SEC17/W4|"Gift that can impress me."

in Incredible India2 months ago

সবাইকে আমার সালাম, শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে শুরু করছি। এই পোস্টের মাধ্যমে প্রিয় কমিউনিটিতে স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জের ৪র্থ সপ্তাহের চ্যালেঞ্জে অংশ নিতে চলেছি। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমি @rakibal @kouba01 @jakaria121@hasnahena বন্ধুদেরকে এই চ্যালেঞ্জে অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

pexels-karolina-grabowska-5713552.jpg

source

What is the preferred gift that can impress you? The reason behind your choice.

অন্য সবার কথা জানিনা না তবে আমি সবসময় নতুন নতুন উপহার পেতে ভালোবাসি, সেটা হোক একটা ফুল অথবা বড় কোন জিনিস। তবে, বই বা উপন্যাস পেতে আমার সবথেকে বেশি ভালো লাগে। ছোট বেলা থেকেই বাবাকে দেখতাম প্রতিদিন অফিসে যাবার আগে ১-২ ঘন্টা গল্প বা কবিতার বই পড়তে, আমাদের বাসায় একটা আলমারি ভর্তি ছিল বিভিন্ন ধরনের বাংলা, আরবী,ফারসি ভাষায় লেখা বই দিয়ে। এর কিছু ছিল আমার দাদার,এর পর বাবা আরো কিছু সংযোজন করেছেন। ছোটবেলা থেকে এই বই এর আলমারির প্রতি আলাদা একটা আগ্রহ ছিল। আর সেই আগ্রহ থেকেই আমার বইয়ের প্রতি ভালোবাসা ও উপহার হিসেবে বই পেতে সব সময়ই ভালো লাগতো।

pexels-rdne-7764465.jpg

source

প্রতিবছর স্কুলের বিতর্ক প্রতিযোগিতা বা কবিতা প্রতিযোগিতায় অংশ নিলে পুরস্কার হিসেবে বই মিলতো। সুন্দর রেপিং করা বই এর নামটা দেখার কি আগ্রহ তখন ছিল। সেই থেকে বই এবং উপন্যাস পেয়ে আমি মুগ্ধ হই। প্রতিটি বইয়ে নতুন নতুন চরিত্র, গল্প, গল্পের মধ্যে ডুবে যাবার আলাদা একটা মজা রয়েছে, যা অন্য কোন উপহারে আমি খুজে পাই না। তাই তো বই আমার সবথেকে পছন্দের উপহার।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

সম্পর্কের মধ্যে পারস্পরিক বোঝাপড়া সবথেকে বেশি দরকার। আর এই পারস্পরিক বোঝাপড়া থেকে মানুষ একে অপরকে ভালোবেসে উপহার দেয়। উপহার পেতে সবারই ভালো লাগে। আর যখন সেটি সম্পর্কের প্রশ্নে আসে তখন বলবো উপহার সম্পর্ক তৈরিতে অন্যতম নিয়ামক হিসেবে কাজ করে। তবে অবশ্যই সেই উপহার দিতে হবে মন থেকে, কোন কিছু পাবার আশায় নয়।

pexels-karolina-grabowska-4022174.jpg

source

সব সময় যে উপহার সম্পর্ক ভালো করবে এমনটা ভাবা বোকামি। আপনি হয়তো ছোট বাচ্চাদের ধমক দিলেন, কান্না করলো, একটু পর হাতে একটা চকলেট বা আইস্ক্রিম দিলেন, দেখবেন সে খুশি হয়ে গেল, এখন এটি যদি আপনি আপনার প্রিয় মানুষটির বেলায় করেন তখন? নিশ্চয়ই প্রিয় কাউকে কটু কথা শুনানোর পর উপহার দিয়ে তার মন ভালো করতে পারবেন না। তাই সেক্ষেত্রে সবার আগে আপনাকে তার মনকে বুঝতে হবে, তখন শুধু উপহার দিয়ে সম্পর্ক ভালো করা সম্ভব নয়।

আবার যদি বিশেষ মুহূর্ত গুলোকে আপনি স্মরণীয় রাখতে প্রিয়জনকে তার পছন্দের কিছু উপহার দেন, দেখবেন সে অনেক বেশি খুশি হবে, তখন আপনাদের সম্পর্ক অন্য এক মাত্রায় পৌছাবে।

Have you ever received any gift that is still memorable to you; Share if you have any stories.

