SEC17/W4|"Gift that can impress me."

in Incredible India2 months ago (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমার নাম মোঃ শাহিন আপনাদের সাথে যুক্ত রয়েছি মালয়েশিয়া থেকে। প্রথমেই কমিউনিটি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই এই দুর্দান্ত বিষয়বস্তু নির্বাচন করার জন্য। উপহার প্রতিটা মানুষের জীবনে জড়িয়ে আছে। উপহার পেতে সবাই পছন্দ করে। উপহার পেয়ে খুশি হয় না এমন কোন মানুষ আমার চোখে এখনো পর্যন্ত পড়ি নাই। তা চলুন কথা না বাড়িয়ে এবার মূল প্রশ্নের উত্তরগুলো খোঁজা যাক।

IMG_20240503_000411.pngsource
What is the preferred gift that can impress you? The reason behind your choice.

উপহার এমন একটি শব্দ যা মানুষকে সব সময় মুগ্ধ করে। ছোট বড় যে কোন উপহার মানুষের মুখে হাসি ফোটায়। ঠিক আমার ক্ষেত্রেও একই রকম আমি কারো কাছ থেকে উপহার পেলে সেটা হাসিমুখে গ্রহণ করি এবং অনেক আনন্দ পাই। কেউ যদি আমাকে উপহার দিয়ে মুগ্ধ করতে চাই তাহলে যে কোন ধর্মের বই উপহার দিয়ে মুগ্ধ করতে পারে।

book-1659717_1280.jpgsource

কেননা আমি যে কোন ধর্মীয় বই পড়তে বেশি পছন্দ করি, প্রতিটা পছন্দের পিছনে কোন না কোন কারণ লুকিয়ে আছে তবে আমার পছন্দের কারণ একটি। সেটি হলো, যেকোনো ধর্মীয় বইতে সব ধরনের জ্ঞান থাকে। যেটা পড়ে আমরা সহজেই অনেক জ্ঞান অর্জন করতে পরি। ধর্মীয় বইগুলো পড়ার মধ্য দিয়ে ইহকাল এবং পরকালের মুক্তির উপায় খুঁজে পাওয়া যায়। জ্ঞান সফলতা চাবিকাঠি । জ্ঞান মানুষের এমন একটি সম্পদ যা কখনোই কেউ কেড়ে নিতে পারবে না। টাকা পয়সা ধন দৌলত আজ আছে কাল না থাকতেও পারে তবে মানুষ একবার যে জ্ঞান অর্জন করে তা কখনো তার কাছ থেকে ফুরায় না। যদি না সে জ্ঞানচর্চা বন্ধ করে। সম্পদ মানুষকে বিতরণ করলে ফুরিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। তবে জ্ঞান বিতরণ করলে কখনো তা ফুরানো সম্ভাবনা নাই।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

আমি বিশ্বাস করি উপহার আমাদের সম্পর্ককে কিছুটা উন্নতি করতে সাহায্য করে। তবে ক্ষেত্র বিশেষ , সবসময় উপহার পেয়ে যে সম্পর্ক উন্নতি করতে হবে এটা কিন্তু ঠিক নয় । উপহার নির্দিষ্ট একটি শব্দ বা পরিমাপ তবে সম্পর্কের ক্ষেত্রে কোন পরিমাপ নাই। সম্পর্ক হয় হৃদয়ের গভীর থেকে যা বিশাল আকাশ ও সমুদ্রের মতো।

gift-4669449_1280.jpgsource

যদি প্রতিটা সম্পর্ক উপহার দিয়ে টিকিয়ে রাখার সম্ভব হতো তাহলে হয়তোবা কোন সম্পর্কই টিকে থাকত না। এই পৃথিবীতে অধিকাংশ সম্পর্ক টিকে আছে বিশ্বাস ও ভালোবাসায়। ভালোবাসার সম্পর্কগুলো আরো মজবুত করতে মাঝেমধ্যে প্রিয় মানুষদের উপহার দেওয়াটা উত্তম। এটা সম্পূর্ণ আমার অভিমত।

Have you ever received any gift that is still memorable to you;Share if you have any stories.

