Incredible India monthly contest March #02|My unforgettable incident of 2022

in Incredible Indialast year

প্রিয় স্টিমিয়াম ভাই ও বোনদের জানাই শুভেচ্ছা। অবিশ্বাস্য ইন্ডিয়া কমিউনিটি এর পক্ষ থেকে #০২ এর মাসিক প্রতিযোগিতা ঘোষণা করেছে, সেখানে আজ আমি অংশগ্রহণ করব।

png_20230308_233656_0000.png

Design by Canva

প্রত্যেকটা বছর প্রত্যেকটা মুহূর্ত আমাদের কিছু না কিছু শিক্ষা দেয়। চলুন তাহলে আমরা ২০২২ সালের ঘটে যাওয়া মুহূর্ত গুলো থেকে কি শিক্ষা অর্জন করলাম এবং কি আশ্চর্যজনক বিষয় আমাদের সাথে ঘটে গিয়েছে!

আজ আপনাদের সাথে ঘটে যাওয়া আশ্চর্যজনক একটি ঘটনা শেয়ার করব।



1. What was your most unforgettable incident of 2022?

operation-1807543_640.jpg
Source

বন্ধুর বাবাকে রক্ত দিয়ে আসার চার থেকে পাঁচ দিনের মধ্যেই মারা গিয়েছে।

সময় তখন 2022 সালের শেষের দিকে ২০২৩ এর একটু আগ মুহূর্তে এই দুঃসংবাদ আমাদের শুনতে হয়। আসলে সৃষ্টিকর্তা কখন কাকে মৃত্যুবরণ করান বলা যায় না। দেখা যাচ্ছে অনেক বড় বড় মানুষ বৃদ্ধ মানুষ এখনো বেঁচে আছে কিন্তু তার বাচ্চা কিংবা তার নাতি নাতিরা মৃত্যুবরণ করতেছে। এটা খুবই আশ্চর্য।

বন্ধুর বাবাকে রক্ত দেওয়া হয়েছে কিন্তু তাকে বাঁচিয়ে রাখা যায়নি। অনেক চেষ্টা করা হয়েছে যেন আবার সে সুস্থ জীবন ফিরে পায় কিন্তু না সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে পৃথিবী থেকে চিরতরে চলে যায়।



2. What have you learned through that incident? Describe.

heart-2748340_640.jpg
Source

মানুষের বিপদ কখনো বলে আসেনা। আমার বন্ধুর বাড়ি আমাদের এলাকাতেই। তার বাবা অনেক বড় একটি রোগে আক্রান্ত যে কারণে গ্রাম থেকে শহরে নিয়ে আসা হয়েছে।

বগুড়া শহরে তার আরো অনেক বন্ধুবান্ধব রয়েছে এবং আত্মীয়-স্বজন রয়েছে। তার বাবাকে হসপিটালে ভর্তি করানো হয়। মিজানুর আমার বন্ধু। চার থেকে পাঁচ দিন পর মিজানুর আমাকে ফোন দিয়েছে। বলতেছে বন্ধু তুমি কোথায়?

তখন বললাম আমি বগুড়া শহরে আছি। মিজানুর আমাকে বলতেছে আমি তো বাবাকে নিয়ে হসপিটালে প্রায় চার থেকে পাঁচ দিন হলো অবস্থান করতেছি।

বল কি! কেন কি হয়েছে? বলল বাবার অনেক বড় একটি সমস্যা যে কারণে রক্তের প্রয়োজন। আমি বললাম কি সমস্যা? বলতেছে কিডনিতে পাথর ক্যান্সারের সমস্যা এমনকি শ্বাসকষ্ট।

বিভিন্ন কারণে তাকে হসপিটালে নিয়ে আসা হয়েছে। তাকে অপারেশন করতে হবে। আমাকে চার থেকে পাঁচ দিনের দিন আমাকে কল দিয়ে বলতেছে বন্ধু তুমি আমাকে কিছু রক্ত ব্যবস্থা করে দাও। A+ রক্তের প্রয়োজন।

এর আগে প্রায় ৬ থেকে ৭ ব্যাগ রক্ত নেয়া হয়েছে। ওর চেনা আরো অনেক বন্ধুবান্ধব ছিল যাদের কাছ থেকে সংরক্ষণ করেছে। আমাকে বলার পর আমি আমার হোস্টেলে অনেক বন্ধু ছিল তাদের কাছ থেকে সংরক্ষণ করে নিয়ে যায় হসপিটালে। রক্ত দেওয়ার জন্য।

আমি এটাই শিখেছি যে যখন মানুষ কষ্টের মধ্যে থাকে বিপদগ্রস্ত হয়ে থাকে তখন তার পাশে দাঁড়ানো। বন্ধু তার বাবাকে নিয়ে এসেছে গ্রাম থেকে শহরে হসপিটালে ভর্তি করেছে। তার পাশে আমাদের দাঁড়ানো উচিত।



3. What message would you like to convey to your friends after experiencing the incident?

businessman-3036181_640.jpg
Source

এই ঘটনাটি দেখার পর আমি বন্ধুদের কাছে বার্তা হিসেবে নিতে চাই বিপদ কখনো বলে আসেনা। সুতরাং যে যে অবস্থাতেই থাকে না কেন একে অপরকে সহযোগিতা করা। একে অপরের পাশে দাঁড়ানো।

