Incredible India monthly contest of August #2| What are your thoughts on the community system within the Steemit platform?

in Incredible India8 hours ago
বিসমিল্লাহির রহমানির রহিম

হ্যালো বন্ধুগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন, আমিও আপনাদের দোয়া এবং সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।

telework-6795505_960_720.jpgCopyright free image downloaded from pixabay.com

এই কমিউনিটির প্রতি মাসের প্রতিযোগিতা গুলো দেখে আমি আশ্চর্য হই, কারণ প্রত্যেক মাসের প্রতিযোগিতা গুলোতে ভিন্ন ভিন্ন বিষয় থাকে, এবং বিষয়গুলো খুব গুরুত্বপূর্ণ এবং অনেক শিক্ষনীয়, সে বিষয়গুলো থেকে আমরা অনেক কিছু শিখতে পারি এবং নিজের মনের ভাব প্রকাশ করতে পারি।

আগস্ট মাসের এই প্রতিযোগিতা আমার কাছে খুব ভালো লেগেছে, এ প্রতিযোগিতার মাধ্যমে আমরা স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে অনেক কিছু জানতে পারবো, এবং এই প্লাটফর্মের কমিউনিটিদের সম্পর্কে নিজের মতামত প্রকাশ করতে পারবো, আমি আশা করব যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের পোস্ট থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

আমি এই সুন্দর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি, @sohag10 @abdulmomin @victorlives আশা করি আপনারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন এবং নিজের মতামত প্রকাশ করবেন।

  1. Are you for or against the community system on the steemit platform? Share your opinion with proper rationale!

অবশ্যই আমি স্টিমিট প্ল্যাটফর্মের কমিউনিটি সিস্টেমের পক্ষে, কারণ কমিউনিটি গুলোর মাধ্যমেই আমরা কাজের আগ্রহ পাই, স্টিমিট প্ল্যাটফর্মের অধিকাংশ কমিউনিটি গুলো সাধারণ ইউজারদের সাথে নিয়ে কাজ করে, কমিউনিটিতে যারা দায়িত্বে থাকেন বিশেষ করে এডমিন এবং মডারেটরগণ সাধারণ ইউজারদের জন্য খুব কষ্ট করেন, অনেক সাধারণ ইউজাররা কমিউনিটির মাধ্যমেই স্টিমিটের কাজ ভালোভাবে শিখে এবং বুঝতে পারে।

যারা কমিউনিটির দায়িত্বে থাকেন তারা সাধারণ ইউজারদের স্টিমিট সম্পর্কে সবকিছুই শিখিয়ে থাকেন, এবং সাধারণ ইউজারদের শেখানোর জন্য ডিসকর্ড সার্ভার এর মাধ্যমে সাপ্তাহিক টিউটোরিয়াল ক্লাস এবং হ্যাংআউটের ব্যবস্থা করেন, যার মাধ্যমে সকল ইউজারদের সাথে একটা আন্তরিকতা তৈরি হয় এবং ইউজাররা অনেক কিছু শিখতে পারে।

যদি কমিউনিটি সিস্টেম না থাকতো তাহলে অনেক সাধারণ ইউজার ঠিকমতো কাজ করতে পারত না, দেখা যেত তারা স্টিমিট প্ল্যাটফর্মে কাজ শুরু করার পরে কোন সহযোগিতা না পেয়ে অনেক ভুল করে বসত, এমনও হতে পারতো যে তারা কাজই ছেড়ে দিয়েছে, কমিউনিটি সিস্টেমের মাধ্যমে সাধারণ ইউজারদের অনেক উপকার হচ্ছে।

entrepreneur-3404019_1280.pngCopyright free image downloaded from pixabay.com
  1. Do you think communities hold any significance for newbies and other users? How?