একবার আমার বড় ভাই আমার জন্য ঢাকা থেকে একটি ছোট ডিজিটাল ক্যামেরা উপহার নিয়ে এসেছিল, যা আজও আমার কাছে চির স্মরণীয় একটি মুহূর্ত। সেই সময়ে আমি ক্যামেরাটি পেয়ে সত্যিই অনেক বেশি লাফালাফি করেছিলাম, উচ্ছ্বসিত ছিলাম, কারণ ফিল্ম ক্যামেরার যুগে ডিজিটাল ক্যামেরা মানে ছিল আকাশের চাঁদ হাতে পাবার মতো অবস্থা।

ক্যামেরাটির নাম ছিলOlympus। এটি ছোট এবং সহজেই বহনযোগ্য ছিল, তাই আমি প্রায় সবসময় এটি সঙ্গে নিয়ে যেতাম। ফটোগ্রাফির নেশা আমার সেই ছোট বেলা থেকে, আর এই কারণেই আমার বড়ভাই আমাকে এটি গিফট করেছিলো। সে যখন এটি আমাকে বের করে দিয়েছিল, আমি চিৎকার করেছিলাম, আমি কখনই এত বড় রকমের প্রিয় একটা গিফট পাবো কল্পনাই করতে পারি নি।

pexels-pixabay-371909.jpg

Source

পরে এই ক্যামেরার কারণে গ্রামে অনেকেই আমাকে ভাড়া করে নিয়ে যেত বিয়েবাড়িতে ছবি তোলাবোর জন্য। বলতে পারেন আমার ফটোগ্রাফির হাতেখড়ি এই ছোট ক্যামেরা দিয়ে। যদিও এখন এটি আর ভালো নেই, নষ্ট হলেও আমি এটা যত্ন করে রেখেছি। জীবনের প্রথম সব কিছু অনেক বেশি স্পেশাল হয়।

উপহার পাওয়া ও দেওয়াটা সব সময়ই অনেক বেশি আনন্দের হোক, আমরা যেমন উপহার পেলে খুশি হই, তেমনি অন্যকে খুশি করতে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে আমাদের ও উচিৎ উপহার দেয়া। উপহারের এই আদান-প্রদানের অসিলায় আমাদের সম্পর্ক গুলো অনেক বেশি ভালো থাকুক, এই কামনায় আজকের মত শেষ করছি।

Sort:  
Loading...
 2 months ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার মতামত জানানোর জন্য।

কারোর কাছ থেকে উপহার পেতে আসলে সবাই একটু অন্যরকম ভালো লাগা কাজ করে। ছোটদের উপহার দিলে যেমন তারা আনন্দ পায় । তেমনি প্রিয় মানুষের উপহার দিলে ভালোবাসা একটু ভালোবাসা একটু বেশি পাওয়া যায়।

ভাই তবে আপনার পদ্ধতিটা আমার কাছে ভালো লাগছে প্রিয় মানুষের সাথে একটু ঝগড়া বাধলে তাকে উপহার দিয়ে ভালোবাসাটাই উত্তম পন্থা। যেটা আপনার আর্টিকেল পড়ে আমি বুঝতে পারলাম।

ইনশাল্লাহ বিয়ের পর প্রিয় মানুষের সাথে ‌ঝগড়া বাঁধলে তাকে খুশি করার জন্য কিছু না কিছু উপহার দিয়ে খুশি করার চেষ্টা করব।

