Contest of June #1 by @sduttaskitchen| Do you believe dedication depends on determination?

in Incredible India4 months ago

Memories Photo Collage.png
Photo edited by canva
প্রিয় বন্ধুরা, চলে এলাম আবারও আপনাদের মাঝে। প্রথমেই @sduttaskitchen ম্যামকে ধন্যবাদ জানাতে চাই, জুলাই মাসের প্রথম প্রতিযোগিতা, আপনি কি বিশ্বাস করেন যে উৎসর্গটি সংকল্পের উপর নির্ভর করে, খুব এই চমৎকার একটি বিষয়ের উপরে প্রতিযোগিতার আয়োজন করার জন্য। তো চলুন কথা না বাড়িয়ে মূল প্রশ্নে যাওয়া যাক।

Do you believe dedication depends on determination?How?

প্রথম প্রশ্নের উত্তরে আমি বলবো হ্যাঁ,এটা বাস্তব সত্যি যে আমরা সংকল্প ছাড়া কোন কাজে সঠিক ভাবে করতে পারব না।

আমাদের জীবনে ছোট বা বড় যে কোন কাজে হোক না কেন, সংকল্প ছাড়া আত্মবিশ্বাস ছাড়া আমরা কখনোই ঐ কাজ টা কে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারি না। আমাদের প্রত্যেকের ভিতরে অন্তরের একটা সিদ্ধান্ত থাকে যেটা আমরা অনুসরণ করতে পারি।

woman-446670_1280.jpgpixabay

আমাদের চলার পথে কঠিন থেকেও কঠিনের সম্মুখীন হতে হয়। আমরা যদি ওই সময় টা তে উদ্দেশ্য ও লক্ষ্য টা। একটা সঠিক প্রচেষ্টার মধ্য দিয়ে নিজে কে নিয়ে যায় তাহলে আমার বিশ্বাস। যত বড়ই কঠিন কাজ হোক না কেন, মনের আত্মবিশ্বাস দ্বারা আমরা সফল হতেই পারবো ওই কাজের উপর।

How can we increase our dedication to definite determination? Describe.

আমার মনে হয় একটা কাজ করার আগে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় টি হলো ইচ্ছা, ইচ্ছা শক্তি ধরুন, আপনি একটা কাজে যাচ্ছেন কিন্তুু ওই কাজের উপরে যদি আপনার ইচ্ছা শক্তি না থাকে তাহলে ওই কাজ কখনো সফল হবে না।প্রথমত, আমরা ইচ্ছা টা কে সঠিক ভাবে কাজে লাগিয়ে সঠিক একটা পরিকল্পনা করতে পারি। আর ওই পরিকল্পনা অনুযায়ী আমরা যদি কাজ করি তাহলে আমার বিশ্বাস যে কোনো কাজে এর শেষ টা অসম্ভব সুন্দর হয়।

cup-4078017_1280.jpg
pixabay

কথা আছে, মনের শক্তি বড় শক্তি। আমাদের আত্মবিশ্বাস টা খুবই গুরুত্বপূর্ণ কারণ, কোন কাজে আত্মবিশ্বাস না থাকলে ওই কাজ করে কখনোই লক্ষ্য অর্জন করা যায় না, তাই লক্ষ্যে চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে হলে নিজের প্রতি আত্মবিশ্বাস টা থাকা খুবই জরুরী। এটা হতে পারে যে কোন কাজ, ব্যক্তিগত ভাবে বা পেশাগত ভাবে বা অন্য কেউ কে পরামর্শ দেয়ার ক্ষেত্রে বিশ্বাস টা কে কাজে লাগাতে এই হবে তাহলে লক্ষ অর্জন করা সম্ভব।

You can share your challenging stories( both in your personal and professional life) to justify the term.

এই প্রশ্নটার উত্তর দিতে গিয়ে বেশ কিছু টা বছর পিছনে চলে গেলাম। সমস্যা মানুষের জীবনে আসবে, সমস্যা ছাড়া কোন মানুষ জীবন-যাপন করতে পারে না। তবে আমার কথা হচ্ছে প্রথমে কখনো ভেঙ্গে পড়তে নেই।

