You are viewing a single comment's thread from:

RE: ভালো লেখার সংজ্ঞা কি?(What is the definition of good writing)

in Incredible India11 months ago

সত্যি কথা বলতে আমার কখনোই খারাপ লাগে না। তাই আজও একটি সত্যি কথা বলছি যা হল আমি কখনোই কোন পাঠক বা লেখক ছিলাম না।

আমার প্রয়োজনীয় বই-পুস্তক ছাড়া আমি কখনোই গল্প উপন্যাস পড়িনি বা পড়ার অভ্যাসও ছিল না। কিন্তু মাঝেমধ্যে দুই একটা কবিতা লিখতাম তার মধ্যে জীবনে প্রথম একটি কবিতা আমাদের কলেজের ম্যাগাজিনে প্রকাশিত হয়েছিল। আর কলেজ থেকে বের হওয়ার পর কখনোই লেখালেখিতে হাত দেইনি।

আমার লেখায় যথেষ্ট পরিমাণের ভুল আছে এবং সঠিক টপিক্স এবং সঠিকভাবে তার টাইটেল ও নির্বাচন করতে পারিনা। আর সঠিক ট্যাগ ব্যবহার করা তো একদমই না।

কিন্তু ইদানিং আমি একটি পরিবারের সাথে যুক্ত হয়ে এত কিছু শিখেছি বা শিখছি যা অকল্পনীয়। আমি যদি আরো আগে এই পরিবারের সাথে যুক্ত হতাম তাহলে হয়তো বা আমার লেখার মান আরেকটু উন্নত হতো।

যাইহোক এখন আমি চেষ্টা করছি কম লিখব কিন্তু ভালো মানের লেখা লেখার চেষ্টা করব বা করছি।

ম্যাম আপনাকে আমি যতই ধন্যবাদ জানাই না কেনো আমার কাছে মনে হচ্ছে সেটাই কম হবে। আমি আপনার দেখানো এবং শেখানোর পথে চলার চেষ্টা করছি আপনি শুধু আমাকে একটু আশীর্বাদ করবেন।

ইনশাল্লাহ আমি অবশ্যই ভালো কিছু করতে পারবো, সবাই পারলে আমি কেন পারব না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 64630.77
ETH 3189.08
USDT 1.00
SBD 2.56