এই প্রতিযোগিতার প্রত্যেকটি প্রশ্নের উত্তর আপনি খুব ভালোভাবেই দিয়েছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্ট পড়ে এত সুন্দর মতামত প্রদানের জন্য। আসলে ঝগড়া হবার পর উপহার না দিয়ে যেন ঝড়া না লাগে, আগেই উপহার দেয়া যায় সেটা ভাবাই বুদ্ধিমানের কাজ। অনেক অনেক ভালো থাকবেন ভাই। আর অবশ্যই এই চ্যালেঞ্জে অংশ নিবেন।

 2 months ago 

dear brother,
Everyone's gifts are different and that's normal. But I came to know about your gift of books.

Gifting a book is truly a matter of luck and knowledge is embedded in it and that's why books are the best gift. But I also came to know that your grandfather used to read a lot of books, especially Arabic Urdu Persian books. After that your father used to collect many more books and used to read them especially when he went to office before he used to read books like poetry novels stories.

From that point on you read books and a love for books develops. It's also great to get different gifts. How fun it is to get lost in these books.

Wishing you success in the competition, keep going.

 2 months ago 

আপনি বরাবরের মতই আমার পোস্ট পড়ে সুন্দর মতামত দ3ন, এবারও ব্যতিক্রম হয় নি। আশা করি আপ্নিও এই প্রতিযোগিতায় অংশ নিবেন। অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

 2 months ago 

হ্যাঁ অবশ্যই অংশগ্রহণ করব এই প্রতিযোগিতায় ইনশাআল্লাহ।

 2 months ago 

প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে প্রথমে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। উপহার হিসেবে বই পেতে আপনি খুব পছন্দ করেন। আপনার এই পছন্দটি আমার সাথে মিলে গেছে। এছাড়া অন্যান্য প্রশ্নের উত্তর আপনি খুব সুন্দর ভাবে দিয়েছেন। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 2 months ago 

আশা করি আপ্নিও এই প্রতিযোগিতায় অংশ নিবেন। আপনার পছন্দের সাথে আমার পছন্দের মিল আছে জেনে ভালো লাগলো। আমি আসলে চেষ্টা করেছি প্রশ্নগুলোর উত্তর দেয়ার, জানিনা কেমন হয়েছে। আওনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

উপহার হিসেবে বই পেতে আপনি পছন্দ করেন জেনে খুব ভালো লাগলো। কারণই একই জিনিস পেতে আমাকে খুব ভালো লাগে। বইয়ের প্রতি আমারও ছোটবেলা থেকেই দুর্বলতা। আর সেটা আপ্নার বাসার মতোঅ আমাদের বাসার আলমারি ভর্তি বইটি একট দেখতে দেখতেই হয়তোবা।
আর এর সাথে যোগ হয়েছিল পুরো পরিবারের
বই প্রীতি।
ফিল্মের ক্যামেরার যুগে ডিজিটাল ক্যামেরা উপহার পেলে সেটা আনন্দিত হওয়ার মতোই বিষয়।
আপনি এই প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তর
খুব সুন্দর ভাবে দিয়েছেন।
প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 2 months ago 

বই অবশ্যই শ্রেষ্ঠ উপহারের মধ্যে একটি, আর এই কারণেই হয়তো বই আমার কাছে প্রিয়। আপনার কাছেও যে এটি উপহার হিসেবে প্রিয় সেটি জেনে ভালো লাগলো, আরো ভালো লাগলো আপনার বাসাতেও বই ভর্তি আল্মারির কথা জেনে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

@mukitsalafi
Very awesome I have read so many posts but this is your first post I read the story I enjoyed it very much I was very happy to know the way you told about mother story book. There is no doubt that a mother who is a child covers every aspect of the child, so I have also studied this book, I like many of its lines and I read them again and again. So this is a gift that I think cannot be replaced by any other gift. As much as we study them, we will pray for the giver and our life will increase. Thank you so much.💖
@mona01

 2 months ago 

Thanks a lot for your valuable comment. Best of luck

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47