানে আমি অংশগ্রহণ করি ।আশাকরি যারা এখন পর্যন্ত অংশগ্রহণ করেননি তারাও দ্রুত এই আকর্ষণীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন ।

আজকের রাত
IMG20240509185837.jpg

রাতে আমার ভাসুরের মেয়ের বিয়ে । আমরা মা-মেয়ে অনুষ্ঠানে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছি। আর্মি বাবু অফিস থেকে চলে আসলেন ।আমরা সকলে তৈরি হয়ে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে বের হলাম কমিউনিটি সেন্টার এর উদ্দেশ্যে।

IMG20240509203139.jpgIMG20240509204714.jpg

আজ আমার শ্বশুড় বাড়ির অন্যান্য আত্মীয় স্বজনের সাথে দেখা হবে।বিয়ের লগ্ন ছিল রাত ৮:৩০মিনিটে । বর এখনো আসেনি ।আজকের কনের নাম হলো নবনীতা । মেয়ের বাবা-মা থেকে শুরু করে আত্মীয়-স্বজন সবারই একটি স্বপ্ন থাকে বিবাহ অনুষ্ঠানটি ভালো ভাবে সম্পন্ন হোক ।

IMG20240509202951.jpg

এই সুন্দর সময়টুকু ধরে রাখার জন্য অনেক আয়োজন করা হয় ।বাবা তার সাধ্যমত আয়োজন করে থাকেন। তাদের আদরের মেয়ে কালকে বাবা মাকে পর করে শ্বশুর বাড়ি চলে যাবে ।একটি বিয়ে বাড়ি হল দুটি পরিবারের মিলন মেলা।

IMG20240509204352.jpgIMG20240509205849.jpg

এই অনুষ্ঠানে দুটি পরিবারের আত্মীয়-স্বজন একত্রিত হয় । আমার খুব প্রিয় জ্যা এসেছিলেন ।দিদিরা আমাকে অনেক ভালোবাসে এবং ছোট বোনের মত স্নেহ করেন । আমার নাতি নাতনি গুরুপ অনেক বড় হয়ে গেছে ।

IMG20240509205327.jpgIMG20240509212027.jpg

আমাদের পরিবারের নতুন সদস্য ।ছেলে বৌ ডা: মিতুর ছোট মেয়ে ।তার বয়স দুই মাস ।খুব মিষ্টি একটা মেয়ে । হিরো দাদুকে পেয়েও নাতি- নাতনি অনেক খুশি । বর চলে আসলো এবং বিয়ের রীতি-নীতি শুরু হয়ে গেল ।

IMG20240509214048.jpgIMG20240509231151.jpg
IMG20240509201516.jpgIMG20240509231757.jpg

হিন্দু ধর্মের বিবাহ অনুষ্ঠান অনেক সময় ধরে হয় এবং অনেক রীতিনীতি পালন করা হয় । সমস্ত অনুষ্ঠান দেখে খাওয়া-দাওয়া করে বাসায় আসতে রাত ১২টা বেজে গেল । এভাবে কেটে গেল আমার গতকাল এর দিনটি ।

IMG20240509230141.jpg

আজ এখানেই বিদায় নিচ্ছি ।ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং পরিবারকে বেশি বেশি সময় দিবেন ।

Device Description
Smartphoneoppo
Smartphone Modeloppo A83(2018)
Photographer@muktaseo
Thank You So Much For Reading My Blog📖

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...JWNUaLb1UAxtVkvpEzFvrbCpiTVHr2qys8cnVHpyrfv38wVPMc1Luya71X8AzcNNuKjF1rHwqMTUWN8r39rGXHzGTLWtLUbqpNh6DHaWG6eK2zUkgnx8ShFKdg.png

Sort:  
 2 months ago 

নতুন জায়গায় গেলে অনেক কিছুই খুঁজে পেতে অনেক বেশি কষ্ট হয়। আশা করি আপনি খুব তাড়াতাড়ি ফুল গাছ লাগাতে পারবেন, এবং ফুল দিয়ে আপনার পুজোর সম্পূর্ণ করতে পারবেন। যেহেতু আপনারা বিয়েতে গিয়েছেন, আপনাদের অনেক রীতি-নীতি রয়েছে তাই বিয়ের অনুষ্ঠানে আপনাদের অনেক রাত হয়ে গেল। ধন্যবাদ ব্যস্তময় দিনের খানিকটা অংশ আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

হ্যাঁ আপু নতুন জায়গায় সবকিছু খুঁজে নিতে একটু সময় লেগেই থাকে। তবে সেই ঢাকা এখন কার ঢাকা অনেক পরিবর্তন।

