My Favorite Brand of Detergent

in Incredible India5 months ago

Brown Floral Vision Board Photo Collage.png
Photo edited by canva

বন্ধুরা,

খুব একটা দেরি না করে আবারো চলে এসেছি আপনাদের মাঝে। তবে শুরু করার আগে আমি আমাদের মডারেটর @adylinah কে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই। এত সুন্দর একটা বিষয়ের উপর প্রতিযোগিতা আয়োজন করার জন্য। আমি বেশ আনন্দিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে কারণ, এটা এমন একটা বিষয় যা আমরা প্রতিদিনের কাজে ব্যবহার করে থাকি। চলুন তাহলে আমি আমার মতামত শেয়ার করছি,

ও হ্যাঁ মূল কথায় যাওয়ার আগে আমি আমার তিনজন বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি ,,,@cymolan,@cive40,@faisalaminআমি চাইবো তারা তাদের প্রিয় ব্র্যান্ডের ডিটারজেন্ট সম্পর্কে লিখুক।

Show and Describe your favorite brand of detergent

প্রথমেই বলবো আমার প্রিয় ব্রান্ডের হলো, হুইল ডিটারজেন্ট পাউডার ।

আমার বিয়ের আগে ছোটবেলা থেকে এই আমি আমার আম্মুকে দেখতাম, হুইল ডিটারজেন্ট পাউডার ব্যবহার করতো, আর সেই থেকে আমি এখন পর্যন্ত আমার পছন্দের তালিকা সব সময় হুইল ডিটারজেন্ট পাউডার রাখি।

শুধু যে আমি রাখি তা কিন্তুু নয়, আমার পরিবারে প্রতিটি সদস্য সব সময় হুইল ডিটারজেন্ট পাউডার ব্যবহার করে, কারণ কাপড় তো খুব দ্রুত পরিষ্কার করে এই, তাছাড়া এটার অন্য একটা গুণ রয়েছে, তা হল কাপড় কে এত বেশি সুবাসিত করে। যেটা আমার কাজে ভীষণ ভালো লাগে।

আমি এতটুকু বলতে পারি, এই হুইল ডিটারজেন্ট পাউডার দিয়ে কাপড় ধোয়ার পরে, যদি ওই কাপড় পড়ে আপনি বাহিরে যান, তাহলে আপনার অন্য কোন পারফিউম নিতে হবে না। তাই আমি যখন মার্কেটে যাই, ডিটারজেন্ট কেনার জন্য, তখন প্রথমেই হুইল ডিটারজেন্ট পাউডার খুঁজতে থাকে, এবং পরবর্তীতে এটাই কিনে নিয়ে আসি। কারণ হুইল ডিটারজেন্ট পাউডার ব্যবহার করার ফলে এটার উপর একটা বিশ্বাস জন্মে গিয়েছে।

তাই আমি আমার ব্যক্তিগত ভাবে হুইল ডিটারজেন্ট পাউডার পছন্দ করি। এবং এটা বলতে পারি কেউ একবার ব্যবহার করলে, দ্বিতীয় বার তাকে ব্যবহার করতে এই হবে 👍

State reasons behind your choice

প্রশ্নের উত্তর টি লিখতে গিয়ে একটু হেঁসে ফেলেছি।

অবশ্যই এই হুইল ডিটারজেন্ট পাউডার ব্যবহার করার পিছনে একটা বড় সড়ো কারণ তো রয়েছে এই, আজ আর নিজের ভিতর না রেখে আপনাদের সাথে শেয়ার করে ফেলি চলুন তাহলে

1.
আমি কাপড় ধোয়ার ক্ষেত্রে একটু অলস, এক্ষেত্রে হুইল ডিটারজেন্ট পাউডার দিয়ে, খুব দ্রুত কাপড় কে পরিষ্কার করে ফেলতে পারি।
2.
একজন নারীর সংসারে হিসেবে হওয়া দরকার, আর সে দিক বিবেচনা করে, হুইল ডিটারজেন্ট পাউডার খুবই অল্প পরিমাণে দিয়ে অনেক গুলো কাপড় একবারে পরিষ্কার করে নিতে পারি। এতে আমি মনে করি কিছুটা হলেও সাশ্রয় হয়।
3.
যেহেতু আমার ছোট মেয়ে আছে, সারাদিনে জামা কাপড়ে প্রচন্ড ময়লা করে দাগ লাগিয়ে ফেলে, আর আমি হুইল ডিটারজেন্ট পাউডার দিয়ে ধুয়ে জামা, কাপড়ের ভিতর থেকে ময়লা এবং দাগ তুলে ফেলি।

উপরের তিনটি দিক বিবেচনা করে, হুইলল ডিটারজেন্ট পাউডার আমার কাছে একদম পারফেক্ট মনে হয়। তাছাড়া ছবিতে তো দেখতে এই পারছেন, কত দ্রুত কাপড় টা কে পরিষ্কার করে নিলাম।

