Better Life With Steem || The Diary game || 28 May 2024 ||

in Incredible India3 months ago

Brown Minimalist Photo Collage Facebook Post.png

Photo edited by canva

প্রিয় বন্ধুরা, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ, ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার আজকের সারাদিনের কার্যক্রম শেয়ার করবো, আমি আশাবাদী আপনাদের ভালো লাগবে তো চলুন শুরু করছি ।

সকাল বেলা,

প্রতিদিনের মতো আজও খুব ভোরে ঘুম থেকে উঠেছি। উঠে হাত মুখ ধুয়ে ওজু করে, রান্না ঘরের দিকে চলে গিয়েছিলাম। আজ সকাল বেলা রান্না করেছিলাম ভুনা খিচুড়ি এবং সাথে ছিলো গত কালকের মুরগির মাংস, সবাই মিলে সকালে নাস্তা টা শেষ করার কিছুক্ষণ পরে এই আমার আম্মুর ফোন দিল কারণ, আমার ছোট ভাই আমাদের এখানে আসার জন্য রওনা করেছে।

এ কথা শুনে তো আমার মেয়ে মহা খুশি তার মামা আসতেছে তাই, আমি আর দেরি না করে মেয়েকে সাথে নিয়েই কাজে লেগে পড়ি প্রথমে ঘর গুলো গুছিয়ে নিলাম। এরপরে রান্না বান্না শুরু করে দিলাম। এর ফাঁকে হাসবেন্ড কে ফোন দিলাম কারণ, অফিস শেষ করে আসতে আসতে আমার ভাই প্রায় চলে আসবে তাই ওকে যেন সাথে করে নিয়ে আসে বাসায়।
image.png

দুপুর বেলা,

আজ দুপুরে রান্না করেছিলাম মুরগির মাংস, বেগুন দিয়ে মাছ ভুনা, ডিম ভুনা, ও পোলাও । আমার রান্নাবান্না শেষ করেই মেয়েকে নিয়ে গোসল করে আসলাম। তখন প্রায় দুই টা বাজে আমার ভাই গেটের কাছে চলে এসছে তাই আমার হাজব্যান্ড গিয়ে নিয়ে আসলো বাসাতে।।। আসার পরে ফ্রেস হলো আমি অন্য দিকে টেবিলে খাবার দিয়ে দিলাম এবং সবাই মিলে একসাথে দুপুরের খাবার শেষ করলাম।

Neutral Minimalist Romantic Photo Collage.png

Photo edited by canva

দুপুরে খাওয়া-দাওয়া শেষে আজ আর বিশ্রাম নিতে পারেনি। কারণ আমার ভাই দেশের বাড়ি থেকে এসেছে এবং দুই টা বস্তা ভর্তি করে সবজি এবং ফল সহ অনেক কিছুই নিয়ে এসেছে। তাই সব কিছু গুছিয়ে রাখে ছিলাম এবং এত কিছু তো আর একা খাওয়া সম্ভব নয়। তাই পাশে ফ্লাটের দুইটা ভাবি কে ও গিয়ে দিয়ে আসলাম।

পৃথিবীর আর কোন সম্পর্ক সাথে তুলনা করা যাবে না বাবা মায়ের সাথে, তাদের ঋণ আমরা সন্তানরা কোনদিন ও দিয়ে শেষ করতে পারবো না।।। সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া তিনি আমাকে এত সুন্দর বাবা-মা এবং শশুর শাশুড়ি দান করেছে, দোয়া করবেন আপনারা আমার জন্য। যেন আমিও আমার জায়গা থেকে তাদের মন জয় করে নিতে পারি। এতো এতো বার নিষেধ করার পরেও আমার মা এবং আমার শাশুড়ি এত কিছু পাঠিয়ে দিলেন আমার ভাইয়ের কাছে।


