Better life with steem || The Diary Game || 2nd January, 2024 ||

in Incredible India4 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

পরম করুণাময়! অসীম দয়ালু আল্লাহর নামে শুরু
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করব আমার একটি দিনের কার্যক্রম।

IMG_20240103_175424.png

আমি আজকে লিখতে বসেছি মালয়েশিয়ার সময় দুপুর ২:৩০ মিনিট আমার একটি দিনের সমস্ত কার্যক্রম। নতুন বছর শুরু হতে না হতেই তিন দিন অতিবাহিত হয়ে গেল যতই দিন যাচ্ছে ততই আমাদের বয়স বৃদ্ধি পাচ্ছে মৃত্যু যেনো ঘনিয়ে আসছে।

সকাল বেলা🌄

সকাল ৬:৩০ মিনিটে ঘুম থেকে উঠে আলহামদুলিল্লাহ বলে একটি দোয়া পাঠ করলাম তারপর ফ্রেশ হয়ে ওযু করে ফরজের নামাজ আদায় করে নিলাম। আমার বন্ধুকে ডেকে দিলাম ফরজের নামাজ আদায় করার জন্য সেও আমার পরপরই ফরজের নামাজ পড়ে নিল এবার আমি গোসল করে ফ্রেশ হয়ে দুপুরের খাবার টিফিন বক্সে ভরে নিলাম।

IMG_20240102_072414.jpg

পাঁচ তলা থেকে নিচে এসে দেখি আমাদের মিনি বাসটি এখনো আসে নাই তবে সকালে ঠান্ডা হাওয়া বইছিল ১০ থেকে ১৫ মিনিট পরেই আমাদের মিনি বাসটি চলে আসে ততক্ষণে আমার ফোনের ক্যামেরা দিয়ে গাড়ি পার্কিং এর একটি ছবি উঠেছি। মালয়েশিয়ায় যারা ফ্লাটে থাকে প্রায় প্রত্যেক জায়গায় গাড়ি পার্কিংয়ের এমন ব্যবস্থা রয়েছে কেননা এদেশে প্রায় প্রতিটা মানুষেরই একটি করে গাড়ি রয়েছে।

IMG_20240102_190838.jpg

দুপুর বেলা

দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে আধা ঘন্টা মত বিশ্রাম করলাম তারপর আবারও কাজ শুরু করার তবে এর আগে আমার বিড়াল গুলোকে খেতে দিয়েছি আজকে সকালে এসে আমার বিড়াল গুলোকে খেতে দেই নাই কেননা তার আগের দিন আমি অনেকগুলো খাদ্য দিয়ে গিয়েছিলাম আর সকালে এসে দেখি সেগুলো খেয়ে শেষ করতে পারি নাই। খাবার দেওয়ার পাশাপাশি তাদেরকে নিয়ে একটু আদর করে দিলাম ‌। এই বাচ্চাগুলো খুবই ছোট তাই এদের যত্ন ভালোভাবে নিতে হয়।

IMG_20240102_181848.jpg

আজকে আমার বন্ধুর ভাই নতুন কাজে জয়েন করছে আর এই জন্যই একটু ব্যস্ত তাই সময় পার হচ্ছে আমি নিজে কাজ করছি তার পাশাপাশি তার কাজের প্রশিক্ষণ দিচ্ছি যেহেতু মালয়েশিয়ায় নতুন কিভাবে কাজ করতে হয় সে সম্পর্কে ধারণা নাই। আজকে আমি সাদা এই ট্যাংকিটি রং করছি। রং করা প্রায় শেষের দিকে।
IMG_20240103_094607.jpg

বিকাল বেলা

বিকাল পাঁচটা ৩০ মিনিটে আসরের নামাজ আদায় করে যখন আবার কাজ করতে শুরু করছে তখন আমাদের সুপারভাইজার আমাকে ডেকে দুইটা কাগজ দিল আরেকটা কার্ড ভোটার আইডি কার্ডের মত এটা মূলত ফর্কলিফ্ট ড্রাইভিং লাইসেন্স। আমি আপনাদের কাছে শেয়ার করেছিলাম কিভাবে ফর্কলিফ্ট চালাতে হাই এবং তার প্রশিক্ষণ সম্পর্কেও আর্টিকেল লিখছিলাম যারা আমার আর্টিকেল নিয়মিত পড়েন তারা অবশ্যই অবগত আছেন।

IMG_20240103_181218.jpg

এক মাস আগে আমাদের কোম্পানিতে ফর্কলিফ্ট ড্রাইভিং প্রশিক্ষণ দেয়া হয় আর এই প্রশিক্ষণে আমি নিজে পাস করছি এইজন্য আমাকে লাইসেন্স দিয়েছে আমি বিশ্বের যেকোনো জায়গায় ফর্কলিফ্ট চালাতে পারবো নিঃসন্দেহে। এটা আমার কাছে অনেক বড় একটি খুশির খবর আর এই খুশির খবরটা মনে করলাম আপনাদের কাছে একটু ভাগাভাগি করে নেই।

IMG_20240102_180113.jpg

সন্ধ্যা বেলা,

প্রতিদিনের মতো সাতটার সময় আমাদের কাজ শেষ হয় তারপর বাসায় যেতে ১৫ মিনিটের মত লাগে আজকের ও তেমনই সময় লাগছে বাসায় গিয়ে প্রথমে অজু করে মাগরিবের নামাজ আদায় করে নিলাম জামাতের সাথে আমি ইমামতি করছি আর আমার পেছনেই আমার বন্ধুরা নামাজ পড়ছে।

