Better life with Steem || The Diary game ||29 June 2024||

in Incredible India14 days ago
Picsart_24-06-29_20-55-35-916.jpg

[Edit by PicsArt]

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন আপনারা সবাই?আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের সাথে আমার আজকের দিনটি কিভাবে কাটিয়েছে তা ভাগ করে নিচ্ছি।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

আজ শনিবার।বাংলাদেশে সপ্তাহিক ছুটির দিন।
গতকাল প্রায় সারাদিনই আমার মার্কেটে কেটেছে।আজকে সকালটাও যথারীতি একটু দেরিতে শুরু হলো।গতকাল ঠিক করে রেখেছিলাম আজকে একটু স্পেশাল রান্না করবো।তাই সকালে ঘুম থেকে উঠে আগে মাংসের প্যাকেট ভিজিয়ে রাখলাম।নাস্তা করে ঘর গুছিয়ে নিলাম।

IMG_20240629_124653.jpg

এরপর রান্নাঘরে চলে গেলাম রান্নার কাজ গোছাতে।প্রথমে পেঁয়াজ কেটে নিলাম।আদা-রসুন ব্লেন্ড করে নিলাম।মাংস কাটতে যাব এমন সময় দেখি হঠাৎ কলিং বেল বেজে উঠলো।দরজা খুলে দেখি ভাবি এসেছে তার ছেলে ও ভাগ্নেকে নিয়ে। মূলত ভাবি এসেছে বিয়ের কার্ড দিতে।অর্থাৎ ফরমালি দাওয়াত দিতে।বগুড়ার দই দিয়ে আপ্যায়ন করলাম। ভাবির হাতে বেশি সময় নেই।

IMG_20240629_124711.jpg

এ ফাঁকে অবশ্য আমাকে বউ সাজানোর জন্য যে পার্লারে কথা বলতে হবে তাদের কার্ড দিলো।আমি কার্ড থেকে নাম্বার নিয়ে পার্সোনায় ফোন দিলাম।ব্রাইডাল মেকাপের রেট কত তা জানতে চাইলাম।তারা জানালো ১৮,২০,২২ ও ২৫ হাজার এর চারটি রেটে বউ সাজানো হয়।আমি জিজ্ঞেস করলাম ১৮ আর ২৫ এর মধ্যে তফাৎ কি? তখন তারা বলল যে ২২ ও ২৫ হাজারের রেটে কানিজ আলমাসের অ্যাসিস্ট্যান্ট সাজিয়ে দেবে।১৮ আর ২০ হাজারে সিনিয়র বিউটিশিয়ান সাজাবে।এটাই হলো তফাৎ!!!

IMG_20240629_130445.jpg

IMG_20240629_124728.jpg

আসলে ১৮হাজার বা ২৫ হাজার যেটা দিয়েই সাজানো হোক না কেনো দু তিন ঘন্টা রেখে আবার মুখ ধুয়ে ফেলা!!!তারপরও বিয়ের দিন বলে কথা।যেকোন মেয়ের জন্য খুব স্পেশাল দিন।তাই সুন্দরভাবে সাজতে তো হয়ই।

IMG_20240629_131707.jpg

বেশ কিছুক্ষণ কথা বলে ভাবি বিদায় নিল। আমি রান্নাঘরে যেয়ে গরুর মাংস কেটে পরিষ্কার করে নিলাম।এরপর মাংস চুলায় চড়িয়ে দিলাম। এছাড়া আজকে বাসন্তী পোলাও রান্না করবো। এ পোলাওটি আমি আর কখনো রান্না করিনি। গতকাল আমাদের স্টিমিট বন্ধু ইশার পোস্টে বাসন্তী পোলাও রেসিপিটি দেখেছিলাম।তখনই বেশ আগ্রহ হয়েছিল।রেসিপিটি ভালো করে পড়ে নিয়েছিলাম।মোটামুটি তার মতো করে রান্নাটা সেরে নেওয়ার চেষ্টা করলাম।

IMG_20240629_135115.jpg

তবে আসলেই এই রান্না করার সময় চমৎকার সুঘ্রাণ পাওয়া যায়।আর খেতে ও বেশ ভিন্ন স্বাদের।রান্না শেষ করে পোলাও হটপটে ঢুকিয়ে রাখবো এমন সময় আমার ছেলে বলল সে খিচুড়ি খাবে।এরপরে আবার চাল ডাল ধুয়ে খিচুড়ি বসিয়ে দিলাম।এই খিচুড়ি রান্না করতে গিয়ে আমার কাজে দেরি হয়ে গেলো।খাবার-দাবার টেবিলে দিয়ে কাজ শেষ করে গোসলে চলে গেলাম।বের হয়ে দেখি প্রায় প্রায় তিনটা বাজে।আগে যোহরের নামাজ পড়ে নিলাম। তারপরে দুপুরের খাবার খেয়ে নিলাম।