How important is detergent to your household

নিঃসন্দেহে বলবো, হুইল ডিটারজেন্ট পাউডার আমি এবং আমার পরিবারের প্রতিটি সদস্যার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ, পরিষ্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ। হুইল ডিটারজেন্ট পাউডার আমার কাপড় চোপড় ধোয়ার কাজ কে একদম পানির মতো সহজ করে দিয়েছে।

মাঝে মধ্যে যখন সংসারের কাজ করতে করতে হাঁপিয়ে যাই, এবং মনে পড়ে অনেকগুলো কাপড় ধুতে এখনো বাকি, তখন হুইল ডিটারজেন্ট পাউডার আমাকে বন্ধুর মতো হেল্প করে, হুইল ডিটারজেন্ট পাউডার আমার ও আমার পরিবারের জীবনে অনেক অনেক গুরুত্বপূর্ণ। তাই আমি সব সময় হুইল ডিটারজেন্ট পাউডার আমার পরিবারের পাশে রাখি।

যাই হোক, আমি চেষ্টা করেছি প্রতিটা প্রশ্নের উত্তর সঠিক ভাবে দেওয়ার, অবশ্যই ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ সবাইকে।


"আমার এই পোস্ট টা পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ"

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgugDvKSjLVorzHmsDV9fsCYARi3rzgEWfrvmwA657nCqYe5UwnnVK4Dxytu7ugFVWiW3mjezc1nCAisbww4sYtHPgvEw.png

Sort:  
Loading...
 5 months ago 

বাহ:আপনার প্রতিযোগিতার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো ধাপে ধাপে সবগুলো প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে দিয়েছেন।

আর আমিও সব সময় হুইল ডিটারজেন্ট ব্যবহার করি।এই হুলই ডিটারজেন্ট একদম ফাইব জিপি নেটওয়ার্কের গতির মতন কাপড়ের ময়লা তুলে দেয়। আর এই গ্রানটাও খুব সুগন্ধিও যেটা আপনি বলেছেন।তবে আমরা সাবানের চেয়ে হুইল ডিটারজেন্ট বেশিরভাগ কাপড়-চোপড়ে ব্যবহার করি এটা অল্প সময়ে ময়লা তুলে দেয় এবং নিজেকে অনেক পরিশ্রম কম মনে হয়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন এবং প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে দিয়েছেন থ্যাংক ইউ।

 5 months ago 

একদম তাই হুইল ডিটারজেন্ট পাউডার ফাইভ জিবি নেটওয়ার্কের মত খুব দ্রুত কাপড়ের গভীর থেকে মালা তুলে দেয়।
একদমই পরিশ্রমের দরকার হয় না কাপড় ধোয়ার সময় ধন্যবাদ খুব সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 5 months ago 

শুরুতেই জানাতে চাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ প্রতিযোগীতায় প্রতিটি প্রশ্নের উত্তর গুলো সঠিক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন ৷ আপনার পছন্দের পাউডার হলো হুইল যেটা আমাদের এই দিকে আগে খুব চলতো ৷

যাই হোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার জন্য শুভ হোক ৷

 5 months ago 

আপনার পছন্দের ডিটারজেন্ট পাউডার হচ্ছে হুইল। যেটা আপনার পোস্ট পরিদর্শন করে বুঝতে পারলাম এবং হুইল ব্যবহার করার পেছনের, কারণগুলো রয়েছে সেগুলো আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অল্প পরিমাণে পাউডার ব্যবহার করে অনেক পরিমানে কাপড় পরিষ্কার করা যায় এবং অনেক বেশি সুন্দরও হয়। ধন্যবাদ প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।। আজকের এই প্রতিযোগিতার বিষয়টি খুবই চমৎকার ছিল আর আপনি তার আলোকে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন।। আর আপনার ডিটারজেন্ট কেন পছন্দ এই বিষয়টি আপনি তুলে ধরেছেন খুবই ভালো লাগলো পড়ে।।

 5 months ago 

শুরুতেই আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অসংখ্য ধন্যবাদ।
আপনি প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তরই খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
এটা ঠিক যে হুইল পাউডার বাংলাদেশের সবচেয়ে বেশি বিক্রিত ডিটারজেন্ট গুলোর মধ্যে একটা।
আর তালিকার উপরের দিকে থাকার পেছনে নিশ্চয়ই ভালো কোনো কারণ আছে।
আর এই কারনগুলিই আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আমি নিজেও হুইল পাউডার ব্যবহার করি।আরেকটা দামের দিক থেকেও বেশ সাশ্রয়ী।

প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

 5 months ago 

একদম ঠিক বলেছেন বাংলাদেশের মধ্যে ডিটারজেন্ট পাউডারের মধ্যে এটি একটি অন্যতম পাউডার। আমার কাছে বেশ ভালো লাগে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59046.50
ETH 2654.73
USDT 1.00
SBD 2.50