বিকেল বেলা ,

ভাবছিলাম কি নাস্তা তৈরি করবো এরকম ঠান্ডা ঠান্ডা আবহাওয়া, গত পরশুদিন ঝড়ের কারণে আবহাওয়া খুবই খারাপ ছিলো তবে, কালকে একটু ভালো ছিলো। তাই ফুচকা তৈরি করেছিলাম। ফুচকা গুলো প্রথমে ভেজে নিয়েছে। এরপরে ভিতরের মসলা টা তৈরি করেছি। তারপরে সবাই মিলে একসাথে ফুচকা খেলাম গল্প করতে করতে খুব সুন্দর একটি সময় কেটে ছিলো তখন। এরপরে কিছু জামা কাপড় বারান্দা থেকে নিয়ে আসলাম। আজ আর একটু সময় ফোন ধরার সময় পাইনি। তাই সন্ধ্যার আগে কিছুটা সময় ফোন হাতে নিয়ে ছিলাম।

image.png

সন্ধ্যা ও রাতের বেলা,

সন্ধ্যাবেলা মেয়ে কে নিয়ে পড়াতে বসবো, তখন হাজবেন্ডের মনে হলো একটু চা খাবে,,, কি আর করার সে যদি চায় তাহলে তো দিতেই হবে,,,, তাই আবার তাকে গিয়ে চা তৈরি করে দিলাম। কি দরকার আছে হুটহাট চা খাওয়ার,,,,! যখন তখন চা খাওয়া আমি পছন্দ করি না। মাঝে মধ্যে দুই এক কাপ খাওয়া যায়। তবে, প্রতিদিন নিয়ম করে যে খেতে এই হবে এমন কিন্তুু অভ্যাস ভালো না, কারো জন্য এই না। তাই ভাবছি হাজবেন্ডের এই অভ্যাস টা খুব দ্রুত পরিবর্তন করে ফেলতে হবে, না হয় দেখা যাবে আমার ঘুমের সময় এসে বলবে চা তৈরি করে দাও।।।।

যাই হোক,এরপরে মেয়েকে পড়তে বসলাম মেয়ের পড়াশুনা শেষ করানোর পরে। সবাই মিলে রাতের খাবার খেয়ে নিয়ে ছিলাম। খাওয়া-দাওয়া শেষ করে আমি থালা বাসন গুলো পরিষ্কার করে রেখে দিয়ে ছিলাম না হয়। এরপরে মেয়েকে ঘুম পাড়াতে গিয়েছিলাম তবে, তাকে ঘুম পাড়াতে গিয়ে আমি নিজেও ঘুমিয়ে গিয়েছিলাম।

এইতো এই ছিলো আমার আজকের দিনে কার্যক্রম। আজ আর লিখব না এখানে বিদায় নিবো সবাই ভাল থাকবেন সাবধানে থাকবেন, আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 3 months ago 

বাসায় মেহমান আসলে একটু বাড়তি কাজ করতে হয়। কিন্তু আপনার ভাই যেহেতু আসবে তাই নিজে কাজগুলো খুব সুন্দরভাবে গুছিয়ে নিয়েছেন। দুপুরের খাবারের জন্য বেশ ভালো আয়োজন করেছেন। আসলে আবহাওয়া গত পরশুদিন অন্যরকম থাকলেও গতকালকে মোটামুটি আলহামদুলিল্লাহ ভালো ছিল। আসলে গ্রামের বাড়িতে বর্তমান সময়ে বিভিন্ন ধরনের ফল এবং শাকসবজি পাওয়া যায়। তাই আপনার মা এবং আপনার শাশুড়ি আপনার জন্য বেশ কিছু জিনিস পাঠিয়ে দিয়েছেন।

বিকেলবেলা এ ধরনের ফুচকা খাওয়ার মজাটাই অন্যরকম। সেই সাথে এক কাপ চা তাহলে তার কোন কথাই নেই। ফুচকার মধ্যে যদি অতিরিক্ত ঝাল কিংবা বোম্বাই মরিচ দেয়া যায়। তাহলে তার মজাটাই অন্যরকম ভাবে ফিল করা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ, একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 3 months ago 
  • ওরে বাবা বোম্বাই মরিচ কথা শুনলেই গা শিউরে ওঠে।
    আমি এমনিতেই ঝাল একটু কম খাই খাই না বললেই চলে।