সময় টা ২০১৭ সাল আমি তখন দশম শ্রেণীতে পড়ি, কয়েক দিন ধরে ঠান্ডা সমস্যা করছিলো আমার। তবে, এর মাঝে হঠাৎ করে আমার গায়ে কালো কালো দাগ উঠে গিয়েছিলো, বিষয় টা আমার আম্মু দেখতে পেয়ে গ্রামে কোন ডাক্তার না দেখিয়ে। ঢাকায় নিয়ে এসেছিলো এবং এখানে এসে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ছিলেন এই কালো দাগ উঠার কারণে, তার কিছু ঔষধ এবং পরামর্শ গ্রহণ করার পরে আমার এই কালো দাগ দূর হয়ে গিয়েছিলো।

তবে, বিষয় টা হলো যখন গ্রামে ফিরে গেলাম গ্রামের প্রতি টা মানুষের মুখে একটাই কথা আমার নাকি ব্লাড ক্যান্সার ধরা পড়েছে, খুব একটা দিন আর বাঁচতে পারব না। যখন এ কথা গুলো আমার সামনে মানুষ বলতো তখন যে এত বেশি খারাপ লাগতো, যে টা হয়তো লিখে বোঝানোর সম্ভব নয়, তবে আমার সাথে ছিলো সৃষ্টিকর্তা এবং আমার আত্মবিশ্বাস নিজের মনটা কে অনেক শক্ত করে রেখেছি। এবং আমি আমার আত্মবিশ্বাসের উপর নির্ভর করেছিলাম।

Do you have any suggestions for newbies who want to be successful on steemit? Please share (if any).

অবশ্যই, নতুনদের জন্য পরামর্শ দিতে চাই। আমি এই স্টিমেট প্ল্যাটফর্মে দীর্ঘ এক বছর কাটিয়ে কয়েক মাস পার করছি। আলহামদুলিল্লাহ, এখন একটা পর্যায়ে এসে দাঁড়িয়েছি।

আমাদের যে কোন কাজের ক্ষেত্রেই প্রথমেই সহজ হয় না সহজ করে নিতে হয়। তবে আমায় বিশ্বাস এই প্ল্যাটফর্মে কাজ করে যে একবার আনন্দ টা বুঝে যাবে, সে আর এই প্ল্যাটফর্ম থেকে হারাতে চাইবে না। ঘরে বসে অর্থ উপার্জন করার এই প্লাটফর্ম অন্য একটা সুবিধা। নতুনদের ক্ষেত্রে আমার একটাই পরামর্শ থাকবে ধৈর্য ধারণ করে সঠিকভাবে কাজ করে যাওয়ার আর ধৈর্যের ফল অনেক সুন্দর হয়। কাজ করতে এসে কখনোই হতাশার নিজে কে কাছ থেকে বিরত রাখবেন না। মনটা কে দৃঢ় শক্ত করে, কাজ করে যাবেন একদিন সফলতার চূড়ায় পৌঁছাতে পারবেন।

চেষ্টা করেছি সঠিক প্রশ্নের উত্তর গুলো দেওয়ার, যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে আমার দৃষ্টিতে দেখবেন। আর হ্যাঁ, যাওয়ার আগে আমি আমার প্রিয় তিনজন বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি।@adylinah,@baizid123,@pijushmitraআশা করবো তারা তাদের মতামত টা কে শেয়ার করবে।

Sort:  
Loading...
 4 months ago 

Dedication and determination work hand-in-hand to yield success. Although, there are always difficulties to get to the finish line just as you’ve stated but with great effort one can achieve his/ her desired goal.

We have to face more and more difficulties along the way. If we are the purpose and goal at that time. I believe if one takes oneself through a proper effort

All your points are valid my friend and your words here are impactful and also motivating. Thank you for inviting me, I will prepare my entry to the contest. Many success to you!🤗

 4 months ago 

Thank you

আপনি সঠিক বলেছেন, ছোটো কাজ হোক কিংবা বড় কাজ সংকল্প ছাড়া কোনো কাজ আমরা ঠিকভাবে করতে পারবো না। পাড়া-প্রতিবেশীরা অনেক কিছু ভাবে আর তা নিয়ে গুজব ছড়ায়। এসব কথায় একদম পাত্তাই দেবেন না। সব কিছু সৃষ্টিকর্তার হাতে, সেটা আপনি ইতিমধ্যে প্রমান পেয়ে গেছেন। আমাকে মেনশন দেয়ার জন্য ধন্যবাদ। তবে এবারের প্রতিযোগিতায় সময়াভাবের কারণে আমি অংশগ্রহণ করতে পারছি না। আপনি প্রতিটি প্রশ্নের খুব সুন্দর ভাবে উত্তর দিয়েছেন। আপনার জন্য আমার তরফ থেকে শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61733.68
ETH 2481.63
USDT 1.00
SBD 2.63