Better Life with Steem||The Diary Game|| 19 march 2024||

in Incredible India2 months ago

Beige Neutral Minimalist Photo Collage_20240320_163649_0000.png

Edited By Canva

প্রিয় বন্ধুরা,

আমার নিজের লেখা ব্লগে আপনাদের সকলকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম। হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকেও আমি আপনাদের সাথে একটি ডায়েরি গেম শেয়ার করব। তা হলো: ৮ম রোজার দিনটি যেভাবে অতিবাহিত করলাম।

সবাইকে রমজানের শুভেচ্ছা। আমরা সবাই জানি রমজান মাস হলো রহমতের মাস, রমজান মাস হলো মাগফিরাতের মাস এবং রমজান মাস হলো নাজাতের মাস। তাই রমজান মাসে যে যত বেশি ইবাদত করতে পারবে সে তত সওয়াব পাবে।আর রহমতের ১০ টা রোজা প্রায় শেষের দিকে। তাই আমাদের সকলের উচিত রোজা রাখার পাশাপাশি আল্লাহর ইবাদত করা।

যাইহোক রমজানের ৮ম দিনটা কেমন কাটলো এখন তা বর্ণনা করব। প্রতি দিনের ন্যায় আজকেও আগে হতেই আমার মা আমাকে ঘড়ির এলার্ম দিয়ে রাখতে বলল, তাই আজকেও আমি ঘড়ির এলার্ম দিয়ে রাখলাম।

যাইহোক যখন ঘড়ির এলার্ম বাজতেছিল তখন আমি ঘুম হতে জেগে উঠে, মাকে ডেকে দিলাম।আর মাকে যখন ডেকে দেই তখন ঘড়িতে ৩টা বেজেছিল। কারন মা আমাকে আজকে বলেছিল যে ৩টা যখন বাজবে তখন ডাক দিবে। তাই আমি ৩ টার দিকে মাকে ডাক দেই। তখন মা ঘুম থেকে জেগে উঠে রান্না করা শুরু করে দিল।

IMG_20240319_162328.jpg

মা রান্না শেষ করে আগের মত আমাকে ও বাবাকে ডাক দিল, তখন আমরা সরাসরি বিছানা থেকে উঠে দাত ব্রাশ করে সেহরি সম্পন্ন করলাম।আর আজকের সেহরি হিসেবে ছিল গরম গরম ভাতের সাথে চিংড়ি মাছের তরকারি। আলহামদুলিল্লাহ আজকের সেহরি খুব ভালো ছিল।

IMG_20240319_162645.jpg

যাইহোক সেহরি সম্পন্ন করে কিছু সময় আমার রুমে বসে থেকে একটা বই পড়ি,এবং বই পড়ার এক পর্যায়ে মসজিদে যখন ফজরের আযান দিল। তখন আমি ও বাবা অযু করে মসজিদ গিয়ে ফজরের নামাজ আদায় করলাম।ফজরের নামাজ আদায় করে রুমে এসে সরাসরি ঘুমে পড়ি।

আর ঘুম থেকে জেগে উঠি সকাল ৯টা ৩০ মিনিটে। সকাল সাড়ে নয়টায় ঘুম থেকে জেগে উঠে ফ্রেশ হয়ে রুমে এসে কিছু সময় বসে থেকে দশটার দিকে স্কুলে চলে গিয়ে সকাল দশটা হতে দুপুর একটা পর্যন্ত ছয়টা ক্লাস নেওয়া হয় ।

ছয়টা ক্লাস নিয়ে দুপুর ১টার দিকে স্কুল ছুটি দেওয়া হয়। স্কুল ছুটি দিলে সকল ছাত্র-ছাত্রী যার যার মতো বাড়িতে চলে যায়। এরপর আমরাও সকল শিক্ষকেরা বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে দুপুরের গোসল সম্পন্ন করি।

দুপুরে গোসল সম্পন্ন করে মসজিদে যোহরের নামাজ পড়ার জন্য গিয়েছিলাম। মসজিদে গিয়ে ইমাম সাহেবের সাথে জোহরের নামাজ আদায় করে বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে কিছু সময় আমার রুমে বসে থাকি। বসে থাকার এক পর্যায়ে ঘোড়াগাছা স্কুলের একজন শিক্ষক আমাকে ফোন করেছিল।

সে নাকি দাবা খেলবে, তাই সে ফোন করেছিল। তখন আমি তার ফোন পেয়ে এক মিনিট কথা বলে সরাসরি স্কুলে চলে গিয়েছিলাম এবং ঘোড়াগাছা স্কুলে গিয়ে দুইটা হতে আসরের আগ পর্যন্ত দাবা খেলেছিলাম। এবং দাবা খেলার সময় একটা ছবিও তুলে রেখেছিলাম।

