You are viewing a single comment's thread from:

RE: তথ্যপ্রযুক্তি বলতে আমরা কি বুঝি?

in Incredible Indialast year
  • আমি এটিকে ই তথ্য এবং প্রযুক্তি বলে আখ্যায়িত করলাম, এর কারণটা হচ্ছে আমরা একজন মানুষ অনেকগুলো তথ্য নিজেদের মধ্যে সংরক্ষণ করতে পারি না। সেজন্যই কিন্তু আমরা প্রযুক্তির ব্যবহার করি, আমি মনে করি এটাকেই আমরা তথ্যপ্রযুক্তি হিসেবে আখ্যায়িত করতে পারি।

  • হ্যাঁ আমাদের বর্তমান সময় গুলোতে অনেক তথ্য থাকে। কিন্তু এই তথ্যগুলোকে সংরক্ষণ করে রাখার মত প্রযুক্তি আমাদের বর্তমান সমাজে বিদ্যমান। এরকম প্রযুক্তি আগে ছিলনা, কিন্তু বর্তমান সমাজে এই প্রযুক্তি এসে আমাদের জন্য অনেক উপকারী হিসেবে গড়ে ওঠে।

  • এই তথ্য প্রযুক্তি সম্পর্কে আমি ধারণা পেয়েছিলাম। আমি যখন ক্লাস নাইনে উঠেছিলাম।

  • তখন আমাদের তথ্যপ্রযুক্তি সম্পর্কে নতুন একটা বই দেয়া হয়েছিল। ওই বই থেকে আমি মোটামুটি এই ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে সামান্য পরিমাণ ধারণা পেয়েছিলাম। পরবর্তীতে আমি ধীরে ধীরে আমার জীবনে এই ইনফরমেশন টেকনোলজি,বা আইটি যেটাই বলি না কেন এটার প্রভাব আমি দেখেছি।

  • জেনে খুব ভালো লাগলো যে আপনি যখন ক্লাস নাইনে পড়তেন তখন আপনি এই তথ্যগুলোর ইনফরমেশন জানতে পারেন, এবং বুঝতে পারেন। আর এটাই শিক্ষা, আপনি যদি ক্লাস নাইনে না পড়তেন তখন হয়তো এভাবে শিখতে পারতেন না। কারণ আমি নিজেই প্রমাণিত, আমি কিন্তু বই পড়িই নি। তাই সেভাবে জানিনা। তবে এখন সবার হাতে হাতে ফোন, ল্যাপটপ ও কম্পিউটার এসে অনেকের টেকনোলজির বিষয়ে ধারনা এসে গেছে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42