IMG_20240102_205018.jpg

নামাজ পড়া শেষ হলে এবার রাতের জন্য রান্না করে নিলাম এরপর গোসল করে ফ্রেশ হয়ে আমাদের আমাদের কমিউনিটিতে ঢুকে কয়েকটি কমেন্ট করছি। আর এভাবে আমার একটি দিনের কার্যক্রম শেষ হলো আমি আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সর্বদা এই প্রত্যাশাই করি আল্লাহ সবার মঙ্গল করুন।

Sort:  
Loading...
 4 months ago 

আমাদের প্রত্যেকেরই মৃত্যুর দিন ধীরে ধীরে ঘনিয়ে আসছে। মৃত্যু একটা পরম সত্য। এর হাত থেকে কারও নিস্তার নেই। আমি আগে যে কোম্পানিতে কাজ করতাম সেখানে ফর্কলিফ্টের মাধ্যমে ট্যাঙ্কারে মাল উঠাতে দেখেছি জাহাজে করে এক্সপোর্ট করার জন্য। ফর্কলিফ্ট ড্রাইভিং লাইসেন্স আপনার সারা জীবন কাজে লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 
  • অনেক অনেক অভিনন্দন। আপনি বছরের প্রথমেই অনেক বড় একটা উপহার পেয়েছেন। কারণ এক মাস আগে আপনাদের একটা প্রশিক্ষণ হয়েছিল সেই প্রশিক্ষণে আপনি পাশ করেছে তাই আপনাকে একটি সার্টিফিকেট দিয়েছে। যা দেখতে অনেকটা আইডি কার্ডের মত।ফর্কলিফ্ট ড্রাইভিং লাইসেন্স। বিশ্বের যে কোন জায়গায় ড্রাইভিং করতে পারবেন। অনেক বড় একটি সুযোগ। আসলে দক্ষ লোকের কদর সব জায়গায় রয়েছে।

  • আরেকটি বিষয় জানতে পারলাম আপনার পোস্টটি পড়ে। যে মালয়েশিয়ার সব জায়গায় গাড়ি পার্কিংয়ের সুযোগ রয়েছে। কারণ হচ্ছে ওই দেশের প্রায় সবারই নিজেদের গাড়ি রয়েছে। নিঃসন্দেহে মালয়েশিয়া একটি উন্নত দেশ। তাছাড়া আপনার পূর্বের প্রশ্ন দেখেছিলাম দেশটির দেখতে খুব সুন্দর। খুবই পরিষ্কার-
    পরিচ্ছন্ন গুছানো।

  • আবারো ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। এত বড় উপহার পাবার জন্য। ভালো থাকবেন সব
    সময়।

 4 months ago 

প্রথমে নতুন বছরের শুভেচ্ছা জানাই।
আজ আপনি একটু বেশ খুশি কারণ এক মাস ট্রেনিং দেওয়ার পরে আজ আপনি ফর্কলিফ্ট ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন, এটা কিন্তু খুব ভাগ্যের একটা ব্যাপার আরো বাহিরের দেশে,,
এই সার্টিফিকেটটা পাওয়ার কারণে আপনি বেশি উত্তেজিত, আর আপনারাই খুশি দেখে আমরা ভালো লাগছে, ও হ্যাঁ বিড়াল দুটো কিন্তু বেশ কিউট ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বছরের প্রথম দিকে আপনি একটি সুন্দর উপহার পেলেন যে আপনি খুব খুশি। এক মাস আগে আপনাদের একটা প্রশিক্ষণ হয়েছিল সে প্রশিক্ষণে আপনি ফার্স্ট হয়েছেন। আপনি ফর্কলিফ্ট ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন, এটা কিন্তু খুব ভাগ্যের বিশ্বের যে কোন জায়গায় ড্রাইভিং করতে পারবেন। অনেক বড় একটি সুযোগ।থ্যাংক ইউ আপনার ব্যস্তময় ও আনন্দময় দিনগুলো আমাদের সাথে খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন।

 4 months ago 

আপনার সারাদিনের ডাইরি পড়ে আমার খুব ভালো লাগলো। প্রবাস জীবন মানেই অনেক কর্ম ব্যস্ততার মধ্যে দিন পার করা। অন্যান্য দিনের তুলনায় আপনার গতকালের দিন বিভিন্নভাবে কেটেছে। আপনার কোম্পানি থেকে আপনি ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন। এটা শুনে খুব ভালো লাগলো। এরকম তথ্যবহুল পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

কথায় আছে পরিশ্রম সফলতার চাবি আমি চেষ্টা করেছি তাই ড্রাইভিং লাইসেন্সটা পেয়েছি। আমার মত অনেকেই একই সাথে পরীক্ষা দিয়েছিল কিন্তু সবাই এই ড্রাইভিং লাইসেন্সটা পাই নাই আলহামদুলিল্লাহ আমি পেয়েছি এজন্য নিজের কাছে অনেক ধন্য মনে হচ্ছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে করে যথাযথ একটি কমেন্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65122.70
ETH 2948.71
USDT 1.00
SBD 3.66