IMG_20240319_151335.jpg

যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক দাবা খেলার মাঝেই মসজিদে যখন আসরের আযান দিল। তখন আমরা দাবা খেলা বাদ দিয়ে সকলের মসজিদে গিয়ে আসরের নামাজ আদায় করেছিলাম।

আসরের নামাজ আদায় করে, আমরা কিছু সময় বিকেল বেলা ঘোরাঘুরি করেছিলাম প্রকৃতির মাঝে। প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার সময় একটা ছবিও তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো।

IMG_2024-03-19 -151110.jpg

আশা করি আপনাদের অনেক ভালো লাগবে,এই প্রকৃতির দৃশ্য। যাইহোক ছবিটা তুলে কিছু সময় প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করি।প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করে সন্ধ্যার আগেই বাড়ি ফিরে আসি। বাড়ি ফিরে এসে পরিবারের সাথে ইফতারের সময় ইফতার সম্পন্ন করি।

ইফতার সম্পন্ন করে মাগরিবের নামাজ পড়তে মসজিদে গিয়েছিলাম। মসজিদে গিয়ে মাগরিবের নামাজ পড়ে আসি।মাগরিবের নামাজ পড়ে এসে আমার রুমে বসে থাকি। বসে থাকার এক পর্যায়ে দেখতে পেলাম মা আমাকে টেবিলে কিছু পেঁপের টুকরা দিয়ে যায়।

IMG_20240319_162738.jpg

তখন আমি সেই পেপের টুকরাগুলো পরিষ্কার করে খেয়েছিলাম।এ সময় একটা ছবি তুলে রেখেছিলাম। যা আপনাদের মাঝে শেয়ার করা হলো। যাইহোক পেপে খেয়ে কিছু সময় বিশ্রাম নেয়। বিশ্রাম নেওয়ার এক পর্যায়ে মসজিদে ইশার আজান দিল। তখন ওযু করে মসজিদে গিয়ে ইমাম সাহেবের সাথে ২০ রাকাত তারাবি নামাজ পড়ি।

২০ রাকাত তারাবি নামাজ পড়া শেষ হলে সরাসরি বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে রাতের খাবার সম্পন্ন করি। রাতের খাবার সম্পন্ন করে কিছু সময় অনলাইনে সময় দিয়ে রাতের নির্দিষ্ট সময় ঘুমিয়ে পড়ি। আর এটাই ছিল আমার গতকালকের সারা দিনের সকল কার্যক্রম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

বন্ধুরা আজকে আর লিখব না। আজকের মতো এখানেই শেষ করছি । আপনাদের মাঝে আজকে যে কথাগুলো শেয়ার করলাম। আশা করি আপনাদের অবশ্যই ভাল লাগছে। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন । ভালো থাকবেন সবাই ।আল্লাহ হাফেজ।

TQ.png

DeviceName
AndroidRealme C15
Camera8MP camera
LocationBangladesh 🇧🇩
Short by@hafizur46n

Picsart_23-01-14_15-48-49-892.png

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 months ago 

Many many thank you for you support ❤️

Loading...
 2 months ago 

ঘুম থেকে উঠে মাকে ডেকে দিয়েছেন এবং মায়ের রান্না শেষ হলে সবাই মিলে সেহেরি খেয়েছিলেন। আজ স্কুলে গিয়ে ৬টা ক্লাস নিয়েছিলেন। রোজা রেখেও যে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করছেন দেখে ভালো লাগলো। আজ পাকা পেঁপে খেয়েছিলেন যেটা শরীরের জন্য অনেক উপকারি।।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।ভালো থাকবেন

 2 months ago 

অন্যান্য মাস থেকে রমজান মাসের এবাদত সৃষ্টিকর্তার কাছে সবচাইতে প্রিয়।। আজ আপনার এক শিক্ষকের সাথে দাবা খেলেছেন। সত্য কথা বলতে বাবা আমি খেলতে পারি না।। আর হ্যাঁ রমজান মাসে সাধারণত ফলমূল একটু বেশি খাওয়া হয়।।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ে মূল্য বান মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

 2 months ago 

দাবা খেলা আমি একদমে পারি না আপনাদের দাবা খেলা দেখে খুবই ভালো লাগলো ৷ তারপর দেখলাম গ্রামের রাস্তা শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগলো ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন

 2 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই আমার মন্তব্যে রিপ্লে দেওয়ার জন্য ৷ শুভকামনা রইলো আপনার জন্য ৷ ভালো থাকবেন 🧡 দিনটি আপনার জন্য শুভ হোক এই কামনাই করি সৃষ্টিকর্তার কাছে ৷

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62737.73
ETH 2925.66
USDT 1.00
SBD 3.50