আমি মনে করি প্রত্যেকটা কমিউনিটি নতুন ইউজারদের জন্য বিভিন্ন তাৎপর্য রাখে, কমিউনিটির দায়িত্বশীলরা নতুনদের বিভিন্ন ভুল ধরিয়ে দেন, এবং নতুন ইউজারদের ভুলগুলো খুব আন্তরিকতার সহিত সংশোধন করে দেন, নতুনরা যদি বারবার ভুল করে দায়িত্বশীলরা সেটা খুব সুন্দরভাবে বুঝিয়ে দেন এবং সংশোধন করে দেন, কমিউনিটির মাধ্যমে নতুন ব্যবহারকারীরা অনেক সহযোগিতা পান।

যেমন কিছুদিন আগে আমি একজন নতুন ইউজারকে ইনক্রেডিবল ইন্ডিয়া কমিউনিটিতে জয়েন করাই, সে নতুন হওয়ার কারণে অনেক ভুল করে, এবং অনেক কিছু বুঝতে পারে না, কিন্তু এই কমিটির দায়িত্বশীলরা সেই ভুলগুলো খুব সুন্দর ভাবে এবং ভালো ব্যবহারের মাধ্যমে সংশোধন করে দেন, এবং তাকে এ প্লাটফর্ম সম্পর্কে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেন এবং অনেক কিছু শেখান।

Screenshot (66).pngScreenshot by my Laptop
  1. If all communities quit operating on the steemit platform, do you manage yourself on this platform? Share your opinion.

আমি কখনো এটা আশা করি না যে সমস্ত কমিউনিটি গুলো এই প্রিয় স্টিমিট প্ল্যাটফর্ম কে ছেড়ে দিবে, এটা চিন্তা করাও অকল্পনীয়, যদিও এটা কখনো সম্ভব না, তারপরেও যদি কখনো সকল কমিউনিটি এই প্লাটফর্মকে ছেড়ে দেয়, আমি তখনও এই প্রিয় স্টিমিট প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত থাকব, এবং এই প্লাটফর্মে আমার কার্যক্রম গুলো চালিয়ে যাব।

আমি অনলাইনে কাজ শুরু করার অনেকদিন পর স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে জানতে পারি, যখন থেকে এই প্লাটফর্ম সম্পর্কে জেনেছি তখন থেকেই কাজ শুরু করেছি, এবং এখনো করে যাচ্ছি, এই প্লাটফর্মের উপর একটা ভালোবাসা তৈরি হয়েছে এবং এ প্লাটফর্মের সাথে একটা সম্পর্ক তৈরি হয়েছে, যে ভালোবাসা এবং সম্পর্ক ছেড়ে যাওয়া কখনো সম্ভব না।

আমি এই স্টিমিট প্ল্যাটফর্ম কে শুধু ইনকামের মাধ্যম মনে করিনা, বরং এটাকে নিজের লেখালেখির যোগ্যতা প্রকাশের একটা মাধ্যম মনে করি, সাথে এই প্লাটফর্মকে লেখালেখির যোগ্যতা বৃদ্ধির মাধ্যম মনে করি, যদি কখনো এই প্লাটফর্ম থেকে আমার ইনকাম নাও হয় তখনও আমি এই প্লাটফর্মে কাজ চালিয়ে যাব, নিজের লেখালেখির অভিজ্ঞতাকে বৃদ্ধি করব।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJL81FSnaUvBWcD5iZTFpjf9ezxs3kiupVWRKF61XuqhasvCtC1JRTK9P6Sz7YNnUaWYABNiuL.png

ধন্যবাদ সবাইকে আমার আজকের পোস্ট পড়ার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJL81FSnaUvBWcD5iZTFpjf9ezxs3kiupVWRKF61XuqhasvCtC1JRTK9P6Sz7YNnUaWYABNiuL.png

Device Used
Camera
Location
Short by
Samsung Galaxy A52 5G
64M camera
Bangladesh
@mahmud552

Sort:  

💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

Loading...
TEAM 1

Congratulations!

Your post has been supported by THE QUEST TEAM. We support quality posts, good comments anywhere, and any tags


post.PNG

Curated by : @fjjrg

 48 minutes ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই খুব ভালোভাবেই আপনি এই প্রতিযোগিতার প্রত্যেকটি প্রশ্নের উত্তর দিয়েছেন।

স্টিমিট প্ল্যাটফর্মের কমিউনিটি সিস্টেমের পক্ষে, কারণ কমিউনিটি গুলোর মাধ্যমেই আমরা কাজের আগ্রহ পাই, এটা একদম বাস্তব একটি কথা যেটা আপনার সাথে আমি সহমত পোষণ করি। তবে এর সাথে আমি কিছু যোগ করতে চাই সেটি হল ঘরের খুঁজি যদি মজবুত না হয় তাহলে সেই ঘর বেশি দিন টিকে থাকে না।

আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59239.68
ETH 2525.24
USDT 1.00
SBD 2.50