Better Life With Steem | The Diary game |April, 24|| 2024|

in Incredible India3 months ago

আসসালামুয়ালাইকুম

  • একটা সুন্দর দিন
  • এপ্রিল ২০২৪
  • বুধবার

সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো সুন্দর একটি দিন।

আজ অফিস ছুটির দিন এজন্য সকাল সকাল না উঠে ঘুম থেকে উঠছি তখন বাজে নয়টা, প্রচন্ড খুদা ভাবছি শর্টকাটের ভিতরে কি রান্না করা যায়,, কালকে রাতে এক ধরনের পিঠা আনছিলাম পিঠার নামটা সঠিক জানা নেই,, দোকানদার আমাকে বললেন এই পিঠার নাম নাকি শেউই পিঠা,, আমি ২০ টাকা দিয়ে এক প্যাকেট সেউই পিঠা কিনে নিয়ে আসলাম। দুধ দিয়ে চিনি দিয়ে রান্না করলে সেই অসাধারণ লাগে আমিও খুব ঝটপট এই পিঠাটা তৈরি করে নিলাম।

IMG_20240423_225008_893.jpg

যেহেতু আমি এখানে নতুন তেমন কারো সাথে কথাবার্তা বলি না কিন্তু আমার বাসার সামনে এক ভাবি, তিনি খুব ভালো মনের মানুষ মাঝে মধ্যে এসে খোঁজখবর নিয়ে যায় আমি বসে আছি এমন সময় ভাবিটা এসে বলছে তুমি কি জলপাইয়ের আচার খাবে। আমি মনে মনে বলছি আচারের কথা কেউ খাবে বলে জিজ্ঞেস করে 😅 আমি বললাম আচ্ছা ঠিক আছে দিয়ে যাইয়েন। আহহ সত্যি খুব অসাধারণ লাগছিল ঝাল ঝাল টক টক।

IMG_20240421_195907_346.jpg

গরমকালে তেমন কোন কিছু খেতে ভালো লাগেনা,, আমার খুব পছন্দ সবজি টমেটো যেটা বাড়িতে আমি সব সময় সালাদ বানিয়ে খেতাম টমেটো দিয়ে, মাছ দিয়ে এটা আমার খুব পছন্দের একটা দিছিল কিন্তু এটা দিন দিন আমার কাছে অপ্রিয় হয়ে গেছে। খাওয়ার কোন চাহিদাই নাই, এইজন্য ভাবলাম ধন্দুল কিনলে হয়তো খেতে পারবো,, এই সবজিটা আমাদের সাতক্ষীরাতে পল্লা বলে 😅।এক এক জায়গায় এক এক নাম কিন্তু সবজি একই রকম।

IMG_20240418_203115_325.jpg

তখন বাজে দুপুর বারোটা ভাবছি সবজির সাথে কোন মাছ দিলাম বেশি টেস্ট হবে প্রতিনিয়ত সাদা মাছ খাইতে খাইতে আর ইচ্ছা করে না তাই বাজারে গিয়ে ঘুরেফিরে দেখলাম কোন মাছটা আমার কাছে অচেনা এইযে মাছটা দেখছেন,, এই মাছটা আমার নাম না জানা কেউ যদি জেনে থাকেন মাছটার নাম কি তাহলে কমেন্টে বলে যাবেন।

IMG_20240419_180551_562.jpg

আজ ঢাকায় ৪২ ডিগ্রি সেলসিয়াস চলছে ঘরের ভিতরে ৩৮ থেকে ৩৯ ডিগ্রি পর্যন্ত এবং বাহিরে ৪২ ডিগ্রি প্রচন্ড রোদ,, সহ্য করার মত না,, আজ যেহেতু ছুটির দিন বাসায় থাকতে থাকতে নিজের কাছে বোরিং ফিল করছিলাম এজন্য বিকেল বেলায় পাশের গলিতে ফুচকা চটপটি বিক্রি হয় তাই আমি হাঁটতে হাঁটতে ফুচকার দোকানে গেলাম এবং এক পেলেট ফুচকা কিনে বাসায় নিয়ে আসলাম আমার কাছে খুব প্রিয় প্রত্যেক মেয়েদের কাছে ফুচকা চটপটি সবার প্রিয়।

IMG_20240419_181408_570.jpg

অবশেষে খাওয়ার কোন কিছু পাচ্ছিনা এইযে দেখছেন আম প্রতিটা আমের পিস ১০ টাকা দিয়ে কিনে আনছিলাম আর গ্রামে এগুলো রাস্তাঘাটে পড়ে থাকে এখন সেগুলো টাকা দিয়ে কিনে খেতে হচ্ছে।

আজকের মতো এখানে শেষ করছি কোন ভুলভ্রান্তি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আল্লাহ হাফেজ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন।

Sort:  
 3 months ago 

পিঠাগুলো দেখতে খুবই ভালো লাগছে খেতে মনে ভালো লাগবে। ছুটির দিন অলসতা বেড়ে যায় ঘুম থেকে উঠতে আমিও লেট করি। গরমের সময় টক জাতীয় খাবার বেশি খেতে মন চায়।
আর আপনার ওই ছোট মাছের নাম হল ময়মনসিংহ অঞ্চলে কাইহা মাছ নামে পরিচিত। মেয়ে দেখতে যদি বলা হয় তাদের পছন্দের খাবার কি আমার মতে তারা সবাই বলবে ফুচকার চটপটি। ধন্যবাদ আপু আমাদের সাথে আপনার সারাদিনের কার্য লিপি শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন গরমকালে বেশি বেশি করে পানি পান করবেন।

আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আর বিশেষ করে মাছটির নাম বলে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।। গরমের দিনে বেশি বেশি পানি পান করবেন স্যালাইন খাবেন।

Loading...
 3 months ago 

আপনার সারাদিনের কার্যক্রম গুলো পড়ে খুব ভালো লাগলো। বর্তমানে ঢাকায় যে পরিমাণ তাপমাত্রা যা বলার মত নয়। ছুটির দিন হিসেবে খুব সুন্দর দিন অতিবাহিত করেছেন।
বিকেলবেলা ফুচকার দোকানে গিয়ে ফুচকা নিয়ে এসেছেন। আসলে আপনি ঠিক বলেছেন যে কোন মেয়ের ফুচকা চটপটি অনেক পছন্দের।
সারাদিনের খানিক মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69460.30
ETH 3372.77
USDT 1.00
SBD 2.74