  • এর উপরে যদি আবার বোম্বাই মরিচ থাকে তাহলে তো পাগল হয়ে যেতে হবে আমাকে।। তবে যারা বোম্বাই মরিচ খেতে পছন্দ করে তাদের জন্য ঠিক আছে খাবে ,,, আর মজার উপভোগ করবে।

  • একদম ঠিক একটা মাত্র ভাই বলে কথা। তাই চেষ্টা করেছি আমার সাধ্য অনুযায়ী ওর পছন্দের খাবার গুলো রান্না করার।।
    হ্যাঁ এই সময়টাতে গ্রামের বাড়িতে অনেক শাকসবজি এবং ফল পাওয়া যায় যেগুলো শহর এলাকাতে পাওয়া গেলেও অনেক দাম নিয়ে থাকে।

  • যাইহোক আপনাকে ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আশা করি এভাবে পাশে থাকবেন।।

 3 months ago 

কি বলছেন আপনি ফুচকার মধ্যে যদি ঝাল না হয়।তাহলে সেটা খেয়ে মজা পাওয়া যায় না। অনেকেই তো বলে থাকে ফুচকা খাওয়ার সময় যদি চোখে জল না আসে। তাহলে কিসের ফুচকা খাওয়া হলো। যাই হোক আপনি যেহেতু ঝাল অনেক কম খাওয়া পছন্দ করেন। সেজন্য আপনার ক্ষেত্রে ঠিক আছে। তবে আমার কাছে মনে হয় বোম্বাই মরিচ দিয়ে ফুচকা খাওয়ার মজাটাই অন্যরকম।

আপনি একদিন বসুন্ধরায় যাবেন চারতলার মধ্যে অনেক রকমের মুড়ি বিক্রি করা হয়ে থাকে। ঝালমুড়ি যার অনেক নাম রয়েছে যেমন সাদা ঝাল মুড়ি চোখের পানির ঝাল মুড়ি, লাল ঝালমুড়ি। ওখানে গিয়ে আপনি আপনার পছন্দমত ঝাল মুড়ি খেয়ে আসবেন। যেটা খেতে কিন্তু অনেক মজা আর ভাইয়ের জন্য বেশ ভালো আয়োজন করেছেন। ভাই বোন মিলে অনেক সুন্দর মুহূর্ত পার করেছেন। এভাবেই আপনাদের ভালোবাসা অটুট থাকুক। ভালো থাকবেন।

 3 months ago 

অবশ্যই যাবো আপনি যখন বলছেন নাকি একে থাকতে পারি একদিন সময় করে গিয়ে নানান ধরনের ঝাল মুড়ি টেস্ট করে দেখবো।। ধন্যবাদ খুব সুন্দর একটি রিপ্লাই দেওয়ার জন্য ।

 3 months ago 

চোখের পানি ঝালমুড়ি টা খেয়ে দেখবেন আপনার চোখে পানি আসতে বাধ্য করবে। তবে ওনার ঝালমুড়ি এত পরিমাণে মজা বা ফেভারিট যেটা বলে বোঝাতে পারবো না। ওনার ঝালমুড়ির বিভিন্ন ধরনের ভিডিও ইউটিউবে ভাইরাল রয়েছে। আপনি চাইলে ওখান থেকে দেখেও ঠিকানাটা ভালোভাবে কালেক্ট করে নিতে পারেন। বর্তমান সময়ে উনি কোথায় আছে আমি জানিনা। তবে আমরা যেখানে গিয়েছিলাম সেখানে ঠিকানা আপনাকে দিয়েছি।