আমি এখানে ২০১৪ সাল পর্যন্ত ছিলাম কিন্তু এই ১০ বছরের ঢাকা শহরের অনেক পরিবর্তন এসেছে। এখন তো আমার রাস্তায় একা বের হতেও ভয় লাগে। তবে চেষ্টা করছি, সব কিছু মানিয়ে নেওয়ার। সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনাকে কি বলবো ঢাকা শহরে রাস্তায় বের হতে আমার নিজেরও অনেক বেশি ভয় লাগে। বিশেষ করে অতিরিক্ত গাড়ি থাকার কারণে রাস্তার এপাশ থেকে ওপাশে যেতে, আমার প্রায় আধঘন্টা সময় লাগে। ধন্যবাদ রিপ্লাই দেয়ার জন্য।

Loading...
 2 months ago 

আপনি ঢাকায় এসেছেন বেশ কিছুদিন হল। তবে হয়তো সবকিছু এখনো গুছিয়ে নিতে পারেননি। ঠিক হয়ে যাবে আস্তে আস্তে।

আপনার ভাসুরের মেয়ের বিয়ে উপলক্ষে দাওয়াতে গেলেন।। শ্বশুর বাড়ির লোকজন ও সবাই ছিল। সব মিলিয়ে চমৎকার সময় কাটালেন বলেই মনে হচ্ছে।

ধন্যবাদ আপনাকে আপনার দিন আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু, এবার কেন জানি আমার সাথে এমন হচ্ছে। আপনাদের ভালোবাসা ও দোয়া নিয়ে নিজেকে এগিয়ে নিযে যাওয়ার চেস্টা করছি।

অনেক দিন পরে শ্বশুর বাড়ির আত্মীয়স্বজনদের সাথে দেখা হল। সময়টুকু আনন্দে কাটিযেছি।

You wrote such a way that I feel like attending your wedding today. I was very curious to know about bengali rituals. I really got a chance today to see a Bengali wedding. Your beauty is mind blowing and your family looks so cute and the bride also looks so beautiful. The most lovely photo I liked was the one in which the ritual is being shown, the bride is being made to sit by holding her in the lap. It is my good fortune that I got to know about your Bengali wedding. You have really written a very lovely post.
Thank you.

 2 months ago 

শুরুতেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য । প্রিয় বন্ধু, বাঙালিদের বারো মাসে তেরো পারবন । বিয়ে হলো একটি পবিত্র বন্ধন। সকলের আশীর্বাদ ও ভালোবাসা নিযে জীবন শুরু করে বাঙালি নব দম্পতি । পরবর্তীতে আরো বিস্তারিত একটি পোস্ট দিবো। সাথে থাকুন।

D2CA581D-BDF5-470C-86B0-D3334D0F3161.png

Congratulations! This post has been upvoted through Curation Team#3. We support quality posts, and good comments anywhere and with any tags.

 2 months ago 

সত্যি আমি খুবই আনন্দিত ।আমার এই পোস্টটি কিউরেশন টিম #3 এর মাধ্যমে আপভোট করার জন্য।আপনাদের সমর্থন পেয়ে আমাদের কাজের উৎসাহ আরো বেড়ে যায় এবং আরো ভালো ভালো কাজ উপহার দেওয়া আগ্রহ বেড়ে যায় ।

@deepak94 স্যার, আমাকে সর্মন দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ । এভাবে সব সময় পাশে থাকবেন ।আপনার জন্য রইল শুভকামনা।

 2 months ago 

শরীরের অসুস্থতার থেকেও মনে অসুখ অনেক বেশি ক্ষতির কারন হয়ে দাড়ায় আমাদের জন্য। আপনি যদি মনোবল হারিয়ে ফেলেন তাহলে শারীরিকভাবে আরও বেশি অসুস্থ হয়ে পড়বেন। নতুন জায়গায় গিয়ে সব কিছু গুছিয়ে নিতে একটু সময় তো লাগবেই। উপায় না পেয়েই আপনাকে ফুল ছাড়া পুজা দিতে হচ্ছে, চিন্তা করবেন না মন থেকে ডাকলে ভগবান অল্পতেই সন্তুষ্ট হয়ে যায়।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সকলে ভালোবাসা ও আশীর্বাদ নিয়ে ভালো থাকার চেষ্টা করছি।

 2 months ago 

আসলে সুস্থ থাকলে কখনো কেউ অসুস্থতার মূল্য দিতে জানে না। যাই হোক আপনি কয়েকদিন থেকে অসুস্থ ছিলেন এজন্য কিছু টেস্ট করে নিয়েছেন। কিন্তু আলহামদুলিল্লাহ রিপোর্ট সব ভালো এসেছে।
কিন্তু অসুস্থ থাকলেও কি, তবুও বাসার কাজকর্ম করতে হয়েছে।
আবার রাতে আপনার ভাসুরের মেয়ের বিয়ে ছিল সবাই মিলে কমিউনিটি সেন্টারে গিয়েছে।
সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67