Better Life With Steem || The Diary Game || 23 May.

in Incredible India2 months ago (edited)
আসসালামু আলাইকুম।

অনেক সময় আমরা যা চাই, সময় মতো সেই কাজটা হয়ে উঠে না।
যেমন, গতকাল রাতে মনে করেছিলাম যে,রাত ১১টার মধ্যেই পোস্ট করবো,কিন্তু পোস্ট লিখা কালীন সময়ই ঘুমিয়ে পড়েছিলাম,তাই গতকালকের পোস্ট আজ করতে হচ্ছে।
যাইহোক পোস্ট শুরু করার পূর্বে জেনে নেই,আপনারা কেমন কাছেন এবং কেমন কাটছে আপনাদের দিনকাল?কমেন্ট করে জানাবেন।

1000015778.png
  • Edited by Canva.
সকাল

গতকাল রাতে খুব একটা ভালো ঘুম হয় নি, হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে খুবই খারাপ লাগছিল।
যাইহোক সকাল ৭টার সময় আম্মু ডেকে তুলে আমাকে,কারণ ছোট মেয়ের জ্বর বেড়েছে এবং আম্মুর হাতে ঔষধ খাচ্ছে না। তাই ঘুম ঘুম চোখে উঠে মেয়েকে ঔষধ খাইয়ে দেই,আর দেখলাম যে বড় মেয়ে তখনও ঘুমাচ্ছে, ভেবেছিলাম বড় মেয়ে উঠছে ওকে হাত মুখ ধুয়ে দিয়ে চুল বেধে দিয়ে আবারও ঘুমাবো।কারণ দুচোখ ভরা ঘুম নিয়ে তাকাতে পারছিলাম না।

1000015628.jpg

আবারও আমি বিছানায় গিয়ে শুয়ে পরি এবং ঘুমিয়ে পরি,মাঝে একবার টের পেলাম যে,বড় মেয়ে ডাকছে,কিন্তু গভীর ঘুমে মগ্ন থাকায় আর উঠতে পারি নি।

কিছুক্ষণ পরে চোখ মেলে দেখি সকাল ৯টা ৪০ বাজে,আর তখন ঝট করে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নেই এবং এরপর আম্মু নাস্তা দিলে নাস্তা খেয়ে নেই।এবং ঔষধ গুলো সেবন করে নেই।

1000015736.jpg

এই বিষয়টা একদিক থেকে যেমন ভালো লাগে,তেমনই নিজের কাছে কষ্ট ও লাগে যে,আমার কারণে এখন আম্মুকে অনেক বেশি কাজ করতে হচ্ছে।

দুপুর

আমার যেহেতু রান্না বান্না এবং সাংসারিক তেমন কোনো কাজ করতে হয় না,তাই আজ মনে করলাম নিজের ঘরটা একটু মন মতো সাজাবো এবং একটি অর্গানিক তেল তৈরি করবো মাথার চুলে ব্যবহার করবো।

1000015739.jpg

ঘরের এক অংশ গুছাতেই আবার সেই বেহাল দশা শুরু হয় শরীরের তাই বিশ্রাম নেই কিছু সময়ের জন্য। এবং শুয়ে শুয়ে দারাজের কিছু অফার দেখতেই মনে হলো আমার মোবাইলের ইয়ারফোনটা নষ্ট হয়ে গিয়েছে তাই,অনেক যাচাই,বাছাই করে একটি ইয়ারবাড অর্ডার করে নেই।

1000015742.jpg

এরপরে গোসল করে দুপুরের খেয়ে নেই, এবং খাওয়া শেষে মেয়েরা ঘুমিয়ে গেলে আমি ও ওদের সাথে শুয়ে ঘুমিয়ে পরি।

বিকাল

বিকাল বেলা ঘুম ভাঙলে ঘরের ভেতরেই একটু হাঁটাহাঁটি করি।আর তখন বারান্দায় দাড়িয়ে থাকতে খেয়াল হলো কিছু টব খালি পরে আছে, তখন একবার মনে কারলাম যে কিছু মরিচের বীজ লাগিয়ে দেই টবে।

1000015746.jpg

কিন্তু পরে মনে হলো আমার কাছে কিছু ফুলের বীজ আছে সেগুলোই লাগিয়ে দেখি চারা হয় কিন্তু। তো যেই ভাবা সেই কাজ।
ইদানীং আমার অনেক চুল ঝরে যাচ্ছে, চুলের তেমন কোনো যত্ন করা হয় না,তাই বেহাল অবস্থা। তাই একটা আর্গানিক চুলের তেল তৈরি করে নেই।