 3 months ago 

সকাল বেলা ভুনা খিচুড়ি আর মরগির মাংস খাওয়ার মজাই আলাদা। এর মাঝে আবার একমাত্র আসতেছে, তাই দুপুরের খাবার এর আয়োজনতো ভালো হতেই হবে।
তাই আপনি তারজন্য পোলাও, মাংস, মাছ আর ডিমভুনা করেছিলেন।
গ্রামে থেকে ভাই আসলে খালি হাতে আসে না। আসলে গ্রামে নিজেদেরও অনেক কিছুই হয় আবার জিনিসপত্র এর দামও তুল ন মুলক কম।
আমি নিজে গ্রামে গেলেও অনেক কিছু কিনে নিয়ে আসি সস্তাতে।
আপনার শশুর শাশুড়ী অনেক ভালো মানুষ। আর মাতো সবসময়ই ভালো হয়।আমিও দোয়া করি তারা যেন ভালো থাকে।আর ভাই এর সাথে আপনি সুন্দর সময় কাটান

 3 months ago 

সর্বপ্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটি দিনের গল্প আমাদের মাঝে তুলে ধরার জন্য। প্রতিদিনের মতো সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে রান্নাঘরে চলে গিয়েছিলেন। এবং আজকের সকালের নাস্তা ভুনা খিচুড়ি খিচুড়ি খেতে আমারও অনেক পছন্দ যাইহোক খিচুড়ি খেতে খেতে আপনার আম্মা আপনার কাছে ফোন দিয়ে জানালো আপনার ছোট ভাই রওনা দিয়েছে আপনাদের এখানে আসার জন্য।

আমার যতটুকু মনে হয় শুধু আপনার মেয়ে খুশি হয়নি সাথে আপনি অনেক খুশি হয়েছিলেন ছোট ভাই বলে কথা এবং ভাই যখন বোনের বাড়ি আসে তখন বোনও অনেক খুশি হয়। যাইহোক ভাই আসার জন্য আবার মেয়েকে নিয়ে ঘরের সব কাজ সেরে নিয়েছিলেন।

 3 months ago 

একদম ঠিক জায়গায় গিয়ে ধরেছেন, আমার মেয়ের সাথে সাথে আমি অনেক বেশি খুশি হয়েছি। আমার ভাই আমার বাসায় আসার তে। কারণ আমার একটাই ভাই এবং আমি একা আমাদের বয়সে খুব একটা দূরত্ব নয় ছোটবেলা থেকে অনেক মারামারি ভালোবাসার মাধ্যমে বড় হয়েছি আমরা।
তবে আমার বিয়ের পর থেকে অনেকটা দূরত্ব বেড়ে গিয়েছে তবে যখন আমি শুনতে পাই আমার বাড়িতে আসছে তখন আর আনন্দের সীমা থাকে না।
ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 months ago 

বেশ মজাদার খাবার রান্না করছেন প্রতিনিয়ত দেখছি। বিগতদিন মুরগির মাংস আবার আজ দুপুরেও মুরগির মাংস, এসব দেখে তো আমাদের লোভ লেগে যাবে।

বিকাল বেলায় ফুসকা ভেজেছিলেন। যেগুলো দেখতে যেমন হয়েছে সেগুলো নিশ্চয়ই মজা করে খেয়েছেন। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 2 months ago 

এখন সমস্যা নাই লোভ লাগলে ও কারণ, খাবার টা এই দুই দিনে হজম হয়ে গিয়েছে। তবে মুরগির মাংসের পাতলা ঝোল আর গরম ভাত কিন্তু অসাধারণ হয় আমার কাছে খেতে।
ফুচকা গুলো কিনে আনা হয়েছিল বেশ কিছুদিন আগে হাজবেন্ড বলছিল তবে সময়ের অভাবে আর করা হয়নি তাই আজ বৃষ্টির দিনে করে নিলাম। মন্তব্যটি পরিবেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