IMG_20240629_151411.jpg

দুপুরে খাওয়ার পরে বেশ কিছুক্ষণ বিশ্রাম নিলাম।তারপরে উঠে বিকেলে রান্নার গোছগাছ করে ফেললাম।অনেক কিছু রান্না করাই আছে তাই খুব একটা রান্না করতে হবে না।এদিকে দুপুরে আসার সময় কুমড়া শাক নিয়ে এসেছে তাই ভাবলাম আজকে কুমড়া শাক ও কাঁঠালের বিচি দিয়ে শুটকি রান্না করবো।

IMG_20240629_192009.jpg

বিকেলের দিকে আবার মেয়ের টিচার আসলো। আম কেটে তাকে নাস্তা দিলাম।আমিও একটু আম খেলাম।মাগরিবের আজান দিয়ে দিলে মাগরিবের নামাজ পড়ে নিলাম।আজকে আর কোন নাস্তা তৈরি করিনি।একেবারে রাতের খাবার খেয়ে নেবো।তাই সবকিছু গোছগাছ করে নিলাম।এরপর রাতের খাবার খেয়ে এশার নামাজ পড়ে নিলাম।এর পরেই পোস্ট লিখতে বসেছি। এভাবেই আজকে আমার সারাটি দিন কেটে গেল। আজ আর লিখছি না।ভালো থাকবেন সবাই।

DeviceName
Androidvivo v19
Cameratriple camera 48mp+8mp
LocationBangladesh 🇧🇩
Shot by@hasnahena

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQCjo8xoKWHSEpzPyRNRsVL6gfxRoM2huMuKokQX4y8WbgZrrXEJ88FyZYkLnmKa7wBX1sioJmC.png

◦•●◉✿ধন্যবাদ সবাইকে লেখাটি পড়ার জন্য।✿◉●•◦

◦•●◉✿ Thank You For Reading ✿◉●•◦

Sort:  
Loading...
 14 days ago 

আপনার ভুনা খিচুড়িরেসিপিটা আসলে অনেক সুন্দর ছিল, যেটা আসলে দেখলে খেতে মন চায়।
আসলে আমি ভুনা খিচুড়ি খেতে অনেক পছন্দ করি, যেমন আজকেও আমি ভুনা খিচুড়ি ও মুরগি দিয়ে খেয়েছি, এবং সেই সাথে সাথে আপনার সারাদিনের কাজকর্ম দিন টা অনেক সুন্দর ছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি দিনের কথা আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 13 days ago 

আসলে আমি ভুনা খিচুড়ি রান্না করিনি রান্না করেছি বাসন্তী পোলাও। আমি লিখেছি ও যে এটা আমি এক আপুর পোস্ট দেখে রেসিপিটি নিয়েছি এবং প্রথমবার রান্না করেছি। খিচুড়ি রান্না করেছি তবে ওটার ছবি দেইনি।

আর সত্যি বলেছেন খিচুড়ি দিয়ে মুরগি বা গরু খাসি যেটাই হোক খুব ভালো লাগে। তবে মাঝে মাঝে স্বাদ বদল অথবা ভিনদেশী রেসিপি চেষ্টা করা একেবারেই দোষের নয়। কিন্তু আমি দেখেছি আমাদের গৎবাঁধা রান্নার বাইরে সবাই খুব একটা যেতে চায় না।

আপনি সুন্দর ভাবে মন্তব্য করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি আমার এই কমেন্টটি দেখেছেন এবং তার অনেক সুন্দর একটি রিপ্লাইও আপনি আমাকে করেছেন। আপনার মূল্যবান সময় দিয়ে এত সুন্দর একটি কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 days ago 

বিয়ের দিন টা প্রতিটা মেয়ের জন্য স্পেশাল। আর এই দিনটা তারা নিজেদের মতো করে সাজতে অনেক বেশি পছন্দ করে। আশা করি আপনারা তার ইচ্ছাটা পূরণ করবেন। আজকে আপনি বাসন্তী পালাও রান্না করেছেন। তাও আবার এই ঈশা দিদি পোস্ট পড়ে। আশা করি খেতে বেশ ভালই হয়েছে।ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44