কেননা যখন কোন ব্যক্তি একটি অচেনা জায়গায় থাকে তখন যদি তার সাথে কোন ব্যক্তির দেখা হয় সে চেনা পরিচিত তাহলে সেই ব্যক্তি এর যে কতটুকু ভালো লাগা কাজ করে তা বলার অবকাশ রাখে না।

তাই আমি বলতে চাই মানুষের মাঝে নিজেকে বিস্তৃত করুন পাশে থাকুন।



এত সুন্দর একটি বিষয়ের উপর আপনাদের কেউ উপস্থাপন করার জন্য আমন্ত্রণ জানাই, @nainaztengra, @ahlawat, @noelisdc

TQ.png

DeviceName
AndroidTecno Spark 7
LocationBangladesh 🇧🇩
Short by@jakaria121

20230308_075447_0000.png

Sort:  

প্রিয় ভাই প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি রক্তদানের মতো মহৎ কাজ করার জন্য।

আমরা সকলেই জানি, আমাদের সকলের শরীরের রক্ত দান করলে আমাদের তেমন কোনো বড় সমস্যা দেখা দেয় না।তারপরেও কেন জানি এই রক্তদানে মানুষের মাঝে এক প্রকার অনীহা।

কিন্তু, আপনি আপনার বন্ধুর বাবাকে রক্তদান করেছেন জেনে খুব খুশি হলাম।

তবে, পরক্ষণেই মনটা খারাপ হয়ে গেলো এইটা জেনে যে, আপনার বন্ধুর বাবা আর এই পৃথিবীতে নেই।

মহান আল্লাহ যেনো তাকে জান্নাতে নসিব করেন। (আমীন)

আর শুধু আপনার বন্ধু বলে নয়,আপনার উচিৎ এবং বলতে পারেন মানুষ হিসাবে কর্তব্য অন্যের পাশে সর্বদা দাড়ানো।

কারণ আজ হয়তো সে বিপদে পড়েছে,কাল যে আমি বিপদে পড়বো না তার কি কোনো নিশ্চয়তা আছে।তখন তো আমাকে তার দারপ্রান্তে যেতে হবে।

তাই আমাদের সকলের উচিৎ সর্বদা অন্যকে সাহায্য করা তবে সেই সাহায্য অন্যদের সাহায্যপ্রারর্থী হিসাবে ভেবে নয় বরং এইটা ভেবে যে,হয়তো কাল আমাকে যেতে হবে ওনার দারপ্রান্তে সাহার্যের জন্য।

 last year 

ধন্যবাদ ভাই আপনার শুভকামনা এবং সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য।

 last year 

Hola amigo, sabes que en mi país hay un dicho que dice así, "has bien sin mirar a quien", de alguna u otra manera Dios lo recompensará, apoya en lo que puedas a tu amigo, ese es un momento que necesita de una mano amiga.

Gracias por participar en el concurso y por la invitación 😊

 last year (edited)

আমার বন্ধু তার কোন ভাই নাই সে একাই। বাবা মারা যাওয়াতে এখন তার কাঁধে সমস্ত দায়িত্ব অর্পিত। সৃষ্টিকর্তা সবই পারে। দোয়া করি সৃষ্টিকর্তা আল্লাহতালা তাকে যেন পুরস্কৃত করেন এবং ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য।

 last year 

আসলেই আপনি ঠিকই বলেছেন মানুষের কার কখন মৃত্যু হয়। এটা আমরা কেউই বলতে পারবেনা। সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হয়।

আপনার বন্ধুর বাবাকে রক্ত দেয়ার পরেও, তিনি এ পৃথিবীতে বেঁচে থাকেননি।তিনি কেন আমরা কেউই এই পৃথিবীতে চিরস্থায়ীভাবে বেঁচে থাকার জন্য আসেনি।সবাইকে একদিন চলে যেতে হবে।

আমাদের প্রত্যেকেরই উচিত একজন মানুষের বিপদের সময় তার পাশে দাঁড়ানো। তাকে যতটুকু পারি সাহায্য সহযোগিতা করা। আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভালো থাকবেন।

 last year 

হ্যাঁ আসলেই আমরা এই পৃথিবীতে কেউ চিরস্থায়ীভাবে বেঁচে থাকতে পারবো না। সবই নিয়তির খেলা কিছুই করার নেই।

আপনার মূল্যবান মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Loading...
 last year 

আপনি রক্ত দিয়েছিলেন, আপনার মানবিক দিক থেকে চেষ্টা করেছেন, তাকে সুস্থ হিসেবে গড়ে তোলার জন্য। কিন্তু আল্লাহ তার হায়াতকে থামিয়ে পরকালে নিয়ে গেছেন। আল্লাহর সৃষ্টি আল্লাহই ফিরে নিয়ে গেছেন। এটা আসলেই অবিস্মরণীয় দিন। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুক আমিন।

আসলেই মৃত্যুর কোন সময়সীমা নাই। এটা বুঝমান পুরুষ মহিলা সকলেই জ্ঞাত। এমনকি সকল ধর্মের মানুষও এটা বিশ্বাস করে। মৃত্যু অনিবার্য। অনেক ভালো লাগলো আপনার অবিস্মরণীয় দিন টার বিষয়ে জানতে পেরে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66599.03
ETH 3421.37
USDT 1.00
SBD 2.63