যাহ, কি আর বলবো তাহলে,লোভ করে তো লাভ হলো না। কাল আমার মাও মুরগির মাংস রান্না করেছিলো, আমার কাছেও ভালো লাগে। বৃষ্টির দিনে ভালো ভালো খেতে ইচ্ছা করে শুধু, কি বলেন? ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠে রান্না সেরে নিয়েছেন। সত্যি সকাল সকাল এরকম গরম গরম খিচুড়ি আর গরুর মাংস তাহলে তো কোন কথাই নেই।
আমার তো মনে হয় সব মায়েরাই এরকম। নিজের সন্তানদের জন্য তারা সবকিছু করতে পারে। আপনার ভাইয়ের মাধ্যমে আপনার মা এবং শাশুড়ি অনেক কিছু আপনার বাসায় পাঠিয়েছে।

সারাদিনের কার্যক্রম তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

যেহেতু এখন মা হয়েছি তাই সন্তানের দরদ একটু হলেও বুঝতে পারি।
মায়েরা এমন হয়ে থাকে তাদের সবটা দিয়ে দিলেও মনে হয় সন্তানের জন্য কি যেন একটা দেয়া হয়নি।
আমরা বাবা-মায়ের ঋণ কোনদিনই শোধ করতে পারবোনা। সে সাথে আমার শাশুড়ি ও বেশ ভালো ভাই আসবে বলে তার কাছে অনেক কিছুই পাঠিয়ে দিয়েছে। ধন্যবাদ

 3 months ago 

আপনি চমৎকার একটা দিন কাটিয়েছেন। আপনার খিচুড়ি আর মুরগির মাংসের বিশাল বড় ফ্যান আমি।এটা আমি প্রায় প্রতি সপ্তাহে একবার হলেও রান্না করি।আপনার ভাই আসতেছিলো শুনে আপনার মেয়ে খুশি হয়েছে। আসলে মামাদের সাথে ভাগনিদের কতো যে ভালো আন্ডারস্ট্যান্ডিং ভালো থাকে তা অন্য সকল মানুষ বুঝবে না।দিন শেষে মেয়েকে পড়তে বসিয়েছিলেন এবং পরের মেয়েকে ঘুম পাড়িয়ে পরে নিজেও ঘুমিয়ে পড়েছেন।

 2 months ago 

তাই নাকি, সত্যি কথা বলতে মুরগির মাংস এবং গরম ভাত বেশ পছন্দ করি। তবে শ্বশুর বাড়ি এসে খিচুড়ি এবং মুরগির মাংস খাওয়া শিখেছি আর এখন প্রতি সপ্তাহে খাওয়ার চেষ্টা করি কারণ আমি এর ভক্ত হয়ে গিয়েছে। ভীষণ ভালো লাগে আমার কাছে সাথে যদি থাকে লেবু তাহলে তো কথাই নেই।

একদম ঠিক কথা মামা এবং ভাগ্নিদের মাঝে যে একটা টান থাকে তা পুরোটাই অন্যরকম। আমার মেয়ে তার মামা সাথে যে রকম খুশি হয়েছিল এবং সে যাওয়া তে তার থেকে বেশি কান্না এবং কষ্ট পেয়েছে।।
ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 months ago 

বাপের বাড়ির লোক আসবে জানলে মেয়েদের এমনিতেই খুশির সীমা থাকে না। তার উপরে যদি ভাই হয় তাহলে তো কোন কথাই নেই। এদিকে আপনার মমতাময়ী মা ঠিকই আপনার জন্য বস্তা ভরে প্রচুর জিনিসপত্র পাঠিয়েছে। আসলে মায়েরা এমনই হয়।

আপনি ভাইয়ের জন্য অনেক কিছুই রান্না করলেন। খিচুড়ি আর মুরগির মাংস দুর্দান্ত কম্বিনেশন। আপনার দিনটি নিশ্চয়ই ভালো কেটেছে। শহরের ইট কাঠের এই বন্দী জীবনে আপনার দিনগুলো সুন্দরময় হোক এই কামনা করছি।