new-year-6920394_1280.jpgsource

উপহার হলো আমাদের জীবনের অন্যতম একটি বিষয়। এটি সাধারণত আমরা আমাদের প্রিয়জনের কাছ থেকে পেয়ে থাকি। হ্যাঁ আমার জীবনে ও একটা উপহার স্মরণীয় হয়ে আছে । আমার তখন ৭ বছর বয়স তখন আমি আমার আব্বুর সাথে চিড়িয়াখানায় ঘুরতে যাওয়ার জন্য রিক্সা করে বেরিয়েছিলাম ।
রাস্তায় যেতে যেতে হঠাৎ আমার একটা দোকানের ভিতর একটা পুতুল ঝুলানো ছিল সেটার উপর আমার চোখ পরে । আমি তো আব্বুর কাছে বায়না করছিলাম আমার ওই পুতুলটা লাগবে । ততক্ষণ আমরা অনেক দূরে চলে যাই। আমার কান্না আবার আব্বু সহ্য করতে পারে না। আবার গাড়ি ঘুরিয়ে সেই দোকানের সামনে আসি তারপর আব্বু আমাকে পুতুলটা কিনে দেয়। আমি তো পুতুলটা পেয়ে অনেক খুশি হয়েছিলাম।
এত খুশি হয়েছিলাম যে সেটা আপনাদের কাছে ভাষায় প্রকাশ করতে পারবো না । ছোটবেলার এমন স্মৃতি হয়তো বা অনেকেরই মনে থাকে না তবে এই স্মৃতিটির পেছনে একটি কারণ হলো আমরা রিকশাই করে অনেক দূরে চলে গিয়েছিলাম তারপর আব্বু শুধু আমার জন্য রিক্সা ঘুড়িয়ে এই দোকানে এসেছিল। এবং আমার পছন্দের পুতুলটা কিনে দিয়েছিল সেই পুতুলটা আর নাই তবে সেই স্মৃতি টা স্মরণে রয়েছে। পছন্দের যেকোন উপহার সারা জীবন স্মৃতির পাতায় এভাবেই বিদ্যমান থাকে।

আমি ঠিক জানিনা এ প্রতিযোগিতার প্রশ্নগুলোর উত্তর ঠিকঠাক দিতে পেরেছি কিনা তবে আমার সামান্য মেধা দিয়ে চেষ্টা করেছি যথেষ্ট গুছিয়ে লেখার যদি লেখার ভিতর কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমার লেখা শেষ করার আগে প্রিয় তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি , @sabus , @sakib012 , @tanay123 আপনারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন এবং আপনাদের মূল্যবান মতামত প্রকাশ করুন।

তো বন্ধুরা আজকের মত আমি এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকুন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 2 months ago 

Thank you so much for supporting me ❤️

 2 months ago 

উপহার হিসেবে বই পেতে আমারও খুব ভালো লাগে। আপানার মতো আমিও ধর্মীয় বই পড়ি সেটা যে ধর্মেরই হোক না কেন।জানতে ভালো লাগে আমার।আর আপনি যখন জানবেন তখন দেখবেন সবকিছুতেই ভালো কিছু খুঁজে পাবেন।

ঠিকই বলেছেন যে, উপহার আমাদের সম্পর্ককে কিছুটা উন্নত করতে সাহায্য করে তবে পুরোপুরি নয়।
আপনার ছোটনেলায় আপনার বাবা পছন্দের পুতুল কিনে দিয়েছিলো।সেই পুতুল এখন আপনার কাছে না থাকলেও ঘটনাটা আপনার মনে আছে।

আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তর সঠিক দিয়েছেন। প্রতিযোগিতায় আপবার সফলতা কামনা করছি।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমার কাছে বই পড়তে অনেক ভালো লাগে তাই উপহার হিসেবে কেউ যদি আমাকে বই দেয় তাহলে আমি অনেক খুশি হই।

Loading...

@mdsahin111
Gifts are something to be proud of, so there is no choice. I enjoyed reading your post, but the way you talked about your gifts, I was happy. It is a great gift and in my eyes it is a priceless gift which is irreplaceable and has no price. And gifts are really important in our life, but if they are given in the form of books, then they are part of our memories, we scholars read them, remember and share our happiness with each other. Thank you so much for your kind words🌹👍💕
@mona01

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56519.24
ETH 2991.31
USDT 1.00
SBD 2.16