1000015748.jpg

এই তেল তৈরি করাটা অনেক সহজ সরিষার তেল গরম করে তাতে পেয়াজ আর মেথি দানা দিয়ে ৫-৭ মিনিট মতো জ্বাল করে নিলেই এই তেল তৈরি হয়ে যায়।আর চুলের জন্য ও অনেক উপকার এই তেল টা। যাইহোক ডায়েরি গেম এর মধ্যে একটা অর্গানিক তেলের রেসিপিও দিয়ে দিলাম আপনাদের। প্রয়োজনে একবার ব্যবহার করে দেখতে পারেন উপকার পাবেন আাশা করি।

সন্ধ্যা ও রাত

সন্ধ্যার দিক করে আমার শ্বশুর এবং শ্বাশুড়ি মা আসেন গ্রামের থেকে। তারা আসলে তাদের জন্য লেবুর শরবত তৈরি করে দেই।

1000015750.jpg

শ্বাশুড়ি মা সাথে করে আমার পছন্দের পাটিসাপটা পিঠা, তালের বড়া,সেমাই নিয়ে আসেন এবং গরুর দুধ,কাচা -পাকা আম,ঘরে বানানো কাসুন্দি আনেন সাথে আমার জন্য আমের আচার বানিয়ে আনেন।
কিছুদিন ধরেই অনেক ইচ্ছে হচ্ছিল আমের আচার খাওয়ার জন্য, তাই আম্মু এদিকে সবকিছু গুছিয়ে রাখতে শুরু করে আর আমি এদিকে আচার খাওয়া নিয়ে ব্যস্ত হয়ে পরি।

1000015666.jpg

এরপরে শ্বশুর শ্বাশুড়ি কে নাস্তা দিয়ে আর আমি চা নিয়ে রবীন্দ্রনাথের একটা কবিতা পড়তে শুরু করি।
আমার মাঝে মাঝেই রবীন্দ্রনাথের কবিতা পড়তে অনেক মন টানে,এমনও আছে আমি রাতের বেলা ড্রিম লাইট জ্বালিয়ে রবীন্দ্রনাথের কবিতা বা গল্প পড়ি।

আর রাতের খাবার খাওয়ার পরে, আমার রুমে এসে পোস্ট লিখতে শুরু করি,কিন্তু দিনের অর্ধেক গল্প লিখেই নিজের অজান্তেই কখন ঘুমিয়ে পড়েছি বুঝতে পারি নি।

তাই আজ দিনের বাকী অর্ধেক গল্প লিখে সম্পন্ন করলাম।

আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ
Sort:  


We support quality posts and good comments posted anywhere and with any tag.
Curated by : @patjewell

 2 months ago 

Thank you so much for your support.

 2 months ago 

সব সময় আমরা যেটা চাইবো সেটা হয় না। আপনি কাল পোস্ট লিখতে লিখতে ঘুমিয়ে পড়েছিলেন এজন্য আজ পোস্ট করছেন। মানুষের শরীর যে কখন কি হয় সেটা বলা মুশকিল। কাল রাতে আপনার ভালো ঘুম হয় নি আর হঠাৎ করেই শরীর খারাপ হয়ে পড়েছে।

আপনার ইয়ারফোন নষ্ট হয়ে গিয়েছে তাই অনলাইন থেকে নতুন করে একটা অর্ডার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ, আমার পোস্টটি পড়ে,তার আলোকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

আমাদের চাওয়া আর বাস্তবতার মাঝে অনেক পার্থক্য। আপনার শরীর খুব একটা ভালো নেই এটা অনেক দিন থেকেই জানি। যার কারনে অনেক সমস্যা হচ্ছে আপনার।
আজকেও মেয়েকে ঔষধ না পেরে আপনার মা আপনাকে ডেকে তুলেন। মেয়েকে ঔষধ খাইয়ে দিয়ে আবারও ঘুমিয়ে পরেন।
দ্বিতীয়বার ঘুম থেকে উঠার পরে মায়ের হাতে বানানো নাস্তা খেয়ে সিদ্ধান্ত নেন যে আজকে আপনার রুমটা গুছিয়ে ফেলবেন সুন্দর করে।
বারান্দার খালি টবে কিছু ফুল গাছের বীজ লাগিয়ে দিয়েছেন।
চুলের জন্য একটা অর্গানিক তেলও বানিয়ে নিয়েছেন।
আপনার শশুড়-শাশুড়ি দেখি অনেক কিছু নিয়ে এসেছেন। আমার শাশুড়ীও এমন করতেন। খালি হাতে কখনো আসতো না।
আপনার দিনলিপি পড়ে ভালো লাগলো।
ভালো থাকবেন সবসময়।

