"Incredible India monthly contest May#02|I believe in Karma(deeds)."

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা আমি @memamun,
বলছি প্রিয় দেশ #bangladesh থেকে 🇧🇩


20230527_195515_0000.png
তৈরি করা হয়েছে canva app দিয়ে

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করছি সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ চলে এলাম incredible india কমিউনিটিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। যার বিষয়বস্তু হলো ; Incredible India monthly contest May #02|What do you believe in Karma(deeds) or Destiny?। আমি আমার সাধ্য মত এই বিষয় কে নিয়ে প্রয়াস চালাবো ইনশাআল্লাহ। তো চলুন তাহলে শুরু করি।

1.What do you believe in Karma(deeds)?
20230527_200321_0000.png
তৈরি করা হয়েছে canva app দিয়ে

কর্ম, আর ভাগ্য এক না কী অভিন্ন?? ভাগ্যে আমি বিশ্বাসী । কারন ভাগ্য না থাকলে কর্মফল থাকতো না। শুধু কর্ম থাকতো। ভাগ্যে বিশ্বাসী হওয়া জরুরি। ভাগ্য কী?? খারাপ ভাগ্যে হতাশ হওয়া উচিত?? আমার মনে হয় কর্মই আমাদের ভাগ্য নির্ধারণ করে। তাই আমাদের চেষ্টা করা উচিত।

কবি বলেছেন, একবার না পারিলে দেখো শত বার। কখনোই জীবনে হার মানা উচিত নয়, ব্যর্থতা ছাড়া সফলতা সম্ভব নয়। তাই ভাগ্যে বিশ্বাসী হওয়ার পাশাপাশি, প্রচেষ্টা এবং উত্তম কাজ করা জরুরি।‌

আমি কখনোই এটা বলবো না, আমিই আমার ভাগ্য বিধাতা। তবে আমি এটা বলবো , আমার কর্ম আমাকে ভাগ্যবান করে। আমার ভাগ্য নিয়ে কোনো অভিযোগ নেই। আমি জানি যা আমার জন্য মঙ্গলজনক তাই আমার সাথে ঘটবে‌।



2.According to you, what is superior? Karma (deeds) or Destiny. Why?
1_20230527_201046_0000.png
তৈরি করা হয়েছে canva app দিয়ে

আমার মতে শ্রেষ্ঠ কর্ম। কারন ভালো কর্ম ভালো ভাগ্য নিয়ে আসে‌। আর খারাপ কর্ম আমাদের জীবনে দুঃখ নিয়ে আসে।আমার মনে হয় প্রত্যেকটা মানুষের উচিত, নিজের কাজ সুন্দর ভাবে করা। যদি আমরা পরিশ্রমী হই ‌। তবে ভাগ্য আমাদের সাথে থাকবে।

কিন্তু অলস মানুষ কখনোই তার লক্ষ্যে পৌঁছাতে পারে না। কথায় আছে, অলস মস্তিষ্ক সয়তানের বাসস্থান। অলস ব্যক্তি কখনোই তার ভাগ্যে জয়ী হতে পারে না। তার ভাগ্য কখনোই তার সাথে থাকে না। পরিশ্রমী ব্যক্তি কখনোই তার ভাগ্যে বিফল হয় না।কারন পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি।



3.Share if there is any story behind your preference.
20230527_220435_0000.png
তৈরি করা হয়েছে canva app দিয়ে

আমার জীবনে ব্যর্থতার গল্প অনেক আছে। তবে ভাগ্যের উপর আমার অভিযোগ নেই। ব্যর্থতা আমার মন্দ লাগে না। আমার মনে হয় নিশ্চই আল্লাহ উত্তম পরিকল্পনাকারী। আমি আমার ভাগ্যে বিশ্বাসী। যা পাওয়ার আমি যোগ্য।

শুধু মাত্র তাই আমি পেতে পারি‌। এর অতিরিক্ত কিছু পাওয়ার সাধ্য আমার নেই। তবে মানুষ জীবজগতে অত্যাধিক বুদ্ধি সম্পন্ন প্রানী। চাইলে সব কিছুই পারে। তবে চাইলেই, সপ্ত আকাশ ভেদ করতে পারে না। চাইলেই গোল পৃথিবী থেকে পলায়ন করতে পারে না।

আমরা শুধু মাত্র তাই পারি। যা আমরা করতে পারি। কিছু মানুষ অযথাই নিজের ভাগ্য কে দোষ দেয়। দোষ দেয় বিধাতার। অথচ তার কর্ম তার ভাগ্যকে ঢেকে রেখেছে সফলতা থেকে। সে নিজেই নিজেকে বঞ্চিত করেছে, সফলতা থেকে। তবে চেষ্টার পর সফলতা না আসলে এটাও চেষ্টার ঘাটতি।

আমরা কখনোই আমাদের ভাগ্য কে দোষারোপ করতে পারি না।কারন ভাগ্য শুধু মাত্র কর্মফল। প্রত্যেক মানুষকেই কর্মফল ভোগ করতে হয়। কখনোই প্রকৃতি ছাড় দেয় না। আমরা যা পাওয়ার যোগ্য তা হোক সম্মান কিংবা তিরস্কার। হোক আজ কিংবা কাল আমরা তা বহন করবোই।

হ্যা এটাই নিয়তি।



qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjNK3xjmiUNdyCimB7T27Busjo9kQcYRdyRq4ppSBMza8BGKytydGJVZ88AoguL278FMJB4NzKk9.gif

পরিশেষে বলবো, আমার কাছে প্রতিযোগিতার বিষয়বস্তু খুবই ভালো লেগেছে। তাই আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য কয়েকজন বন্ধুকে আমন্ত্রণ জানাবো, যারা হলেন ; @jesaf7 @yuliadi @mdabunaim1551

আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় দিয়ে পোস্ট টি পড়ার জন্য।


cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81NEVd6K1xjhh9JSyM36cDuSw9R6mcTvTyNzSKCJ1jjs7k3CWwdKQzxgJWgR91qPA4oThsWQQzcJkpoLa1v8EWQ5.gif

Sort:  
Loading...

Thanks veri much👍

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63