You are viewing a single comment's thread from:

RE: আজকের ফটোগ্রাফি ঘুঘু পাখি

in Incredible Indialast year (edited)

পাখিদের চার দেয়ালে ঘিরে ধরে রাখা ঠিক নয়, তারা চায় প্রকৃতির মাঝে স্বাধীন ভাবে উড়তে, গাছের ডালে ডালে, পাতায় পাতায়, ঘুরতে সাচ্ছন্দ্যবোধ করে।

যেহেতু ঘুঘু পাখিকে নিয়ে আপনি আপনার পোস্টে উপস্থাপন করেছেন। সে ক্ষেত্রে আমার মনে পড়া একটা ঘটনা সংক্ষিপ্ত আকারে শেয়ার করি। আমাদের বাড়ির পাশে একটা জলপাই গাছ ছিলো, ছোট গাছ, দিনের বেলা দেখতাম ঘুঘু তার বাসা বেধেছে,ধরা একদমই সহজ অনেক কাছে, কিন্তু এটা ভেবে ধরিনি যে এটা আগের ডিম দিক। কয়েকদিন পর যখন দেখলাম কয়েকটা ডিম আছে। তখন ডিম গুলো নেওয়ার খুব শখ হল। তখন শুধু ডিম নয় আগে ওই ঘুঘুকে ধরেছিলাম এবং জবাই করে রান্না করে খাইছিলাম, আমরা ভাই-বোনরা মিলে অনেক আনন্দের সহিত রাতের বেলা রান্না করে খেয়েছিলাম। সেটা আমাদের স্মৃতি হয়ে এখনো আছে।

যাইহোক বিষয়টা আমি ভালো কাজ করিনি, কিন্তু তখন বুঝতাম না ওটা একটা আনন্দ হিসেবে আমি খেয়ে ফেলছিলাম,মা বাবা অনেক নিষেধ করেছিল কিন্তু শুনিনি। এখন বুঝতে পারছি আসলে কাজটা ঠিক করিনি। যাইহোক ভালো লাগলো আপনার পোস্টটি করে ভালো থাকবেন।

Sort:  
 last year (edited)

আমরা আবেগে অনেক কিছুই করে ফেলি পরে সেটি আমাদের অনুতপ্ত করতে হয় সবচেয়ে বড় কথা একটি ভুল করে পরে যদি মনে হয় কাজটি করা আমার ভুল হয়ে গেছে তাহলে সেটিকে ক্ষমা পাওয়া যায়

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63