 2 months ago 

সত্যিই অনেক সময় নিজের চাওয়া পাওয়া গুলো পূরণ না হলে অনেক মন খারাপ হয়,কিন্তু চেষ্টা করি নিজের ইচ্ছে পূরণে যেন নিজের চেষ্টার কোনো ত্রুটি না থাকে।

আমার কাছে কখনোই বেশি শুয়ে বসে থাকতে ভালো লাগে না।তাই কষ্ট হলেও চেষ্টা করি কিছুটা পরিপাটি রাখার জন্য নিজ পরিবেশ টা।

ধন্যবাদ আপু আপনাকে আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago (edited)

ঠিক বলেছেন আপু এই কথাটা আমি ১০০ ভাগ বিশ্বাস করি এই জিনিসগুলো আমার সাথে অনেকবার ঘটেছে। সন্তানরা অন্যের হাত থেকে মায়ের হাতটা বেশি পছন্দ করে খেতে। এটা ভালো বুদ্ধি বাহিরের তেলের মধ্যে কত ভেজাল এবং নিজেই অর্গানিক তেল তৈরি করে দিচ্ছেন সেটা আপনার চুলের ব্যবহার করছেন এজন্য অনেক উপকারী পাবেন। আপনি তো আমার মতো আমার কোন জিনিস নষ্ট হয়ে গেলে বা দরকার পড়লে এই সিলেট অঞ্চলে কম পাওয়া যায় তাই বেশিরভাগ আমি দারাজ থেকেই অর্ডার করি। ভালো মূল্য পাই এবং মোটামুটি চলেও। সুন্দর বিষয় আপনার গ্রাম থেকে সারসীমা এসেছে আপনার পছন্দের পিঠা এবং আপনার মন চাওয়া আমের আচার নিয়ে এসেছে। আমি আচারটা দেখে আমার জিহ্বায় পানি এসে গেছে। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।
ভালো থাকবেন সুস্থ থাকবেন বেশি বেশি করে ঘুমাবেন

Loading...
 2 months ago 

বাচ্চারা অসুস্থ থাকলে প্রতিটি মায়ের একটু টেনশন হয়।। আপনিও অনেকদিন এ অসুস্থ এখন আগের চাইতেও কিছুটা ভালো আছেন।। আর হ্যাঁ প্রতিটি মেয়ের সংসারের কাজ তার নিজেরই করতে হয় যদি কেউ না থাকে।। শুনে ভালো লাগলো আপনার শাশুড়ি আপনার জন্য পাটিসাপটা পিঠা সেমাই নিয়ে আসেন।।

দোয়া রইল পরিবারের সকলের জন্য সৃষ্টিকর্তা যেন সকল কিছু খুব তাড়াতাড়ি সমাধান করে দেয়।।

 2 months ago 

আসলে ভাইয়া আমাদের প্রতিটি বিবাহিত মেয়েদেরই নিজ সংসারের কাজ নিজে না করলে শান্তি লাগে না। এটা আমি মনে করি,কারণ আমার ক্ষেত্রে এটাই হয়।

দোয়া রইল পরিবারের সকলের জন্য সৃষ্টিকর্তা যেন সকল কিছু খুব তাড়াতাড়ি সমাধান করে দেয়।।

  • আমাদের কমিউনিটিতে পোস্ট করলে এই জিনিস টা আমার অনেক ভালো লাগে, কারণ কেউ কোনো সমস্যার মধ্যে থাকলে আমরা মন থেকে তাদের জন্য দোয়া করি এবং সকলেই এটা করেন। আর এই জন্যই আমি সব সময় বলি আমাদের কমিউনিটি আমাদের পরিবার।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

জি আপু আসলে পরিবারের কেউ অসুস্থ হলে অনেক খারাপ লাগে।। আর আমরা কোন কিছু না করতে পারলেও দোয়াটা যে যেখানেই থাকি না কেন সেখান থেকেই করতে পারি।। আর হ্যাঁ আমার কাছেও এজন্য এই পরিবার অনেক ভালো লাগে।

 2 months ago 

হঠাৎ করে শরীর খারাপ হলে রাতে ঘুম হয় না এটাই স্বাভাবিক কয়েকদিন আগেও আমার শরীর খারাপ হয়েছিল আমি রাতে একদম ঘুমাতে পারি নাই।

আপনার অসুস্থ শরীর নিয়েও আমাদের সাথে আপনার দিনলিপি উপস্থাপনা করেছেন এজন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আল্লাহ সুবহানাতায়ালার কাছে আপনার সুস্থতা কামনা করি ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51