You are viewing a single comment's thread from:

RE: Our home is our foremost institution, but our school delivers our knowledge and discipline through a technique. (Part-1)

in Incredible Indialast year

আপনার কথার সাথে আমি একমত দিদি। আজকাল বাচ্চারা কথা না শোনা, বাচ্চাদের অসাধু কাজ, তাদের খারাপ আচার-আচরণ। এসব কিছুর পিছনে দায়ী তাদের মা বাবা।

তারা জেদ করলে, কান্নাকাটি করলে, সাথে সাথে পুরন করে দেন৷ আমার ছাত্রদের মধ্যে একটা ছাত্র আছে, মাদ্রাসা থাকা কালীন, কোন সমস্যা নাই, বাসায় যাওয়ার জন্য কোন আকুতিমিনুতি করে না। কিন্তু যখন তার মা বাবা আসে, তাকে দেখতে, তখন সে কাঁদে বাসায় যাওয়ার জন্য। বাবা- মাও আমাকে বলতে লাগে, ছেলে কান্না করছে বাসায় যাওয়ার জন্য। আমি বললাম ছোট মানুষ তো কাঁদবেই, আপনারা চলে যান বাসায়, এমনিতেই ঠিক হয়ে যাবে। কিন্তু তারা যাবেই না। কারন তার কান্না তারা সহ্য করতে পারছে না। শেষমেশ তারা তাকে বাসায় নিয়েই গেলে। এখন কথা হলো, এই ছেলেটা কিন্তু এই শিক্ষা পেলো যে জীবনে যা কিছুই আমি চাই না কেন মা বাবার কাছে, সেটা আমি পাবোই।

এভাবেই, আরো অসংখ্য বাচ্চারা নষ্ট হয়ে যাচ্ছে। মা বাবার উচিত তাদেরকে কাঁদতে দেওয়া, তাদেরকে অভাব বুঝতে দেওয়া। তারা এটা ভাবে না যে, বাচ্চা মানুষ কাঁদবেই। তারা এটা বুঝতেই চায় না। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44