 3 months ago 

আপু ধন্যবাদ আপনাকে, আপনার দিনের কার্যক্রম আমাদের সাথে ভাগ করার জন্য। দিনটি আপনার দারুণ কেটেছে। কেননা আজ আপনার ভাই আপনার বাসায় এসেছে। প্রতিটি ভাই তার বোনকে অনেক ভালোবাসে। বিয়ে হয়ে গেলেও বোনকে পর করে দেয় না। আজ যেমন আপনার বাসায় আসার সময় দুই বস্তা সবজি ও ফলমূল নিয়ে এসেছে। ভাই জন্যে হয়ত নিয়ে এসেছে। অন্যকেউ হলে নিয়ে আসতো না। এরকম ভাই পাওয়া সত্যি ভাগ্যের ব্যপার আপু। এই দিক থেকে আপনি ভাগ্যবতী।

যাইহোক সকালে উঠে আজ আপনাকে অনেকগুলো কাজ করতে হয়েছিলো। যখন শুনলেন আপনার ভাই আজ আসবে তখন কাজের পরিমাণ আরো বেড়ে গিয়েছিলো। আপনার মেয়ে সবথেকে বেশি খুশি হয়েছিলো তার মামা আসাতে। এরপর দুপুরের খাওয়া, সন্ধ্যায় ফুচকা খাওয়া সব ভালোভাবেই উপভোগ করেছেন। ভালো থাকবেন আপু। আপনার আগামী দিনগুলো সুখের হউক সেই কামনা করছি।

 3 months ago 

একদম তাই নিজেকে ভাগ্যবান বলে মনে করি, কারণ এই সময়ে এসে এই যুগে এসে ।কোন ছেলেরাই বাসা থেকে বা বাড়ি থেকে বের হলে হাতে বস্তা তো দূরের কথা ব্যাগে নিতে চায় না ।
কিন্তু আমার ভাই বোনের বাসায় আসবে বলে দুইটা বস্তা ভর্তি করে অনেক কিছু নিয়ে এসেছে। যদিও এসে বলেছে আপু তোমার বাসায় আসার কারণে এইগুলো নিয়ে এসেছে অন্য কোথাও যেতে হলে কখনোই দুইটা বস্তা নিয়ে বের হতাম না।

আমার মেয়ে তার মামার পাগল আশা তে অনেক আনন্দ করেছে তবে যাওয়ার সময় এর থেকে বেশি দুঃখ পেয়েছে। কান্না তার কোন ভাবে থামানো যায়নি। যাই হোক ধন্যবাদ খুব সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 months ago 

সকাল সকাল ভুনা খিচুড়ি খেতে নিশ্চয়ই অনেক মজা লেগেছে।। আর হ্যাঁ মামা ভাগ্নের মধ্যে সম্পর্ক সব সময় মধুর থাকে শুনে ভালো লাগলো মেয়ে মামা আসবে শুনে খুশি হয়েছে।। আজ দেখছি অনেক কিছু রান্না করেছেন আর সবগুলো দেখতে বেশি লোভনীয় ছিল।।

 2 months ago 

সকালবেলা ভুনা খিচুড়ির সাথে যদি পাতলা ঝোল থাকে মুরগির মাংসের তাহলে তো কোন কথাই নেই।। আমার কাছে তো ভীষণ ভালো লাগে।
মামা এবং ভাগ্নে দুইজন দুইজনের জন্যই বেশ পাগল।
তাই আমার মেয়ে বেশ আনন্দিত ছিল তার মামা আসার কারণে।
তবে তার মামা যাওয়ার সময় তাতেও তিনি বেশ দুঃখ পেয়েছি।
ধন্যবাদ চমৎকার একটি কমেন্ট করার জন্য।

 2 months ago 

মামা ভাগ্নি এর সম্পর্ক সবসময় মধুর হয় আর তাদের আলাদা একটা মহব্বত সবসময় থাকে।। আমি আমার ভাগিনাকে দিয়ে বলি যখন আমাদের বাসা থেকে যায় তখন অনেক কষ্ট লাগে।। আর যাওয়ার সময় আপনার ভাইয়ের মনে খারাপ লেগেছে এটা স্বাভাবিক।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44